artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৩৯   |  ৬,ফাল্গুন ১৪২৫

স্পোর্টস রিপোর্টার

বুধবার, ফেব্রুয়ারী ৬, ২০১৯ ১০:০২

রংপুরকে বিদায় করে ফাইনালে ঢাকা

media

রংপুরের দেয়া ১৪৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬.৪ ওভারে ৫ উইকেটে ১৪৭ রান তুলে নেয়। অথচ এবারের বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে টানা দুই কোয়ালিফাইয়ারে হেরে বিপিএল থেকে বিদায় হল মাশরাফির রংপুরের দলটি।

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে বিদায় করে দিয়ে ফাইনালে সাকিব আল হাসানের ঢাকার ডায়নামাইটস। বুধবার মিরপুরে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফাইয়ারে মাশরাফিদের ৫ উইকেটে হারায় সাকিবরা। ফলে আগামী শুক্রবার বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস।

রংপুরের দেয়া ১৪৩ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬.৪ ওভারে ৫ উইকেটে ১৪৭ রান তুলে নেয়। অথচ এবারের বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে টানা দুই কোয়ালিফাইয়ারে হেরে বিপিএল থেকে বিদায় হল মাশরাফির রংপুরের দলটি।

ফাইনাল নিশ্চিত করতে রংপুরের দেয়া রান তারা করতে নেমে প্রথম ওভারেই মাশরাফির বলে বিদায় নেন উপল থারাঙ্গা। দলীয় ৪ রানের মাথায় ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন। ঢাকা দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৪১ রানে। নাজমুল হাসানের বলে ১৪ রান করে ফেরেন সুনীল নারাইন। তৃতীয় উইকেট জুটিতে রনি তালুকদার ও অধিনায়ক সাকিব আল হাসান দলের হাল ধরেন। সাকিব দারুণ শুরু করে ২৩ রান করে হাওয়েলের বলে বোল্ড। 

এরপর রনি তালুকদার ২৪ বলে চার বাউন্ডারিতে ৩৫ রান করে বোপারার বলে রান আউট। ১০.৫ ওভার শেষে ৯৭ রানে ৫ উইকেট হারায় ঢাকা। শেষ মহুর্তে নুরুল হাসান ১৭ বলে ৯ রান করলেই আন্দ্রে রাসেল ১৯ বলে পাঁচ ছক্কায় ৪০ রান করে অপরাজিত থাকেন। রংপুরের হয়ে মাশরাফি ৪ ওভারে ৩২ রানে দুটি এছাড়া সানজামুল ও বনি হাওয়েল একটি করে উইকেট নেন।

এর আগে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে মিরপুরে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে ১৪২ রানে অলআউট রংপুর রাইডার্স। ওপেনিং জুটিতে ক্রিস গেইল ও নাদিফ চৌধুরীর ব্যাটে আসে ৪২ রান। ইনিংসের চতুর্থ ওভারে শুভাগত হোমের ওভারে টানা তিন বলে ছক্কা। কিন্তু এরপরই টানা তিন বলে তিন উইকেট হারিয়ে রংপুরের ছন্দ পতন!

নাদিফ চৌধুরী রংপুরের হয়ে প্রথম বিপিএল খেলতে নেমে মাত্র ১২ বলে দুই বাউন্ডারি ও তিন ছক্কায় ২৭ রান করে দলীয় ৪২ রানের মাথায় শুভাগত হোমের বলে পোলার্ডের তালুবন্দি। পরের ওভারেই শুরুতেই ঢাকার পেসার রুবেল হোসেনের জোড়া আঘাত। রংপুরের দুই সেরা ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে রংপুরকে বিপদে ঢেলে দেন। 

১৩ বলে ১৫ রান করা ক্রিস গেইলকে নুরুল হাসানের হাতে ক্যাচ বানান। পরের বলেই রাইলি রুশোকে শুন্য রানে ফিরিয়ে দেন তিনি। ৪.২ ওভারে মাত্র ৪২ রানে তিন তিন উইকেট হারায় মাশরাফিরা। শুরুর বিপর্যয় কাটিয়ে তোলেন মোহাম্মদ মিঠুন ও রবি বোপারা। ১৩.২ ওভারে দলীয় ১০৬ রানের মাথায় মিঠুনকে ফেরার কাজি অনিক।

২৭ বলে দুই বাউন্ডারি ও দুটি ছক্কায় ব্যক্তিগত ৩৮ রান করে ফেরেন তিনি। এরপর সাকিব ফেরার বেনী হাওয়েলকে ৩ রানে। পরের ওভারে কাজি অনিকের বলে শুন্য রানে বিদায় নেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর নাহিদুল ব্যক্তিগত ৪ রান করে রুবেল হোসেন বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ১৭.৪ ওভারে সাত উইকেট হারিয়ে রংপুরের দলীয় রান তখন ১২৪। এরপর ফরহাদ রেজা ২ রান করে বিদায় নেন।  শেষ মহুর্তে দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করে বিদায় নেন রবি বোপারা। ৪৩ বলে ছয় বাউন্ডারি ও এক ছক্কায় এ রান করেন তিনি।

ঢাকার হয়ে অসাধারণ বোলিং করেন পেসার রুবেল হোসেন। ৩.৪ ওভারে ২৩ রানে একাই নেন চারটি উইকেট। এছাড়া অনিক ও রাসেল নেন দুটি করে উইকেট।

 

 

ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনডাকাত নিহত আরব আমিরাতের সঙ্গে ৪ সমঝোতা স্মারক সই নারায়ণগঞ্জে কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২