artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৭:৪৩   |  ৯,চৈত্র ১৪২৫
বৃহস্পতিবার, জানুয়ারি ৩১, ২০১৯ ৯:২৭
মাদক সেবন, নারীর শ্লীলতাহানি, ছাত্রী নিপীড়ন

জাবির ১৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাদক সেবন, নারীর শ্লীলতাহানি, ছাত্রী নিপীড়নসহ নানা অভিযোগে বিভিন্ন বিভাগের ১৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

গত ১৮ জানুয়ারি সিন্ডিকেটের ৩০৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। মঙ্গলবার এ সংক্রান্ত একটি অফিস আদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। 

অফিস আদেশে বলা হয়, মাইক্রোবায়োলোজি বিভাগের ৪৫তম ব্যাচের ১৬ ছাত্রী ও একই বিভাগের ৪৩তম ব্যাচের এক ছাত্রীর আনা অশ্লীলতা ও নিপীড়নের ঘটনায় তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে একই বিভাগের ১১ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

এই ঘটনায় মাইক্রোবায়োলোজি বিভাগ ৪৫তম ব্যাচের মো. নাঈম-ই-আক্তার, ইজাজ আহমেদ, মো. মেহেদী হাসান ও মো. ইকবাল হোসেনকে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বহিষ্কার ও পাঁচ হাজার টাকা আর্থিক দণ্ড দেয়া হয়েছে।

এই ঘটনায় একই বিভাগ ও ব্যাচের মো. সজিব হোসাইন, মো. আল-আমিন শৈশব, মো. আবু নাঈম ও জি এম তারিকুল ইসলামকে ছয় মাসের জন্য বহিষ্কার ও পাঁচ হাজার টাকা আর্থিক দণ্ড দেওয়া হয়েছে। 

এ ছাড়া একই বিভাগ ও ব্যাচের মো. শাহরিয়ার খানকে তিন মাসের জন্য বহিষ্কার ও পাঁচ হাজার টাকা আর্থিক দণ্ড এবং নাহিদুল ইসলাম ও মো. ওমর ফারুককে তিন মাসের বহিষ্কার করা হয়েছে।

গত ৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বটতলায় তিন শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় মো. রিজওয়ান রাশেদ সোয়ান (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, ৪৭তম ব্যাচ), কে. এম. মাহিদ হাসান (প্রত্নতত্ত্ব বিভাগ, ৪৭তম ব্যাচ) ও আহসানুজ্জামান শাওনকে (মার্কেটিং বিভাগ, ৪৭তম ব্যাচ) সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আ ফ ম আমালউদ্দিন হলের ৩৩৫ নম্বর কক্ষে মাদক সেবনের ঘটনায় সিএসই বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী মো. সাজ্জাদ হোসেন ও বাংলা বিভাগ ৩৯তম ব্যাচের মো. মঈন উদ্দিনকে (জনি) ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫তম ব্যাচের এক ছাত্রীকে নিপীড়নের ঘটনায় একই বিভাগের ৪৩তম ব্যাচের আজগর হোসেন রাব্বিকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে দেশ: খোকন নির্বাচনের পূর্ব মুহূর্তে বিজেপিতে যোগ দিলেন গম্ভীর সাব্বিরের অলরাউন্ডার পারফরম্যান্সে শাইনপুকুরের বড় জয় এত সস্তা পোশাকে কারিনার! সড়ক-পরিবহন নিয়ে যারা কাজ করে, সবাই দায়ী: নাসিম ১২৫ উপজেলার নদীতে মিলছে ইলিশ ইমরান খানকে মোদির শুভেচ্ছা গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত রাজধানীর গুলিস্তানে ২ যুবক গুলিবিদ্ধ আর্থ সংকটে জেট এয়ারের ৫৪ ফ্লাইট বন্ধ! নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার দেয়ার দাবি গণতন্ত্রের ছদ্মবেশে জনগণকে ধোঁকা দিচ্ছে আ.লীগ: ফখরুল শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে