artk
বুধবার, জুন ১৯, ২০১৯ ১২:০০   |  ৫,আষাঢ় ১৪২৬
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৫:৪১

পটুয়াখালীতে ৩ ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

media

জালাল উদ্দিন ও নজরুলের বিরুদ্ধে অভিযোগ, ২৪৪ জন ভুয়া সরকারি চাকরিজীবীকে ঋণগ্রহীতা দেখিয়ে তাদের নামে জাল প্রত্যয়নপত্র তৈরি করে ওই শাখা থেকে দু্ই কোটি ৩৫ লাখ ৪৭ হাজার টাকা ভুয়া বিতরণ দেখিয়ে আত্মসাৎ করেছেন।

জনতা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির পটুয়াখালী নতুন বাজার শাখার সাবেক তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক।

বুধবার রাতে জেলা সদরের শিমুলবাগ এলাকা থেকে ওই কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন-  জনতা ব্যাংক লিমিটেডের পটুয়াখালী নতুন বাজার শাখার সাবেক দুই সহকারী নির্বাহী কর্মকর্তা মীর জালাল উদ্দিন ও মো. নজরুল ইসলাম এবং একই শাখার সাবেক সহকারী ব্যবস্থাপক মো. আবদুল আলী।

জালাল উদ্দিন ও নজরুলের বিরুদ্ধে অভিযোগ, ২৪৪ জন ভুয়া সরকারি চাকরিজীবীকে ঋণগ্রহীতা দেখিয়ে তাদের নামে জাল প্রত্যয়নপত্র তৈরি করে ওই শাখা থেকে দু্ই কোটি ৩৫ লাখ ৪৭ হাজার টাকা ভুয়া বিতরণ দেখিয়ে আত্মসাৎ করেছেন।

ওই অভিযোগে জালাল ও নজরুলসহ তিনজনের বিরুদ্ধে গত বছরের ৪ সেপ্টেম্বর পটুয়াখালী সদর থানায় মামলা করা হয়। এ মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান প্রনব।

জালাল ও নজরুলের বিরুদ্ধে ক্যাশ ক্রেডিট (সিসি) ঋণের বিপরীতে ভূয়া জামানত দেখিয়ে ব্যাংকের ১০ লাখ ৮৫ হাজার ৭৪৯ টাকা আত্মসাতের অভিযোগে গত বছরের ১০ অক্টোবরের আরেকটি মামলা করা হয়; এ মামলাতেও তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

সাবেক সহকারী ব্যবস্থাপক আলীকে গ্রেপ্তার করা হয় ভুয়া জামানত দেখিয়ে ব্যাংকের সাড়ে চার লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক মামলায়। তার বিরুদ্ধে গত বছরের ২৩ অক্টোবর পটুয়াখালী সদর থানায় মামলাটি হয়।

দুদকের পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস আসামিদের গ্রেপ্তার করেন।

আকাশের তৈরি সেই পরিবেশবান্ধব গাড়ি চালালেন ডিসি ‘পাসওয়ার্ড’ ছবির বিরুদ্ধে সেন্সর বোর্ডে অভিযোগ রেস্টুরেন্টে আফগান ক্রিকেটারদের ঝগড়াঝাঁটি প্রেমের টানে জার্মান নারী স্বামী-সংসার ফেলে খুলনায় যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত উবার চালককে পেটানোর ভিডিও করায় নিগৃহীত মিস ইন্ডিয়া বর্ষা ঋতুতে ব্যাঙ দাঁতে পেনসিল রেখে, বুড়ো আঙুলে ফুঁ দিয়েও সমস্যায় মুক্তি সৌদির প্রথম নারী পাইলট ইয়াসমিন মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ৮ মামলার আসামির মৃত্যু মিষ্টি কুমড়ায় যেসব ফাস্টফুড খাবার তৈরি করা যায় গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলের হেসেখেলেই আফগানদের হারালো ইংল্যান্ড বিষাক্ত পোল্ট্রি-ফিস ফিড: ৬ কারখানা সিলগালা, ১০ জনের কারাদণ্ড ডোমিনিকান রিপাবলিক: মার্কিন পর্যটকদের মৃত্যুকূপ ঢাকাগামী সুন্দরবন-১০ লঞ্চে আগুন জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন ভাগনে অপহরণ: ফেসবুক লাইভে যা বললেন সোহেল তাজ আব্বাস: বদলে যাওয়া এক নিরব সব বিমানবন্দরে ডগ স্কোয়াড গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর রূপপুর প্রকল্পের বালিশ-কাণ্ডে সংসদীয় কমিটির অসন্তোষ মিশরের প্রথম বৈধ প্রেসিডেন্ট মুরসির উত্থান যেভাবে দুষ্টু লোকজন সামান্য গণ্ডগোলের চেষ্টা করেছে: ইসি সচিব তুরস্কে মুরসির গায়েবানা জানাজায় জনতার ঢল দেশব্যাপী বিড়ি শ্রমিকদের বিক্ষোভ, মানববন্ধন ৩৬ বছরের লজ্জার রেকর্ড এখন রশিদের মোবাইলে লেনদেনে নতুন করে চার্জের সুযোগ নেই: বিটিআরসি মুরসির জানাজা কারাগারেই, দাফন হলো নীরবে