artk
সোমবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৯ ৯:৩৬   |  ৬,ফাল্গুন ১৪২৫
শনিবার, জানুয়ারি ২৬, ২০১৯ ৯:৫২

৬৮৯ কৃতি শিক্ষার্থীকে ব্রিটিশ কাউন্সিলের সংবর্ধনা

media

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কনবার হোসেন বোর, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের উপ-পরিচালক অ্যান্ড্রু নিউটন, পিয়ারসন যুক্তরাজ্যের পোর্টফোলিও ম্যানেজার বেন গ্রেসনসহ সংশ্লিষ্ট অনেকেই। 

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৮ সালের জিসিইসি এবং এ লেভেল পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ব্রিটিশ কাউন্সিল এবং এডেক্সেলের যৌথ উদ্যোগে ৭ম বারের মত ৬৮৯ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে শুক্রবার। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কনবার হোসেন বোর, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের উপ-পরিচালক অ্যান্ড্রু নিউটন, পিয়ারসন যুক্তরাজ্যের পোর্টফোলিও ম্যানেজার বেন গ্রেসনসহ সংশ্লিষ্ট অনেকেই। 

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা জানান। পাশাপাশি শিক্ষারথিদের বর্তমান সরকারের শিক্ষাবিষয়ক বিভিন্ন কার্যক্রমের উদ্যোগকে গ্রহন করে নিজেদের যোগ্য করে গড়ে তোলার আহ্বান জানান তিনি। মন্ত্রী আরও বলেন- এখানে উপস্থিত হতে পেরে সম্মানিত বোধ করছি। এ কৃতিত্ব শুধু শিক্ষার্থীদের একার না। বরং শিক্ষক এবং পরিবারেরও। তোমাদর কাছে জানতে চাওয়া হয়েছিল এ লেভেল শেষ করে তোমরা দেশের বাইরে পড়াশোনা করতে চাও কারা। এখানে অনেকেই হাত তুলেছো দেশের বাইরে পড়াশোনার উদ্দেশ্যে তোমরা যেতে চাও। তবে আমি আশা করবো, অনেকেই তোমরা দেশেই পড়াশোনা শেষ করবে। তবে আমি এটাও বলবো যে বর্হিবিশ্বে নিজের দেশকে তুলে ধরবে। মনে রাখবে, তোমরাই দেশের ভবিষ্যত।    

সেই সঙ্গে তিনি আরো বলেন, বিগত দুই দশক ধরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাব্যবস্থার অনেক উন্নয়ন সাধন করেছে। এটা সম্ভবই হয়েছে তার নিঃস্বার্থ চাওয়া আর সুদূর প্রসারি উন্নয়ন লক্ষ্যমাত্রার কারণে।  

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কনবার হোসেন বোর বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার বর্তমান অগ্রগতির প্রশংসা করেন। 

এ বছর পুরো বিশ্ব থেকে বাংলাদেশিদের মধ্যে ৩৭ জন শিক্ষার্থী ভিন্ন ভিন্ন বিষয়ে সর্বাধিক নাম্বার পাওয়ার গৌরব অর্জন করেন। সেখানে উপস্থিত ছিলেন মোট ৫৭২ জন ইন্টারন্যাশনাল জিসিএসই এবং ৮০ জন ইন্টারন্যাশনাল এ লেভেল পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থী। পুরষ্কারপ্রাপ্তরা সর্বনিম্ন সাতটি বিষয়ে এ গ্রেড ও এর থেকেও বেশি গ্রেড পেয়েছেন তাদের ইন্টারন্যাশনাল জিসিএসই বিষয়গুলোতে এবং এ লেভেল পরীক্ষায় চারটি বিষয়ে এ গ্রেড অর্জন করেছেন। এছাড়া বেশ কিছু শিক্ষার্থী ইন্টারন্যাশনাল জিসিএসই পরীক্ষায় ১১টি বিষয়েও এ গ্রেড এবং এ লেভেল পরীক্ষায় ৫টি বিষয়ে এ গ্রেড পেয়ে গৌরব অর্জন করেন। 

ব্রিটিশ লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ প্রয়োজন আছে বলেই নতুন তিন ব্যাংকের অনুমোদন: অর্থমন্ত্রী অপব্যবহারে রোধে বুক বিল্ডিংয়ে আসছে পরিবর্তন ঢাকা প্রিমিয়ার লিগে ১২ দলের খেলোয়াড় তালিকা নতুন টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে ২৫ ফেব্রুয়ারি শুরু ব্যবসায়ী বাদল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা রমেকের সবগুলো অগ্নিনির্বাপক যন্ত্রই মেয়াদোত্তীর্ণ তিন ফর্মেটেই ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা প্রকল্পের মেয়াদ শেষেও গাড়ি জমা দেননি পরিচালক ‘বাড়ি পাচ্ছেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা’ ১ কোটি ৭২ লাখ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনকে কারাগারে পাঠানোর নির্দেশ জামায়াত নিষিদ্ধের জন্য যেকোনো সময়ই উপযুক্ত: কাদের ঢাকা সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ বহরমপুরে গুলিতে মৃত্যুর ঘটনা অনাকাঙ্ক্ষিত: বিজিবি প্রধান রাশিয়া থেকে ৫০ হাজার টন গম কিনবে সরকার আইনজীবী সুমনের ফেসবুক লাইভে সরানো হলো ডাস্টবিন না.গঞ্জে সংঘর্ষ: বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২ লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র ডিএসবির অফিস সহকারীর কয়েক কোটি টাকার সম্পদ! নতুন এমপিদের শপথের বৈধতা নিয়ে করা রিট খারিজ অভিজিৎ হত্যার চার বছর পর চার্জশিট চূড়ান্ত শ্রীনগরে বেচাকেনা হচ্ছে আশ্রায় প্রকল্পের ঘর! এবার বলিউডে সঞ্জয় কাপুরের মেয়ে শানায়া বিশ্বকাপের পরই অবসরে যাচ্ছেন গেইল টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা জব্দ সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনডাকাত নিহত আরব আমিরাতের সঙ্গে ৪ সমঝোতা স্মারক সই নারায়ণগঞ্জে কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২