artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৯:২৫   |  ১২,চৈত্র ১৪২৫
শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ১০:২০

বিপিএলে ঢাকার টানা চতুর্থ জয়

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে টানা জয় অব্যহত রেখেছে সাকিব আল হাসানের ঢাকার ডায়নামাইটস। শনিবার মিরপুরে সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়েছে শিরোপা প্রত্যাশীরা। 

এ জয়ের ফলে টানা চার ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে তারা। অন্যদিকে সমান খেলায় মাত্র একটি জয় সিলেটের।

১৭৪ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে সিলেট। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানের মধ্যেই সিলেটের টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান বিদায় নেন। ওয়ার্নার ৭, লিটন কুমার ৯, আফিফ হোসেন ৪, নাসির হোসেন এক ও সাব্বির রহমান ১২ রানে বিদায় নেন। 

এরপর সিলেটের হয়ে নিকোলাস পুরান ছাড়া সিলেটের কোন ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি। ক্যারিবিয়ান এই তরুণ ব্যাটসম্যান ৪৭ বলে এক বাউন্ডারি ৯টি ছক্কায় ৭২ রান করে রুবেল হোসেনের বলে ক্যাচ আউট হন। ১৭.৪ ওভারে আট উইকেটে সিলেটের রান তখন ১২৫। তবে তাসকিন আহমেদ ১৮ রান করে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে রুবেল হোসেন তিন এছাড়া সাকিব ও শুভাগত হোম দুটি করে উইকেট নেন। 

এর আগে শনিবার দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৩ রান করে সাকিব আল হাসানের দল। এদিনও পেনার হজরতউল্লাহ জাজাইকে দ্রুত হারায় ঢাকা। রনির সঙ্গে ৬৭ রানের জুটি গড়ে ফিরে যান আরেক ওপেনার সুনিল নারাইন। 

৩৪ বলে ৫ চার ও তিন ছক্কায় ৫৮ রানের ইনিংসে দলকে ২ উইকেটে ১০৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান রনি। সাকিবকে আল আমিন হোসেন ফিরিয়ে দেওয়ার পর চার বলের মধ্যে রাসেল, পোলার্ড ও শুভাগত হোমকে বিদায় করে ঢাকাকে চাপে ফেলে দেন তাসকিন।

১২৫ রানে ৭ উইকেট হারানো ঢাকা ১৭৩ পর্যন্ত যায় নাঈম ও নুরুল হাসানের দৃঢ়তায়। অবিচ্ছিন্ন অষ্টম উইকেটে ৩১ বলে গড়েন ৪৮ রানের জুটি। সিলেটের পেসার তাসকিন ৩৮ রানে নেন ৩ উইকেট। 

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

ঐশ্বরিয়ার এই ছবি নিয়ে গুঞ্জন কেন? যুদ্ধের শঙ্কা আছে, পাকিস্তান প্রস্তুত: ইমরান খান ভোট কেনার অভিযোগে আ. লীগ নেতা বহিষ্কার! পুলিশ ডেকে খালি করতে হলো সোহরাওয়ার্দী উদ্যান ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফির ভাবনায় ‘ফিনিশিং’ বিশ্বকাপের প্রস্তুতি প্রিমিয়ার লিগে নয়: মাশরাফি ইতালিতে গণহত্যা দিবস পালিত রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে বাঁশ পড়ে নারীর মৃত্যু উত্তরা থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার, হত্যার অভিযোগ গোলান নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ বিএনপির চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরিফ শাবি উপাচার্য বললেন, ‘এরা ছাত্রলীগ নামধারী জঙ্গি’ বাথরুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন ভারতের আকাশ দিয়ে মাহাথিরকে পাকিস্তানে যেতে দেয়া হয়নি রাস্তায় গাড়িবহর থামিয়ে তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী মশারি টানানোর লাঠি নিয়ে ৭ মার্চের ভাষণ শুনতে গিয়েছিলাম: সিইসি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার ফুল দিয়ে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা বাংলাদেশে আমিত্ব একটি বড় সমস্যা: দুদক চেয়ারম্যান একসঙ্গে অন্তঃসত্ত্বা হাসপাতালের ৯ নার্স স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্রী নিহত ষোলো আনা মুক্তির জন্য আন্দোলন অব্যাহত রাখতে হবে: ড. কামাল যশোরে প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর জমজ সন্তান প্রসব! হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ