artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৬:৫১   |  ১২,বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৫, ২০১৯ ২:০৫

মাদকদ্রব্যের মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

media
মাদক মামলা দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে তদন্ত কর্মকর্তা ও আদালতের আইন কর্মকর্তার গাফিলতি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলা হয়েছে।

মাদকদ্রব্যের মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে সাক্ষি হাজির করে মামলার বিচার নিষ্পত্তিতে সহযোগিতা করতে বলা হয়েছে ডিসি, এসপি, ওসি ও সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তাদের। না-হয় তাদের জবাবদিহিতারর আওতায় আনা হবে। 

মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। 

একইসঙ্গে মাদক মামলা দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে তদন্ত কর্মকর্তা ও আদালতের আইন কর্মকর্তার গাফিলতি পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলা হয়েছে।

মাদারীপুরের রাজৈর থানার মাদক মামলার আসামি মিজানুর রহমান হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। জামিন শুনানিতে তার আইনজীবী ফজলুর রহমান বলেন, “২০১৫ সালের মামলা। আজ পর্যন্ত একটি সাক্ষিও হয়নি।”

এতে হাইকোর্ট অসন্তোষ প্রকাশ করে এই আদেশ দেন। আদেশে মাদক মামলা আমলে নেয়ার পর ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন উচ্চ আদালত। 

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরসেদ।

পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিষ্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী