artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৬:৫১   |  ১২,বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৫:৫৯

এবার ইসির মামলার মুখে এরশাদ

media

নির্বাচনী ব্যয়ের হিসাব না দেয়ায় জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে মামলা হয়েছে।  বৃহস্পতিবার লালমনিরহাট সদর থানায় মামলা করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

নির্বাচনী ব্যয়ের হিসাব না দেয়ায় জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে মামলা হয়েছে।  বৃহস্পতিবার লালমনিরহাট সদর থানায় মামলা করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবতাব উজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে জানতে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে কয়েকবার ফোন করলেও তারা ধরেননি।

লালমনিরহাট সদর থানার ওসি এএইচএম মাহফুজুর রহমান জানান, “বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা জাপা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেন। এ মামলা নম্বর ১০।

“একই আসনে জাসদের প্রার্থীর বিরুদ্ধেও মামলা করা হয়েছে। এসব মামলার বিষয়ে তদন্ত চলছে। শিগগির তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।”

দশম সংসদ নির্বাচনে এরশাদ লালমনিরহাট-১ আসনে পরাজিত হয়েছিলেন।

গত ১৮ মে জাপা চেয়ারম্যানসহ নির্ধারিত সময়ে নির্বাচনী ব্যয়ের হিসাব বিবরণী জমা না দেয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বিএনপি অংশ না নেয়ার পর কয়েকবার সিদ্ধান্ত বদলে এক পর্যায়ে এরশাদও ভোটে অংশ না নেয়ার ঘোষণা দিয়েছিলেন।

ওই ঘোষণা দেয়ার পর নাটকীয় অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তার আগে রংপুর-৩, লালমনিরহাট-১ ও ঢাকা-১৭ আসনে তার পক্ষে মনোনয়ন দাখিল হয়।

ভোটের আগে সবগুলো আসনে তিনি মনোনয়ন প্রত্যাহারের আবেদন করলেও ঢাকারটি বাদে অন্য দুটির ক্ষেত্রে আবেদন বিধিসম্মত হয়নি জানিয়ে তা নেয়নি ইসি।

রংপুর-৩ আসনে এরশাদের নির্বাচনী ব্যয় হয়েছে ৩৮ হাজার ৫০০ টাকা, যার হিসাব রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন তিনি।

নির্বাচনী আইন অনুযায়ী, নির্ধারিত সময়ে ব্যয়ের খতিয়ান জমা না দিলে দুই থেকে সাত বছরের কারাদণ্ড হবে।

পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিষ্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে পেন্সিলে আঁকা খালেদার জেল জীবন কলম্বোয় দুই হামলাকারীর ধনকুবের পিতা গ্রেপ্তার ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুক্রবার দাবদাহে পুড়ছে দেশ, দু’এক দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা বহিষ্কার করলেও আমি দল ছাড়ব না: জাহিদুর গোসল না করেই অফিস করেছি বহুদিন: স্থানীয় সরকারমন্ত্রী শ্রীলঙ্কায় হামলা: অনেক আগেই সতর্ক করেছিল মুসলিমরা সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী