artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৩   |  ১২,বৈশাখ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, ফেব্রুয়ারী ৬, ২০১৯ ৮:২১

ফাইনালে উঠতে ঢাকাকে ১৪৩ রানের লক্ষ্য দিল রংপুর

media

বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রংপুর রাইডার্স প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লার সাথে হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। বুধবার দ্বিতীয় কোয়ালিফাইয়ারে শক্তিশালীয় ঢাকার সামনে বড় স্কোর গড়তে পারেনি মাশরাফির দলটি। সন্ধায় মিরপুর টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে ১৪২ রানে অলআউট তারা। ফাইনালে উঠতে ঢাকাকে করতে হবে ১৪৩ রান।

বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রংপুর রাইডার্স প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লার সাথে হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। বুধবার দ্বিতীয় কোয়ালিফাইয়ারে শক্তিশালীয় ঢাকার সামনে বড় স্কোর গড়তে পারেনি মাশরাফির দলটি। সন্ধায় মিরপুর টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে ১৪২ রানে অলআউট তারা। ফাইনালে উঠতে ঢাকাকে করতে হবে ১৪৩ রান।

ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিল রংপুরের দুই ওপেনার। ওপেনিং জুটিতে ক্রিস গেইল ও নাদিফ চৌধুরীর ব্যাটে আসে ৪২ রান। এরপরই রংপুরের ছন্দ পতন! ইনিংসের চতুর্থ ওভারে শুভাগত হোমের ওভারে টানা তিন বলে ছক্কা। কিন্তু এরপরই টানা তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে রংপুর। 

নাদিফ চৌধুরী রংপুরের হয়ে প্রথম বিপিএল খেলতে নেমে মাত্র ১২ বলে দুই বাউন্ডারি ও তিন ছক্কায় ২৭ রান করে দলীয় ৪২ রানের মাথায় শুভাগত হোমের বলে পোলার্ডের তালুবন্দি। পরের ওভারেই শুরুতেই ঢাকার পেসার রুবেল হোসেনের জোড়া আঘাত। রংপুরের দুই সেরা ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে রংপুরকে বিপদে ঢেলে দেন। 

১৩ বলে ১৫ রান করা ক্রিস গেইলকে নুরুল হাসানের হাতে ক্যাচ বানান। পরের বলেই রাইলি রুশোকে শুন্য রানে ফিরিয়ে দেন তিনি। ৪.২ ওভারে মাত্র ৪২ রানে তিন তিন উইকেট হারায় মাশরাফিরা। শুরুর বিপর্যয় কাটিয়ে তোলেন মোহাম্মদ মিঠুন ও রবি বোপারা। ১৩.২ ওভারে দলীয় ১০৬ রানের মাথায় মিঠুনকে ফেরার কাজি অনিক।

২৭ বলে দুই বাউন্ডারি ও দুটি ছক্কায় ব্যক্তিগত ৩৮ রান করে ফেরেন তিনি। এরপর সাকিব ফেরার বেনী হাওয়েলকে ৩ রানে। পরের ওভারে কাজি অনিকের বলে শুন্য রানে বিদায় নেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর নাহিদুল ব্যক্তিগত ৪ রান করে রুবেল হোসেন বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ১৭.৪ ওভারে সাত উইকেট হারিয়ে রংপুরের দলীয় রান তখন ১২৪। এরপর ফরহাদ রেজা ২ রান করে বিদায় নেন।  শেষ মহুর্তে দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করে বিদায় নেন রবি বোপারা। ৪৩ বলে ছয় বাউন্ডারি ও এক ছক্কায় এ রান করেন তিনি।

ঢাকার হয়ে অসাধারণ বোলিং করেন পেসার রুবেল হোসেন। ৩.৪ ওভারে ২৩ রানে একাই নেন চারটি উইকেট। এছাড়া অনিক ও রাসেল নেন দুটি করে উইকেট।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার