artk

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা

রোববার, জানুয়ারি ১৩, ২০১৯ ৪:৪১

কলেজ শিক্ষার্থীর বুদ্ধিমত্তায় রক্ষা পেলো অপহৃত শিশু

media

রোববার দুপুরে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ মাসুদ রানা (১৭) ও রবিউল ইসলাম নাহিদ (১৫) নামে দুই কিশোর অপহরণকারীকে গ্রেপ্তার করে। তাদের বাড়ি কুমিল্লা উপজেলায়।

ময়মনসিংহের আনন্দমোহন কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হিমায়েত উল আকিকের বুদ্ধিমত্তায় অপহরণকারীদের হাত থেকে উদ্ধার পেলো মেহেদি হাসান মিরান নামে পাঁচ বয়সী এক শিশু। 

রোববার দুপুরে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ মাসুদ রানা (১৭) ও রবিউল ইসলাম নাহিদ (১৫) নামে দুই কিশোর অপহরণকারীকে গ্রেপ্তার করে। তাদের বাড়ি কুমিল্লা উপজেলায়।

অপহৃত মিরান কুমিল্লা সদর উপজেলার টমসন ব্রিজ সংলগ্ন মানহাবিল্লাহ এলাকার কেফায়েত খানের ছেলে। সে ওখানকার একটি কিন্ডারগার্টেনে কেজি শ্রেণিতে পড়ে। 

তবে গ্রেপ্তারকৃত দুই কিশোর অপহরণের অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা মিরানদের বাড়িতে ভাড়া থাকি। তাকে নিয়ে বেড়াতে বের হয়েছিলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার দুপুরে কলেজ শিক্ষার্থী আকিক ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ঈশা খাঁন এক্সপ্রেস ট্রেনযোগে গৌরীপুর আসছিলেন। এসময় ট্রেনের বগিতে দুই কিশোর ছেলে একটি শিশু বাচ্চাকে নিয়ে বসে ছিল। কিন্তু তাদের আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় আকিকসহ অন্য ট্রেনযাত্রীরা দুই কিশোরের পরিচয় ও গন্তব্য জানতে চায়। এসময় তাদের কথা-বার্তায় গড়মিল দেখা দিলে যাত্রীরা দুই কিশোর অপহরণকারী হিসেবে সন্দেহ করে গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়িতে সোপর্দ করে।

এ বিষয়ে হিমায়েত উল আকিক বলেন, আমি কলেজের ক্লাস শেষে ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে ট্রেনযোগে নিজ বাড়ি গৌরীপুর আসছিলাম। ট্রেনের বগিতে এক শিশুসহ দুই কিশোরের কথাবার্তা ও আচরণ আমার কাছে সন্দেহজনক মনে হচ্ছিল। পরে ট্রেনযাত্রীদের সহযোগিতায় তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করি।

অপরদিকে মিরানের মা নুসরাত জাহান মুঠোফোনে জানান, রোববার মিরানকে স্কুলে যাওয়ার পথে অপহরণ করা হয়। পরে পুলিশ আমাদের সাথে যোগাযোগ করেছে। আমরা ছেলেকে নিতে ময়মনসিংহ রওনা হয়েছি। 

গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওবায়দুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কলেজ শিক্ষার্থী আকিক সহ অন্য ট্রেনযাত্রীদের অভিযোগ পেয়ে শিশু মিরানকে উদ্ধার করা হয়েছে। আমরা শিশুটির পরিবারের সাথে যোগাযোগ করেছি। ঘটনা তদন্ত করে গ্রেপ্তারকৃত দুই কিশোরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

 

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ