artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৫:০৭   |  ৯,ফাল্গুন ১৪২৫
বুধবার, ফেব্রুয়ারী ৬, ২০১৯ ৮:৩৭

বিকেলে ঐক্যফ্রন্টের ‘কালো ব্যাজ’ কর্মসূচি

media

নির্বাচিতদের শপথ নেয়াসহ বিভিন্নভাবে প্রলুব্ধ করে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে সরকার- এমন অভিযোগ করে তিনি বলেন, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদ নেই। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ভোট ডাকাতির’ প্রতিবাদে আগামীকাল বুধবার এক ঘণ্টার কালো ব্যাজ ধারণ কর্মসূচি বিকেলে পালন করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার বিকেল ৩টায় কর্মসূচি শুরু হয়ে শেষ হবে বিকেল ৪টায়।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচিতে দলমত নির্বিশেষে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন ফ্রন্ট নেতারা।

পুরানা পল্টনে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান ঐক্যফ্রন্টের ঢাকা মহানগর সমন্বয় কমিটির আহ্বায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম। এর আগে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর সমন্বয় কমিটির এক যৌথসভায় সভাপতিত্ব করেন তিনি।

আবদুস সালাম বলেন, ভোট ডাকাতির প্রতিবাদে ৬ ফেব্রুয়ারি বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কালো ব্যাজ ধারণ করে মানববন্ধন করা হবে। আর ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে গণশুনানি।

গণশুনানি কর্মসূচি কিভাবে কোথায় হবে সেটা পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। এ সময় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম হয়েছে অভিযোগ করে অনতিবিলম্বে পুনরায় নির্বাচন দাবি করেন।

নির্বাচিতদের শপথ নেয়াসহ বিভিন্নভাবে প্রলুব্ধ করে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে সরকার- এমন অভিযোগ করে তিনি বলেন, ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিভেদ নেই। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে।

এক প্রশ্নের জবাবে আবদুস সালাম বলেন, আওয়ামী লীগের অধীনে কোনোভাবেই নিরপেক্ষ নির্বাচন হওয়া সম্ভব নয়। সেটা ৩০ ডিসেম্বর প্রমাণ হয়েছে। তার প্রতিবাদেই এ কর্মসূচি। কর্মসূচিতে জাতীয় নেতারা আসবেন। দেশবাসীর কাছেও সহযোগিতা চাই।

ঐক্যফ্রন্টের প্রার্থীরা নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন কিনা জানতে চাইলে আবদুস সালাম বলেন, প্রার্থীদের বলা হয়েছিল নিজের মামলা নিজেই করতে। তারা মামলা করেছেন কিনা তা সঠিক বলতে পারব না। তবে এখনও ১১ দিন বাকি আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণফোরামের জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক, বিকল্পধারার অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, বিএনপির নবী উল্লাহ নবী, কাজী আবুল বাশার, নাগরিক ঐক্যের মমিনুল ইসলাম, ঐক্য প্রক্রিয়ার নূরুল হুদা চৌধুরী মিলু, জিএসডির মোশাররফ হোসেন, ঐক্যফ্রন্টের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

হাসপাতালে লাশের মিছিল রাসায়নিক কারখানা সরাতে মেয়রকে সহযোগিতা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী চকবাজারে আগুন: ৭৮ জনের মৃতদেহ উদ্ধার কান্না থামছে না কাওসারের ফুটফুটে দুই শিশুর রামপালে মৎস্যঘের কেটে খামারির ৩ লাখ টাকা ক্ষতি ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না: দুদক চেয়ারম্যান ভাষা আন্দোলন থেকে শিক্ষা নিলে দুর্নীতি বাসা বাঁধতো না ভাই হারানো এক প্রত্যক্ষদর্শীর বর্ণনায় চকবাজারের আগুন বঙ্গোপসাগরে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১ নাগরিক আটক চকবাজারে আগুন: অভিযান সমাপ্ত চকবাজারে অগ্নিকাণ্ডে স্পিকারের শোক বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ: ফখরুল চকবাজারে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিসের ৩ সদস্যের তদন্ত কমিটি ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ চকবাজারে অগ্নিকাণ্ড: প্রয়োজনীয় সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর সরকার যথাযথ ক্ষতিপূরণ দেবে: কাদের ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার