artk
শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ ১০:৫২   |  ১৩,বৈশাখ ১৪২৬

নাইম আবদুল্লাহ

রোববার, জানুয়ারি ২০, ২০১৯ ৯:১৬

সিডনিতে আতিক-মিতার সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত

media

শিল্পী আতিক হেলাল জানান, প্রবাসে মূলত নতুন প্রজন্মকে উৎসাহিত করতেই এই ক্ষুদে শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি।

সিডনির ব্যাংকস টাউন ব্র্যান ব্রাউন থিয়েটারে শিল্পী আতিক হেলাল ও মিতা আতিকের একক সংগীত অনুষ্ঠিত হয়।

গত ১২ জানুয়ারি (শনিবার) সন্ধ্যা সাড়ে ৬টায় এ অনুষ্ঠান হয়।

নতুন বছরের ‘গানে গানে জোছনা’ শিরোনামে এই সংগীত অনুষ্ঠানে শিল্পী জুটি দেশের গান, নজরুল গীতি, রবীন্দ্র সংগীত, তাদের মৌলিক গান, হারানো দিনের বাংলা গান, গজল ও হিন্দি গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে যন্ত্রে সংগত করতে বাংলাদেশ থেকে আসেন প্রথিতযশা শিল্পীরা। সঙ্গীতকার জিয়াউল ইসলাম তমাল, কি-বোর্ডে রাজিব আহমেদ, গিটারে সোহেল খান, মেহেদী হাসান অনি, তানভীর হাওলাদার।

আয়োজনে ছিল বাংলাদেশি আইডল সিডনি’র স্বত্বাধিকারীও এই শিল্পী দম্পতি।

সঙ্গীত সন্ধ্যায় এই প্রজন্মের দশ বছর বয়সী ক্ষুদে বেজ গিটারিস্ট দিপ্র শিল্পী আতিক হেলালের ত্রিশ বছর আগের দুইটি গানে গিটার বাজিয়ে দর্শক শ্রোতাদের ব্যাপক প্রশংসা অর্জন করে।

শিল্পী আতিক হেলাল জানান, প্রবাসে মূলত নতুন প্রজন্মকে উৎসাহিত করতেই এই ক্ষুদে শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি।

আতিক হেলাল এবং মিতা আতিক শিল্পী জুটি সিডনিতে তাদের দ্বৈত ও একক গানের প্রতিটি সুরে যত্ন ও আবেগের ছোঁয়া রয়েছে। তাদের যুগল পরিবেশনা মন্ত্রমুগ্ধ করে। তারা সত্যিই অনুষ্ঠানে গানে গানে জোছনা নামিয়েছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথিতযশা শিল্পীরা বাংলাদেশি আইডলের আমন্ত্রণে সিডনিতে বহু অনুষ্ঠানে যোগ দিয়েছেন। অনুষ্ঠান শেষে শিল্পী দম্পতি উপস্থিত সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা কমানো হয়েছে ঝিনাইদহে মা-মেয়েকে কুপিয়ে হত্যা চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু মোবাইলে আসক্তির কারণেই ভাঙছে সম্পর্ক! বিশ্ব মেধাসম্পদ দিবস শুক্রবার কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত ডায়াবেটিস এড়াতে আগে থেকেই যে প্রস্তুতি নিবেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক নির্মূলে অভিভাবক সমাবেশ শুক্রবার চুয়াডাঙ্গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান সালমান খানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ! নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিল গ্রেপ্তার প্রশাসনিক কর্মকর্তা হত্যা: ৬ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারের এক পক্ষ সিংহ অপরটি ছাগলের বাচ্চা: অর্থমন্ত্রী আইএসকে বিস্ফোরক দেয় ৭ ভারতীয় প্রতিষ্ঠান! মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রী নিহত সেই আবজাল-রুবিনাসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করবে দুদক ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ