artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৩:৫২   |  ৭,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, ফেব্রুয়ারী ৫, ২০১৯ ৫:০৬

দুর্নীতির মামলায় কাস্টমস কর্মকর্তা স্ত্রীসহ কারাগারে

চট্রগ্রাম সংবাদদাতা
media

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর করা দুর্নীতির মামলায় চট্টগ্রাম কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা আমজাদ হোসেন হাজারী ও তার স্ত্রী হালিমা বেগমের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত। আমজাদ এখন চট্টগ্রাম-কুমিল্লা-সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসার্স এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে তারা আত্মসমপর্ণ করেন। শুনানি শেষে আদালত কারাগারে পাঠান তাদের।

মামলার এজাহারে বলা হয়, আমজাদ হোসেন ২০০৪ সালে চট্টগ্রাম কাস্টমস এপ্রেইজার হিসেবে চাকরিতে যোগ দেন। স্ত্রীর নামে ২০০৫, ২০০৬, ২০০৭, ২০০৯ ও ২০১০ সালে স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেছেন। এরপর স্ত্রীর নামে আয়কর নথি খুলে পোলট্রি ব্যবসার অস্বাভাবিক আয় দেখিয়ে এসব অবৈধ আয়কে বৈধ করার চেষ্টা করেছেন। যে পোলট্রি খামার থেকে আয় দেখিয়েছেন, বাস্তবে সেটির কোনো অস্তিত্ব নেই।

এজাহারে উল্লেখ করা হয়, ১৯৮৭-৮৮ করবর্ষ থেকে ২০১১-১২ করবর্ষ পর্যন্ত হালিমা বেগম আয় দেখিয়েছেন ৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৭৩৫ টাকা এবং ব্যয় দেখিয়েছেন ৮৮ লাখ ৬৯ হাজার ৫৭৯ টাকা। প্রদর্শিত ৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৭৩৫ টাকা আয়ের মধে৵ নগরের পতেঙ্গা বন্দরটিলা মৌজায় ১০ শতক জমির ওপর নির্মিত পোলট্রি খামার থেকে আয় দেখিয়েছেন ৩ কোটি ২৬ লাখ ৬৭ হাজার ৫৫০ টাকা। বাকিগুলো অন্য খাত থেকে।

পোলট্রি ব্যবসা থেকে এত আয় সম্ভব কি না—প্রাণিসম্পদ অধিদপ্তর ঢাকা কার্যালয়ে চিঠির মাধ্যমে দুদক জানতে চায়। সেখান থেকে জানানো হয়, ১৯৮৬ থেকে ১৯৯১ সাল পর্যন্ত দেশে ব্রয়লার জাতের মুরগি লালনপালন ছিল না। তবে লেয়ার মুরগি পালন করলে ১০ শতক জায়গায় খাঁচা পদ্ধতিতে চারটি ফ্লোরে ৮ হাজার মুরগি পালন সম্ভব। মুরগিপ্রতি গড়ে ১৮০ থেকে ২০০টি ডিম হিসাবে বছরে ১৪ লাখ ৪০ হাজার থেকে ১৬ লাখ পর্যন্ত ডিম উৎপাদন সম্ভব। এর থেকে ছয় বছরে সর্বোচ্চ ৩৮ লাখ ২৪ হাজার টাকা আয় করা সম্ভব। এ ছাড়া আয়কর বিবরণীতে হালিমা কোনো দায়দেনা উল্লেখ করেননি। যাচাইকালেও দায়দেনা পাওয়া যায়নি।

ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত প্রায় দেড়শ গ্রামে জন্ম নিচ্ছে না কোনো কন্যাসন্তান শর্তসাপেক্ষে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির অনুমোদন কলকাতার রাস্তায় শ্লীলতাহানির শিকার অভিনেত্রী প্রণোদনার ৮৫ কোটি ৬৩ লাখ টাকা ছাড়ে চিঠি শ্রীলঙ্কায় গেলেন সাব্বির-বিজয়-মিঠুনরা গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত পরিকল্পনা: আইনমন্ত্রী স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবেন: কাদের ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙে ফেলছে ইসরায়েল এখন থেকে এক ক্লিকেই অনুমোদন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই ছাড়া বিজয় আসবে না কোহলিদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কারস্টেন, মুডি, মাহেলা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে যে অভিযোগে মামলা ব্যবসায়ী নূর আলীকে দুদকে তলব ব্যাংকারদের সক্ষমতা বাড়ানোর ওপর জোরারোপ পাকিস্তান ক্রিকেট দলকে ঢেলে সাজাচ্ছেন ইমরান খান! সৈয়দ মঞ্জুরের নেতৃত্বে বিএনপির শতাধিক নেতাকর্মীর জাপায় যোগদান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ডেঙ্গুতে আক্রান্ত