artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ৫:২৭   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রাম সংবাদদাতা

রোববার, জানুয়ারি ২৭, ২০১৯ ১:৩৭

সাবেক সংসদ সদস্য নুরুল আলম চৌধুরী মারা গেছেন

media

প্রবীণ আওয়ামী লীগ নেতা চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরুল আলম চৌধুরী মারা গেছেন।

রোববার ভোর ৫টা ১৫ মিনিটে চট্টগ্রাম নগরের পার্কভিউ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নুরুল আলম চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনিসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভূগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম সভাপতি, সাবেক রাষ্ট্রদূত, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী মৃত্যুকালে স্ত্রী, দুই মেয়ে, এক পুত্র, অসংখ্য আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খি ও রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুর খবরে চট্টগ্রাম মহানগরীর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

তিনি ১৯৭৩ এবং ১৯৮৬ সালে জাতীয় সংসদে ফটিকছড়ি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০১০ সালে ওমানে বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত নিযুক্ত হন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নৃশংস হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ করায় নুরুল আলমকে জেলখানায় মোস্তাক সরকারের দ্বারা অমানুষিক নির্যাতনে শিকার হতে হয়।

চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও জেলা আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে নুরুল আলমের মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর