artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৬:২৬   |  ৪,আষাঢ় ১৪২৬
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৭:২১

হাতে-নাতে গ্রেপ্তার ভুয়া দুদক কর্মকর্তা

media

গুলজার আলী বিআইডব্লিউটি নারায়ণগঞ্জ নদী বন্দরে কর্মরত আছেন। গত ১০ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্রাচার্য এর পিএ রফিক পরিচয় দিয়ে ‪০১৯৯৩৩০০২১৬‬ নাম্বার হতে তার মোবাইল নং ০১৭১৫৪০৭৯৩১-এ ফোন কল পাওয়া যায়। 

দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে অবৈধ অর্থ গ্রহণের সময় হাতে-নাতে এক প্রতারক গ্রেপ্তার। 

বৃহস্পতিবার বিকাল ৪টায় দুর্নীতি দমন কমিশনের গোয়েন্দা ইউনিটের পরিচালক মীর মো. জয়নুল আবেদীনের সার্বিক তত্ত্বাবধানে উপপরিচালক এসএমএম আখতার হামিদ ভুঞা-এর নেতৃত্বে কমিশনের ৪ সদস্যের একটি বিশেষ টিম রাজধানী ঢাকার ৩০ নয়াপল্টন, ভিআইপি রোড এর ‘গোল্ডেন প্লেট রেস্টুরেন্ট’ থেকে অভিযান চালিয়ে ভুয়া দুদক কর্মকর্তা হাসান মুন্না ওরফে রফিককে (২৪) গ্রেপ্তার করেছে। 

গুলজার আলী বিআইডব্লিউটি নারায়ণগঞ্জ নদী বন্দরে কর্মরত আছেন। গত ১০ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্রাচার্য এর পিএ রফিক পরিচয় দিয়ে ‪০১৯৯৩৩০০২১৬‬ নাম্বার হতে তার মোবাইল নং ০১৭১৫৪০৭৯৩১-এ ফোন কল পাওয়া যায়। 

রফিক বলেন, তার নিকট অনেক তথ্য রয়েছে এবং তার সাথে দেখা করতে বলেন। 

পরবর্তীতে তিনি ২ লাখ টাকা ঘুষ দাবি করে মোবাইলে মেসেজ প্রদান করেন। রফিক প্রতিদিন (মোবাইল নাম্বার ‪০১৭৭৮৮৫৭৮৭৫‬ ও ‪০১৯৯২৬৮০৭৬৯)‬ ফোন করে ভয়ভীতি প্রদর্শন করেন এবং তার ফোন না ধরলে তিনি বিভিন্ন মেসেজ পাঠিয়ে মান-সম্মানহানি করবে মর্মে ভয়ভীতি প্রদর্শন করেন।

কমিশন অভিযান পরিচালনার জন্য এসএমএম আখতার হামিদ ভূঞা, উপ পরিচালককে টিম লিডার (২) একেএম মাহবুবুর রহমান, উপপরিচালক, সদস্য (৩) জাহিদ কালাম, সহকারী পরিচালক, সদস্য ও (৪) মুহাম্মদ জয়নাল আবেদীন, সহকারী পরিচালক, সদস্য করে অভিযান পরিচালনার জন্য নিদের্শনা প্রদান করে।  

এ পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত প্রতারকদের বিরুদ্ধে গুলজার আলী, যুগ্মপরিচালক (বন্দর), নারায়ণগঞ্জ নদী বন্দর, বিআইডব্লিউটিএ, নারায়ণগঞ্জ বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করবেন।

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের