artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ১০:৪৪   |  ১২,বৈশাখ ১৪২৬
বুধবার, ফেব্রুয়ারী ৬, ২০১৯ ৮:৩৭

বিকেলে ঐক্যফ্রন্টের ‘কালো ব্যাজ’ কর্মসূচি

media

নির্বাচিতদের শপথ নেয়াসহ বিভিন্নভাবে প্রলুব্ধ করে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে সরকার- এমন অভিযোগ করে তিনি বলেন, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদ নেই। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতির’ প্রতিবাদে আগামীকাল বুধবার এক ঘণ্টার কালো ব্যাজ ধারণ কর্মসূচি বিকেলে পালন করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার বিকেল ৩টায় কর্মসূচি শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচিতে দলমত নির্বিশেষে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন ফ্রন্ট নেতারা।

পুরানা পল্টনে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান ঐক্যফ্রন্টের ঢাকা মহানগর সমন্বয় কমিটির আহ্বায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম। এর আগে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর সমন্বয় কমিটির এক যৌথসভায় সভাপতিত্ব করেন তিনি।

আবদুস সালাম বলেন, ভোট ডাকাতির প্রতিবাদে ৬ ফেব্রুয়ারি বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কালো ব্যাজ ধারণ করে মানববন্ধন করা হবে। আর ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে গণশুনানি।

গণশুনানি কর্মসূচি কিভাবে কোথায় হবে সেটা পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। এ সময় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম হয়েছে অভিযোগ করে অনতিবিলম্বে পুনরায় নির্বাচন দাবি করেন।

নির্বাচিতদের শপথ নেয়াসহ বিভিন্নভাবে প্রলুব্ধ করে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে সরকার- এমন অভিযোগ করে তিনি বলেন, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদ নেই। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে।

এক প্রশ্নের জবাবে আবদুস সালাম বলেন, আওয়ামী লীগের অধীনে কোনোভাবেই নিরপেক্ষ নির্বাচন হওয়া সম্ভব নয়। সেটা ৩০ ডিসেম্বর প্রমাণ হয়েছে। তার প্রতিবাদেই এ কর্মসূচি। কর্মসূচিতে জাতীয় নেতারা আসবেন। দেশবাসীর কাছেও সহযোগিতা চাই।

ঐক্যফ্রন্টের প্রার্থীরা নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন কিনা জানতে চাইলে আবদুস সালাম বলেন, প্রার্থীদের বলা হয়েছিল নিজের মামলা নিজেই করতে। তারা মামলা করেছেন কিনা তা সঠিক বলতে পারব না। তবে এখনও ১১ দিন বাকি আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণফোরামের জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক, বিকল্পধারার অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, বিএনপির নবী উল্লাহ নবী, কাজী আবুল বাশার, নাগরিক ঐক্যের মমিনুল ইসলাম, ঐক্য প্রক্রিয়ার নূরুল হুদা চৌধুরী মিলু, জিএসডির মোশাররফ হোসেন, ঐক্যফ্রন্টের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার