artk

রাজশাহী প্রতিনিধি

রোববার, জানুয়ারি ২৭, ২০১৯ ১১:০৬

পদ্মার বালুচরে এমপির বিশাল ভোজ

media
অনুষ্ঠানের অতিথিদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তানোর-গোদাগাড়ী আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন। এ ছাড়া রাজশাহী মহানগর ও জেলা পুলিশ এবং বিজিবি সদস্যরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাজশাহীতে পদ্মার বালুচরে ১৭টি প্যান্ডেল। একেকটি ইউনিয়নের নামে একটি করে প্যান্ডেল। একসঙ্গে ছয় হাজার মানুষের খাওয়ার আয়োজন। আয়োজকদের হিসাব অনুযায়ী, প্রায় ৭০ হাজার মানুষ খেয়েছেন। আর উপস্থিত হয়েছিলেন প্রায় এক লাখ মানুষ। পবা ও মোহনপুর উপজেলার মানুষের জন্য করা হয় এই আয়োজন। 

শনিবার রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন ‘মিলনমেলা’ নামের এই অনুষ্ঠানের আয়োজন করেন। একপাশে খাওয়াদাওয়া আর অপর পাশে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। 

অতিথিদের যানবাহন রাস্তার পাশে রাখার কারণে রাজশাহী-গোদাগাড়ী মহাসড়কে প্রায় এক কিলোমিটার এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত সড়কে যান চলাচল স্বাভাবিক হয়নি।

আয়োজনের সঙ্গে সরাসরি জড়িত পবা উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল জানান, ১৭ দিন ধরে পরিশ্রম করে তার ইউনিয়নের কসবা এলাকায় পদ্মা নদীর চরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে পবা ও মোহনপুর উপজেলার প্রতিটি ইউনিয়নের নামে একটি করে প্যান্ডেল করা হয়। প্রতিটি প্যান্ডেলের জন্য আলাদা রান্নার ব্যবস্থা করা হয়েছিল। এতে গরু ও মহিষের ১৪০ মণ ও ছাগলের ২০ মণ মাংস, ১০ টন চাল ও দুই টন ডাল দিয়ে বিরিয়ানি রান্না করা হয়েছিল। 

এ ছাড়া ৫০০ ভিআইপি অতিথির জন্য আলাদা করে সাদা ভাত, কলাইয়ের ডাল, বুটের ডাল ও খাসির মাংস রান্না করা হয়েছিল। এই চেয়ারম্যানের হিসাব অনুযায়ী, প্রায় ৭০ হাজার মানুষকে খাওয়ানো হয়েছে।

অনুষ্ঠানের অতিথিদের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তানোর-গোদাগাড়ী আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন। এ ছাড়া রাজশাহী মহানগর ও জেলা পুলিশ এবং বিজিবি সদস্যরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাজশাহী-গোদাগাড়ী মহাসড়ক থেকে প্রায় তিন কিলোমিটার দূরে পদ্মা নদীর চরে এই আয়োজন করা হয়েছিল। মহাসড়ক থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত চারটি তোরণ নির্মাণ করা হয়। অনুষ্ঠানস্থলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ রাজশাহী থেকে নির্বাচিত আওয়ামী লীগের পাঁচজন সাংসদের ছবি প্রদর্শন করা হয়। অনুষ্ঠানস্থলে পৌঁছানোর জন্য চরের ভেতরে বাঁশ দিয়ে তিনটা সাঁকো বানানো হয়।

খাওয়ার আয়োজন ছিল খোলা আকাশের নিচে। প্যান্ডেলগুলো চারদিক কাপড় দিয়ে ঘেরা ছিল। দুপুর ১২টার দিকে খাওয়া শুরু হয়। 

কী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল জানতে চাইলে পবা উপজেলার হরিয়ান ইউপির চেয়ারম্যান মফিদুল ইসলাম বলেন, “নির্বাচনের পরে প্রতিটি ইউনিয়ন থেকে সাংসদ আয়েন উদ্দিনকে সংবর্ধনা দেয়ার প্রস্তাব এসেছিল। সাংসদ সেই সংবর্ধনা না নিয়ে বলেছিলেন তিনিই সব ইউনিয়নের লোকজনকে নিয়ে একটা মিলনমেলা করবেন।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা