artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ১১:৩৭   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬

মুন্সিগঞ্জ সংবাদদাতা

শনিবার, জানুয়ারি ১৯, ২০১৯ ১১:৫১

মেঘনায় ট্রলারডুবি: এখনো নিখোঁজ ২০ শ্রমিক, শনাক্ত হয়নি ট্রলারের অবস্থান

media

শুক্রবার রাতে বেঁচে যাওয়া শ্রমিক শাহ আলম বাদী হয়ে ডুবে যাওয়া ট্রলারের মালিক এবং সারেংসহ তিন জনের বিরুদ্ধে গজারিয়া থানায় মামলা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

মুন্সীগঞ্জের মেঘনা নদীতে ডুবে যাওয়া ট্রলার ও নিখোঁজ শ্রমিকের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। 

শনিবার সকাল ৮টায় পঞ্চম দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়। তবে এখনো শনাক্ত হয়নি ট্রলারের অবস্থান।

সকাল থেকেই উদ্ধার অভিযানে অংশ নিয়েছে নৌবাহিনীর ডুবরি দল, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ ও জেলা পুলিশ সদস্যরা। ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দলের সদস্যরা মাঝ নদীতে তলদেশে তল্লাশি করছে। উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ও ফায়ার সার্ভিসের নৌযান সনাক্তকারী বিশেষ জাহাজ অগ্নিশাসকও রয়েছে উদ্ধার কাজে। একটি টিম নদীর মাঝ বরাবর রশি টেনে অনুসন্ধান চালাচ্ছে। পাশাপাশি বিআইডব্লিউটিএর সাইড স্কেন টোনার দিয়েও ডুবে যাওয়া ট্রলারটির অবস্থান শনাক্ত করার জোর চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন উদ্ধারকাজে নিয়োজিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

গত সোমবার রাত ৩টায় চাঁদপুরের মতলব উপজেলা ও মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার সীমান্তবর্তী কালিপুরা এলাকা সংলগ্ন মেঘনা নদীতে বিপরীত দিক থেকে আসা একটি ট্যাংকারের ধাক্কায় ৩৪ শ্রমিক নিয়ে ডুবে যায় মাটি বোঝাই ট্রলারটি। ট্রলারে থাকা শ্রমিকদের মধ্যে ১৪ জন সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ রয়েছে ২০ শ্রমিক। মাটি নিয়ে কুমিল্লার দাউদকান্দি থেকে নারায়ণগঞ্জের ফতুল্লার দিকে যাচ্ছিল ট্রলারটি।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাসান সাদি বলেন, “সকাল থেকে শুরু হয়েছে উদ্ধার কার্যক্রম। এখন পর্যন্ত ট্রলারটির অবস্থান শনাক্ত করা সম্ভব হয়নি। সম্ভাব্য স্থানগুলোতে তল্লাশি চালানো হচ্ছে। যদি ট্রলারের মাঝিকে গ্রেপ্তার করা যেত তাহলে ডুবে যাওয়া ট্রলারটির সঠিক অবস্থান শনাক্ত করা সম্ভব হতো।”

অন্যদিকে শুক্রবার রাতে বেঁচে যাওয়া শ্রমিক শাহ আলম বাদী হয়ে ডুবে যাওয়া ট্রলারের মালিক এবং সারেংসহ তিন জনের বিরুদ্ধে গজারিয়া থানায় মামলা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

তারেক রহমানই ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ শুরু করেন: ফখরুল রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩ রিভিউ পরিবর্তন: ইমনের পরিবর্তে কায়কোবাদ ২৮৭ জনকে নিয়োগ দিবে দুদক ৫ দিনে রাজস্ব আদায় ১ হাজার ৬৫৮ কোটি টাকা শোভন-রাব্বানীসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক মুনাফা ছাড়া পেঁয়াজ বিক্রির আহবান মেয়র খোকনের লোহাগড়ায় ডেঙ্গু জ্বরে যুবকের মৃত্যু সড়ক আইন বাস্তবায়ন হবেই: ওবায়দুল কাদের বিজ্ঞাপনে ক্যাটরিনার জায়গায় বাংলাদেশের মিম! মধ্যপ্রাচ্যের ৫ দেশে গৃহকর্মী না পাঠাতে রিট র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে হাই কোর্টে তলব ‘অতি দ্রুত’ পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে আসবে: বাণিজ্য সচিব শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা ক্যালিফোর্নিয়ায় পারিবারিক অনুষ্ঠানে গুলিতে নিহত ৫, আহত ১০ ‘আইনের লাগাম ছিঁড়তে’ ১০ জেলায় বাস বন্ধ সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর ‘গ্রামীণফোনের বিষয়ে আদালতের বাইরে কোনো মীমাংসা নয়’ আবরার হত্যা: পলাতক ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা রাজধানীতে বায়ু দূষণ চরম মাত্রায় ঠেকেছে বিমানে আমদানির খবরে কমছে পেঁয়াজ দাম এরশাদপুত্র এরিককে খেতে না দেয়ার অভিযোগ নওগাঁয় ট্রাকচাপায় মা-মেয়ে নিহত ২২-২৪ নভেম্বর শালুক-এর লেখক পাঠক শুভাকাঙ্ক্ষীদের নিবিড় সম্মিলন চৌমুহনীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই কানাডার সম্মানজনক জাতিগত পুরস্কার পেয়েছেন প্রবাসী বাংলাদেশি সোনাইমুড়ীতে বাস-মোটরসাইকেল সংঘর্ষে ৩ আরোহীর মৃত্যু ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা