artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৪৭   |  ৬,ফাল্গুন ১৪২৫
মঙ্গলবার, ফেব্রুয়ারী ৫, ২০১৯ ৫:০৬

দুর্নীতির মামলায় কাস্টমস কর্মকর্তা স্ত্রীসহ কারাগারে

চট্রগ্রাম সংবাদদাতা
media

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর করা দুর্নীতির মামলায় চট্টগ্রাম কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা আমজাদ হোসেন হাজারী ও তার স্ত্রী হালিমা বেগমের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত। আমজাদ এখন চট্টগ্রাম-কুমিল্লা-সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসার্স এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে তারা আত্মসমপর্ণ করেন। শুনানি শেষে আদালত কারাগারে পাঠান তাদের।

মামলার এজাহারে বলা হয়, আমজাদ হোসেন ২০০৪ সালে চট্টগ্রাম কাস্টমস এপ্রেইজার হিসেবে চাকরিতে যোগ দেন। স্ত্রীর নামে ২০০৫, ২০০৬, ২০০৭, ২০০৯ ও ২০১০ সালে স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেছেন। এরপর স্ত্রীর নামে আয়কর নথি খুলে পোলট্রি ব্যবসার অস্বাভাবিক আয় দেখিয়ে এসব অবৈধ আয়কে বৈধ করার চেষ্টা করেছেন। যে পোলট্রি খামার থেকে আয় দেখিয়েছেন, বাস্তবে সেটির কোনো অস্তিত্ব নেই।

এজাহারে উল্লেখ করা হয়, ১৯৮৭-৮৮ করবর্ষ থেকে ২০১১-১২ করবর্ষ পর্যন্ত হালিমা বেগম আয় দেখিয়েছেন ৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৭৩৫ টাকা এবং ব্যয় দেখিয়েছেন ৮৮ লাখ ৬৯ হাজার ৫৭৯ টাকা। প্রদর্শিত ৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৭৩৫ টাকা আয়ের মধে৵ নগরের পতেঙ্গা বন্দরটিলা মৌজায় ১০ শতক জমির ওপর নির্মিত পোলট্রি খামার থেকে আয় দেখিয়েছেন ৩ কোটি ২৬ লাখ ৬৭ হাজার ৫৫০ টাকা। বাকিগুলো অন্য খাত থেকে।

পোলট্রি ব্যবসা থেকে এত আয় সম্ভব কি না—প্রাণিসম্পদ অধিদপ্তর ঢাকা কার্যালয়ে চিঠির মাধ্যমে দুদক জানতে চায়। সেখান থেকে জানানো হয়, ১৯৮৬ থেকে ১৯৯১ সাল পর্যন্ত দেশে ব্রয়লার জাতের মুরগি লালনপালন ছিল না। তবে লেয়ার মুরগি পালন করলে ১০ শতক জায়গায় খাঁচা পদ্ধতিতে চারটি ফ্লোরে ৮ হাজার মুরগি পালন সম্ভব। মুরগিপ্রতি গড়ে ১৮০ থেকে ২০০টি ডিম হিসাবে বছরে ১৪ লাখ ৪০ হাজার থেকে ১৬ লাখ পর্যন্ত ডিম উৎপাদন সম্ভব। এর থেকে ছয় বছরে সর্বোচ্চ ৩৮ লাখ ২৪ হাজার টাকা আয় করা সম্ভব। এ ছাড়া আয়কর বিবরণীতে হালিমা কোনো দায়দেনা উল্লেখ করেননি। যাচাইকালেও দায়দেনা পাওয়া যায়নি।

বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! বদিকে দিয়ে মাদক আর শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ কতটা সম্ভব! ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ