artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১২:৫৬   |  ৩১,আষাঢ় ১৪২৬
রোববার, ফেব্রুয়ারী ৩, ২০১৯ ৯:১৪

সিডনিতে বাংলা ব্যান্ড এইট নোটস’র কনসার্ট অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
অনুষ্ঠানে এইট নোটস আগামী তিন বছরে তাদের বিভিন্ন কনসার্ট আয়োজনের মাধ্যমে তহবিল সংগ্রহ করে সিডনিতে একটি বাংলাদেশি কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠার ঘোষণা দেয়। তারা এই মহতী উদ্যোগ বাস্তবায়নে তাদের পাশে থাকার জন্য দল মত নির্বিশেষে কমিউনিটির সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

গত ২ ফেব্রুয়ারি (শনিবার) সন্ধ্যায় অস্ট্রেলিয়া প্রবাসী বাংলা ব্যান্ড সঙ্গীত দল এইট নোটস তাদের ৮ বছরে পদার্পণ উপলক্ষে সিডনির গ্লেনফিল্ড কমিউনিটি সেন্টারে একটি কনসার্টের আয়োজন করে।

কনসার্টে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আনুলাক চ্যাংটিভাং।

সৌখিন ব্যান্ড দলটি ব্যান্ড সঙ্গীতের পাশাপাশি বারী সিদ্দিকীর গানসহ বিভিন্ন ধরনের বাংলা গান পরিবেশন করে দর্শক শ্রোতাদের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখে।

অনুষ্ঠানে এইট নোটস আগামী তিন বছরে তাদের বিভিন্ন কনসার্ট আয়োজনের মাধ্যমে তহবিল সংগ্রহ করে সিডনিতে একটি বাংলাদেশি কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠার ঘোষণা দেয়। তারা এই মহতী উদ্যোগ বাস্তবায়নে তাদের পাশে থাকার জন্য দল মত নির্বিশেষে কমিউনিটির সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

স্থানীয় সিটি কাউন্সিলর মাসুদ চৌধুরী এইট নোটস-এর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাদের আগামী যে কোন কনসার্টে শতকরা ৫০ ভাগ হ্রাসকৃত মূল্যে কাউসিলের হল ভাড়ার প্রতিশ্রুতি ঘোষণা করেন।

আইনবিদ সিরাজুল হক ও কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব গামা আব্দুল কাদির তাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অনেক দিনের এই প্রাণের দাবি বাস্তবায়নে এইট নোটস এর মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করে তাদের পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করার পাশাপাশি কমিউনিটির বিত্তশালীদের এগিয়ে আসার বিনীত আবেদন জানান।

কনসার্টে ভোকালে রাহাত শান্তনু, ভোকাল ও গিটারে আসিফ হায়দার, রিদমে মুসাব্বির হোসেন, বেস গিটারে পায়েল রাব্বি, ড্রামে শামস আরেফিন ও কি-বোর্ডে ছিলেন সামিউল কবির। অনুষ্ঠানে প্রবাসী সহকর্মী সংগীতশিল্পী, স্পন্সর, সাংবাদিক ও মিডিয়াকর্মী, ব্যান্ডটির বন্ধু ও পরিবারসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এইট নোটস এর পক্ষে সামিউল কবির উপস্থিত সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আগামী দিনগুলিতে তাদের পাশে থাকার জন্য সবাইকে বিনীত অনুরোধ করে কনসার্টের সমাপ্তি ঘোষণা করেন।

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৮ আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব আল হাসান রামপুরায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ সুজন-আকরাম আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ লবণ বিক্রির দায়ে ৩ দোকানিকে জরিমানা কন্যার প্রথম ছবি শেয়ার করলেন সামিরা রেড্ডি আইসিসির এ নিয়ম মানি না: যুবরাজ তরুণদের মধ্যে যারা বিশ্বকাপ মাতিয়েছেন নিউজিল্যান্ডে এখন সবচেয়ে ‘ঘৃণিত’ স্টোকসের বাবা! নাটকীয় ফাইনালের আলোচিত যত ঘটনা নিয়মের ঘেরাটোপে এমন হার হজম করা কঠিন: উইলিয়ামসন ছোটদের ক্রিকেট খেলতে মানা করলেন জিমি নিশাম! রংপুরে এরশাদের কবর খোঁড়া হচ্ছে সাভারে ময়লার ভাগাড়ে নারীর ৬ টুকরো লাশ! দেব-রাধিকার গোপন ভিডিও ফাঁস! সুইডেনের উত্তরাঞ্চলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৯ ‘সত্যিকারের অনলাইন মিডিয়ার নিবন্ধন শিগগিরই’ কুমিল্লায় আদালত কক্ষে আসামির হাতে আসামি খুন