artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:২৬   |  ৩১,ভাদ্র ১৪২৬
শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ১০:২০

বিপিএলে ঢাকার টানা চতুর্থ জয়

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে টানা জয় অব্যহত রেখেছে সাকিব আল হাসানের ঢাকার ডায়নামাইটস। শনিবার মিরপুরে সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়েছে শিরোপা প্রত্যাশীরা। 

এ জয়ের ফলে টানা চার ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে তারা। অন্যদিকে সমান খেলায় মাত্র একটি জয় সিলেটের।

১৭৪ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে সিলেট। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানের মধ্যেই সিলেটের টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান বিদায় নেন। ওয়ার্নার ৭, লিটন কুমার ৯, আফিফ হোসেন ৪, নাসির হোসেন এক ও সাব্বির রহমান ১২ রানে বিদায় নেন। 

এরপর সিলেটের হয়ে নিকোলাস পুরান ছাড়া সিলেটের কোন ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি। ক্যারিবিয়ান এই তরুণ ব্যাটসম্যান ৪৭ বলে এক বাউন্ডারি ৯টি ছক্কায় ৭২ রান করে রুবেল হোসেনের বলে ক্যাচ আউট হন। ১৭.৪ ওভারে আট উইকেটে সিলেটের রান তখন ১২৫। তবে তাসকিন আহমেদ ১৮ রান করে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে রুবেল হোসেন তিন এছাড়া সাকিব ও শুভাগত হোম দুটি করে উইকেট নেন। 

এর আগে শনিবার দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৩ রান করে সাকিব আল হাসানের দল। এদিনও পেনার হজরতউল্লাহ জাজাইকে দ্রুত হারায় ঢাকা। রনির সঙ্গে ৬৭ রানের জুটি গড়ে ফিরে যান আরেক ওপেনার সুনিল নারাইন। 

৩৪ বলে ৫ চার ও তিন ছক্কায় ৫৮ রানের ইনিংসে দলকে ২ উইকেটে ১০৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান রনি। সাকিবকে আল আমিন হোসেন ফিরিয়ে দেওয়ার পর চার বলের মধ্যে রাসেল, পোলার্ড ও শুভাগত হোমকে বিদায় করে ঢাকাকে চাপে ফেলে দেন তাসকিন।

১২৫ রানে ৭ উইকেট হারানো ঢাকা ১৭৩ পর্যন্ত যায় নাঈম ও নুরুল হাসানের দৃঢ়তায়। অবিচ্ছিন্ন অষ্টম উইকেটে ৩১ বলে গড়েন ৪৮ রানের জুটি। সিলেটের পেসার তাসকিন ৩৮ রানে নেন ৩ উইকেট। 

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!