artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৭:৪৪   |  ৯,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, ফেব্রুয়ারী ৫, ২০১৯ ১০:৩৭

মেলবোর্ন বাংলা স্কুলের নতুন বছরের শিক্ষা কার্যক্রম শুরু

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

স্কুলের পরিচালনা কমিটি মেলবোর্নে বসবাসরত সকল বাংলাদেশি পরিবারের (যাদের স্কুল পড়ুয়া বাচ্চা আছে) কাছে এই স্কুলে তাদের বাচ্চাদের ভর্তি করার আমন্ত্রণ জানিয়েছেন

প্রবাসে পরবর্তী প্রজন্মের কাছে বাংলা ভাষা, কৃষ্টি ও সংস্কৃতি পৌঁছে দিতে মেলবোর্নে ফকনার সাবার্বে মেলবোর্ন বাংলাদেশি কম্যুনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠান ‘মেলবোর্ন বাংলা স্কুল’ গত দুই বছর ধরে বাংলা শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।

গত ৩ ফেব্রুয়ারি (রোববার) গ্রীষ্মকালীন ছুটি ও বর্ষ শেষে এই স্কুল আবার তাদের কার্যক্রম শুরু করে।

বিগত বছরের ধারাবাহিকতায় এই বছরও এ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসসহ স্বাধীনতা দিবস ও বিজয় দিবস উদযাপন করা হবে বলে জানিয়েছে স্কুলের পরিচালনা পর্ষদ।

সম্প্রতি স্কুলটি অস্ট্রেলিয়ান সরকারের ডিপার্টমেন্ট অফ এডুকেশন অ্যান্ড ট্রেনিংয়ের কাছে থেকে আগামী ৩ বছরের জন্যে একটি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই স্বীকৃতির ফলে মেলবোর্নে বাংলাদেশি পরিবারগুলোর ভবিষ্যত প্রজন্মের বাংলা শিক্ষার পথ প্রশস্ত হবে।

মেলবোর্ন বাংলাদেশি কম্যুনিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও মেলবোর্ন বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোল্লা মো. রাশিদুল হক, স্কুল কমিটির প্রধান উপদেস্টা ড. মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক নুরুল হক টিকু, যুগ্ম সম্পাদক মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ মো. মোরশেদ আলম সরকার, স্কুলের শিক্ষক মিতা পারভীন, নাসিমা খান, ড. নাহার ও জুবাইদা আলীসহ স্কুলের সকল ছাত্র-ছাত্রী, অভিভাবক ও সকল শুভানুধ্যায়ীদের প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

মেলবোর্নের ফকনার প্রাইমারি স্কুলে প্রতি রোববার বিকেল আড়াইটা থেকে ৫টা পর্যন্ত মেলবোর্ন বাংলা স্কুলের শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। স্কুলের পরিচালনা কমিটি মেলবোর্নে বসবাসরত সকল বাংলাদেশি পরিবারের (যাদের স্কুল পড়ুয়া বাচ্চা আছে) কাছে এই স্কুলে তাদের বাচ্চাদের ভর্তি করার আমন্ত্রণ জানিয়েছেন।

একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে দেশ: খোকন নির্বাচনের পূর্ব মুহূর্তে বিজেপিতে যোগ দিলেন গম্ভীর সাব্বিরের অলরাউন্ডার পারফরম্যান্সে শাইনপুকুরের বড় জয় এত সস্তা পোশাকে কারিনার! সড়ক-পরিবহন নিয়ে যারা কাজ করে, সবাই দায়ী: নাসিম ১২৫ উপজেলার নদীতে মিলছে ইলিশ ইমরান খানকে মোদির শুভেচ্ছা গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত রাজধানীর গুলিস্তানে ২ যুবক গুলিবিদ্ধ আর্থ সংকটে জেট এয়ারের ৫৪ ফ্লাইট বন্ধ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবি গণতন্ত্রের ছদ্মবেশে জনগণকে ধোঁকা দিচ্ছে আ.লীগ: ফখরুল শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে