artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ৩:৪৬   |  ৭,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ১২:৫১

রাশিয়ার উপকূলে দুটি জাহাজে আগুন: নিহত ১১

বিদেশ ডেস্ক
media

রাশিয়া ও ক্রিমিয়ার মধ্যবর্তী কের্চ প্রণালীতে দুইটি জাহাজে আগুন লেগে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে বলে খবর প্রকাশ করেছে গণমাধ্যম। আবহাওয়ার অবস্থা খারাপ থাকায় উদ্ধারকাজে বিঘ্ন ঘটছে বলে জানা গেছে।

মঙ্গলবার ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এর খবরে বলা হয়েছে, আগুন লাগা জাহাজ দুটির মধ্যে ভারতীয়, তুর্কি ও লিবীয় ক্রু সদস্য ছিল।

এতে বলা হয়েছে, সোমবার রাশিয়ার জলসীমায় জাহাজ দুটিতে আগুন লাগে। দুটি জাহাজই তাঞ্জানিয়ার পতকাবাহী।

একটি জাহাজ তরল প্রাকৃতিক গ্যাসবাহী (এলএনজি), অপরটি তেলবাহী ট্যাঙ্কার। একটি জাহাজ থেকে অপরটিতে জ্বালানি লোড করার সময় আগুনের সূত্রপাত হয়।

এর মধ্যে ক্যান্ডি নামের একটি জাহাজে ১৭ জন ক্রু সদস্য ছিল। এদের নয় জন তুরস্কের নাগরিক ও অপর আট জন ভারতের নাগরিক।  

রাশিয়ার মেরিটাইম এজেন্সির মুখপাত্র বলেছেন, “সম্ভবত একটি বিস্ফোরণ ঘটেছে (একটি জাহাজে) । এরপর আগুন অন্য জাহাজেও ছড়িয়ে পড়ে। উদ্ধারকারী একটি টাগবোট ঘটনাস্থলের পথে রয়েছে।”

মায়েস্ত্রো নামের অপর জাহাজটিতে ১৫ জন ক্রু সদস্য ছিল। তাদের সাত জন তুরস্কের, সাত জন ভারতের ও অপর একজন লিবীয় বলে মেরিটাইম কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থা তাস।

এদের মধ্যে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে বলে রাশিয়ার মেরিটাইম এজেন্সির বরাত দিয়ে করা এক প্রতিবেদনে জানিয়েছে রুশ টেলিভিশন নেটওয়ার্ক আরটি নিউজ।

জাহাজ দুটি থেকে ঝাঁপিয়ে পড়ে কয়েকজন নাবিক নিজেদের বাঁচাতে পেরেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত সাগর থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে। নয় নাবিক নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন মেরিটাইম এজেন্সির মুখপাত্র।

ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত প্রায় দেড়শ গ্রামে জন্ম নিচ্ছে না কোনো কন্যাসন্তান শর্তসাপেক্ষে কপারটেক ইন্ডাস্ট্রিজকে তালিকাভুক্তির অনুমোদন কলকাতার রাস্তায় শ্লীলতাহানির শিকার অভিনেত্রী প্রণোদনার ৮৫ কোটি ৬৩ লাখ টাকা ছাড়ে চিঠি শ্রীলঙ্কায় গেলেন সাব্বির-বিজয়-মিঠুনরা গণপিটুনি বিএনপি-জামায়াতের নিখুঁত পরিকল্পনা: আইনমন্ত্রী স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবেন: কাদের ফিলিস্তিনিদের ঘরবাড়ি ভেঙে ফেলছে ইসরায়েল এখন থেকে এক ক্লিকেই অনুমোদন ইসরায়েলের বিরুদ্ধে লড়াই ছাড়া বিজয় আসবে না কোহলিদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে কারস্টেন, মুডি, মাহেলা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে যে অভিযোগে মামলা ব্যবসায়ী নূর আলীকে দুদকে তলব ব্যাংকারদের সক্ষমতা বাড়ানোর ওপর জোরারোপ পাকিস্তান ক্রিকেট দলকে ঢেলে সাজাচ্ছেন ইমরান খান! সৈয়দ মঞ্জুরের নেতৃত্বে বিএনপির শতাধিক নেতাকর্মীর জাপায় যোগদান জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ডেঙ্গুতে আক্রান্ত