artk

নোয়াখালী প্রতিনিধি

মঙ্গলবার, জানুয়ারি ১৫, ২০১৯ ১০:২৩

নোয়াখালীতে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে বাবা-ছেলের মৃত্যু

media

নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে পল্লী বিদ্যুতের খুঁটির টানা তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে সালাউদ্দিন (৪৮) ও তার সপ্তম শ্রেণি পড়ুয়া ছেলে ছাত্র সৌরভ হোসেনের (১২) মৃত্যু হয়েছে। 

সোমবার রাত সাড়ে ৮টার দিকে ফায়ার সার্ভিস(দমকল বাহিনীর) সদস্যরা লাশ দুটি উদ্ধার করে। 

এর আগে সন্ধ্যার দিকে ওই ইউনিয়নের ফলাহারী গ্রামের বজল মাস্টার বাড়ি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত সালাউদ্দিন বাড়ির উপজেলার পদুয়া গ্রামের হাজী আলী আহমদের ছেলে। তার ছেলে সৌরভ স্থানীয় করমবক্স আদর্শ উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণির ছাত্র ছিল। 

স্থানীয়রা জানান, সোমবার বিকেলে সালাউদ্দিন স্থানীয় একটি ইরি-বোরো ধানখেতে নিজেদের সেচপাম্প দিয়ে পানি সেচ দিচ্ছিলেন। এসময় তার স্কুল পড়ুয়া ছেলে সৌরভ তাকে সহযোগিতা করতে সেখানে যায়। সন্ধ্যায় সেচ দেয়া শেষে বাড়ি ফেরার আগে সৌরভ পায়ের কাঁদা ধোয়ার জন্য পাশের একটি পুকুর পাড়ে যায়। এসময় সে পুকুরের পাড়ে পুঁতে রাখা বৈদ্যুতিক খুঁটির টানা তার ধরে নিচের দিকে ঝুলে পা ধোঁয়ার সময় তারটি বিদ্যুৎ লাইনের উপরে থাকা মূল তারের সঙ্গে লেগে বিদ্যুতায়িত হয়। পিতা সালাউদ্দিন ছেলেকে উদ্ধার করতে গিয়ে নিজেও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুকুরের পানিতে পড়ে মারা যান।

স্থানীয় একাধিক বাসিন্দার অভিযোগ, বাবা-ছেলেকে পানির মধ্যে পড়ে থাকতে দেখে বিদ্যুৎ লাইনটি বন্ধ করতে পল্লী বিদ্যুতের কবিরহাট ও নোয়াখালী অফিস একাধিকবার ফোন করে ঘটনাস্থলে আসার জন্য জানানো হলেও তারা আসেননি। এসময় আশপাশের লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এলেও ভয়ে মরদেহ উদ্ধারে পুকুরে নামতে পারেনি। ফলে ঘণ্টার পর ঘণ্টা দুটি লণাশ পুকুরেই পড়ে ছিল। পরে রাত সাড়ে ৮টার দিকে জেলা সদর থেকে আসা ফায়ার সার্ভিসের সদস্যরা বিদ্যুৎ অফিসে কথা বলে নিশ্চিত হয়ে মরদেহ উদ্ধার করেন। এরপর রাত পৌনে ৯টার দিকে পল্লী বিদ্যুতের কবিরহাট আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন।

গাফিলতির বিষয়ে জানতে চাইলে কবির হাট পল্লী বিদ্যুতের সহকারী ব্যবস্থাপক( ডি জি এম) গোপাল চন্দ্র শিব বলেন, “পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দেয়া তারের সাথে টানা তারের সংযোগ থাকার কারণে এ দুর্ঘটনা ঘটে। ঠিকাদার কাজটি করেছে। মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে বিস্তারিত জানাতে পারবো।”

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা হাসান জানান, ফায়ার বিগ্রেডের উদ্ধারকারী দল এসে লাশ উদ্ধার করে। তিনি আরো জানান, পরিবারের আপত্তি না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ