artk
শুক্রবার, ফেব্রুয়ারী ২২, ২০১৯ ১:২০   |  ১০,ফাল্গুন ১৪২৫

নাইম আবদুল্লাহ

রোববার, জানুয়ারি ২০, ২০১৯ ৯:১৬

সিডনিতে আতিক-মিতার সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত

media

শিল্পী আতিক হেলাল জানান, প্রবাসে মূলত নতুন প্রজন্মকে উৎসাহিত করতেই এই ক্ষুদে শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি।

সিডনির ব্যাংকস টাউন ব্র্যান ব্রাউন থিয়েটারে শিল্পী আতিক হেলাল ও মিতা আতিকের একক সংগীত অনুষ্ঠিত হয়।

গত ১২ জানুয়ারি (শনিবার) সন্ধ্যা সাড়ে ৬টায় এ অনুষ্ঠান হয়।

নতুন বছরের ‘গানে গানে জোছনা’ শিরোনামে এই সংগীত অনুষ্ঠানে শিল্পী জুটি দেশের গান, নজরুল গীতি, রবীন্দ্র সংগীত, তাদের মৌলিক গান, হারানো দিনের বাংলা গান, গজল ও হিন্দি গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে যন্ত্রে সংগত করতে বাংলাদেশ থেকে আসেন প্রথিতযশা শিল্পীরা। সঙ্গীতকার জিয়াউল ইসলাম তমাল, কি-বোর্ডে রাজিব আহমেদ, গিটারে সোহেল খান, মেহেদী হাসান অনি, তানভীর হাওলাদার।

আয়োজনে ছিল বাংলাদেশি আইডল সিডনি’র স্বত্বাধিকারীও এই শিল্পী দম্পতি।

সঙ্গীত সন্ধ্যায় এই প্রজন্মের দশ বছর বয়সী ক্ষুদে বেজ গিটারিস্ট দিপ্র শিল্পী আতিক হেলালের ত্রিশ বছর আগের দুইটি গানে গিটার বাজিয়ে দর্শক শ্রোতাদের ব্যাপক প্রশংসা অর্জন করে।

শিল্পী আতিক হেলাল জানান, প্রবাসে মূলত নতুন প্রজন্মকে উৎসাহিত করতেই এই ক্ষুদে শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি।

আতিক হেলাল এবং মিতা আতিক শিল্পী জুটি সিডনিতে তাদের দ্বৈত ও একক গানের প্রতিটি সুরে যত্ন ও আবেগের ছোঁয়া রয়েছে। তাদের যুগল পরিবেশনা মন্ত্রমুগ্ধ করে। তারা সত্যিই অনুষ্ঠানে গানে গানে জোছনা নামিয়েছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথিতযশা শিল্পীরা বাংলাদেশি আইডলের আমন্ত্রণে সিডনিতে বহু অনুষ্ঠানে যোগ দিয়েছেন। অনুষ্ঠান শেষে শিল্পী দম্পতি উপস্থিত সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

কেমিক্যালের কারণে আগুন ছড়িয়েছে: ডিএসসিসি তদন্ত কমিটি সিডনির বাংলাটাউনে অমর একুশে উদযাপন ভোটে অনিয়মের অভিযোগ: গণশুনানিতে ঐক্যফ্রন্ট রাজধানীসহ ৪ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৫ বইমেলায় রণজিৎ সরকারের ছয়টি বই অলিম্পিক কমিটির কড়া নিষেধাজ্ঞার শিকার ভারত ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ৫ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ওষুধ প্রতিরোধী যক্ষ্মায় আশঙ্কা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ যে কারণে মুষলধারে বৃষ্টিকে ‘ক্যাটস এন্ড ডগস’ বলা হয় চকবাজারে অগ্নিকাণ্ড: অজ্ঞাতপরিচয় ১০-১২ জনের বিরুদ্ধে মামলা চকবাজার ট্রাজেডি: তারকাদের শোকার্ত স্ট্যাটাস কুমিল্লায় কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’ নিহত হুয়াইয়ের আগেই ভাঁজ করা ও ৫জি ফোন আনল স্যামসাং নারী বিজ্ঞানী রোজালিন্ড ফ্রাঙ্কলিন পাকা চুল তুলছেন? আলু খেলে গর্ভকালীন ডায়াবেটিসের ঝুঁকি বাড়ে বয়স অনুযায়ী কত ঘণ্টা ঘুমানো দরকার চকবাজারে আগুন: এখনও নিখোঁজ অনেকে শনিবার শোক পালন করবে বিএনপি আহতদের চিকিৎসায় কোনো ত্রুটি হবে না: প্রধানমন্ত্রী চকবাজারের আগুনের ঘটনা তদন্তে দুটি কমিটি ইতালিতে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন পুরান ঢাকায় দাহ্য পদার্থ ও কেমিক্যাল গোডাউন থাকবে না: সাঈদ খোকন চকবাজারের আগুন গ্যাস সিলিন্ডার থেকে: শিল্পমন্ত্রী আগুনে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবে সরকার: ওবায়দুল কাদের চকবাজার ট্র্যাজেডি: পরিচয় মিলল ৪১ লাশের ইউডাতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ও বৃত্তি প্রদান নিয়ন্ত্রিত হতে পারে মোটরসাইকেলের চলাচল ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা দ্যা নবাবের