artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৯:১৯   |  ১১,মাঘ ১৪২৫
শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ১০:২০

বিপিএলে ঢাকার টানা চতুর্থ জয়

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে টানা জয় অব্যহত রেখেছে সাকিব আল হাসানের ঢাকার ডায়নামাইটস। শনিবার মিরপুরে সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়েছে শিরোপা প্রত্যাশীরা। 

এ জয়ের ফলে টানা চার ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে তারা। অন্যদিকে সমান খেলায় মাত্র একটি জয় সিলেটের।

১৭৪ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে সিলেট। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৭ রানের মধ্যেই সিলেটের টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান বিদায় নেন। ওয়ার্নার ৭, লিটন কুমার ৯, আফিফ হোসেন ৪, নাসির হোসেন এক ও সাব্বির রহমান ১২ রানে বিদায় নেন। 

এরপর সিলেটের হয়ে নিকোলাস পুরান ছাড়া সিলেটের কোন ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি। ক্যারিবিয়ান এই তরুণ ব্যাটসম্যান ৪৭ বলে এক বাউন্ডারি ৯টি ছক্কায় ৭২ রান করে রুবেল হোসেনের বলে ক্যাচ আউট হন। ১৭.৪ ওভারে আট উইকেটে সিলেটের রান তখন ১২৫। তবে তাসকিন আহমেদ ১৮ রান করে অপরাজিত থাকেন। ঢাকার হয়ে রুবেল হোসেন তিন এছাড়া সাকিব ও শুভাগত হোম দুটি করে উইকেট নেন। 

এর আগে শনিবার দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৩ রান করে সাকিব আল হাসানের দল। এদিনও পেনার হজরতউল্লাহ জাজাইকে দ্রুত হারায় ঢাকা। রনির সঙ্গে ৬৭ রানের জুটি গড়ে ফিরে যান আরেক ওপেনার সুনিল নারাইন। 

৩৪ বলে ৫ চার ও তিন ছক্কায় ৫৮ রানের ইনিংসে দলকে ২ উইকেটে ১০৬ রানের দৃঢ় ভিতের ওপর দাঁড় করান রনি। সাকিবকে আল আমিন হোসেন ফিরিয়ে দেওয়ার পর চার বলের মধ্যে রাসেল, পোলার্ড ও শুভাগত হোমকে বিদায় করে ঢাকাকে চাপে ফেলে দেন তাসকিন।

১২৫ রানে ৭ উইকেট হারানো ঢাকা ১৭৩ পর্যন্ত যায় নাঈম ও নুরুল হাসানের দৃঢ়তায়। অবিচ্ছিন্ন অষ্টম উইকেটে ৩১ বলে গড়েন ৪৮ রানের জুটি। সিলেটের পেসার তাসকিন ৩৮ রানে নেন ৩ উইকেট। 

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে