artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০১   |  ৯,ফাল্গুন ১৪২৫

স্পোর্টস রিপোর্টার

বুধবার, ফেব্রুয়ারী ৬, ২০১৯ ৮:২১

ফাইনালে উঠতে ঢাকাকে ১৪৩ রানের লক্ষ্য দিল রংপুর

media

বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রংপুর রাইডার্স প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লার সাথে হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। বুধবার দ্বিতীয় কোয়ালিফাইয়ারে শক্তিশালীয় ঢাকার সামনে বড় স্কোর গড়তে পারেনি মাশরাফির দলটি। সন্ধায় মিরপুর টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে ১৪২ রানে অলআউট তারা। ফাইনালে উঠতে ঢাকাকে করতে হবে ১৪৩ রান।

বিপিএলে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা রংপুর রাইডার্স প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লার সাথে হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। বুধবার দ্বিতীয় কোয়ালিফাইয়ারে শক্তিশালীয় ঢাকার সামনে বড় স্কোর গড়তে পারেনি মাশরাফির দলটি। সন্ধায় মিরপুর টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে ১৪২ রানে অলআউট তারা। ফাইনালে উঠতে ঢাকাকে করতে হবে ১৪৩ রান।

ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছিল রংপুরের দুই ওপেনার। ওপেনিং জুটিতে ক্রিস গেইল ও নাদিফ চৌধুরীর ব্যাটে আসে ৪২ রান। এরপরই রংপুরের ছন্দ পতন! ইনিংসের চতুর্থ ওভারে শুভাগত হোমের ওভারে টানা তিন বলে ছক্কা। কিন্তু এরপরই টানা তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে রংপুর। 

নাদিফ চৌধুরী রংপুরের হয়ে প্রথম বিপিএল খেলতে নেমে মাত্র ১২ বলে দুই বাউন্ডারি ও তিন ছক্কায় ২৭ রান করে দলীয় ৪২ রানের মাথায় শুভাগত হোমের বলে পোলার্ডের তালুবন্দি। পরের ওভারেই শুরুতেই ঢাকার পেসার রুবেল হোসেনের জোড়া আঘাত। রংপুরের দুই সেরা ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে রংপুরকে বিপদে ঢেলে দেন। 

১৩ বলে ১৫ রান করা ক্রিস গেইলকে নুরুল হাসানের হাতে ক্যাচ বানান। পরের বলেই রাইলি রুশোকে শুন্য রানে ফিরিয়ে দেন তিনি। ৪.২ ওভারে মাত্র ৪২ রানে তিন তিন উইকেট হারায় মাশরাফিরা। শুরুর বিপর্যয় কাটিয়ে তোলেন মোহাম্মদ মিঠুন ও রবি বোপারা। ১৩.২ ওভারে দলীয় ১০৬ রানের মাথায় মিঠুনকে ফেরার কাজি অনিক।

২৭ বলে দুই বাউন্ডারি ও দুটি ছক্কায় ব্যক্তিগত ৩৮ রান করে ফেরেন তিনি। এরপর সাকিব ফেরার বেনী হাওয়েলকে ৩ রানে। পরের ওভারে কাজি অনিকের বলে শুন্য রানে বিদায় নেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর নাহিদুল ব্যক্তিগত ৪ রান করে রুবেল হোসেন বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ১৭.৪ ওভারে সাত উইকেট হারিয়ে রংপুরের দলীয় রান তখন ১২৪। এরপর ফরহাদ রেজা ২ রান করে বিদায় নেন।  শেষ মহুর্তে দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করে বিদায় নেন রবি বোপারা। ৪৩ বলে ছয় বাউন্ডারি ও এক ছক্কায় এ রান করেন তিনি।

ঢাকার হয়ে অসাধারণ বোলিং করেন পেসার রুবেল হোসেন। ৩.৪ ওভারে ২৩ রানে একাই নেন চারটি উইকেট। এছাড়া অনিক ও রাসেল নেন দুটি করে উইকেট।

রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল