artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৯:৩০   |  ১২,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ৯:৫০

বাংলাদেশ বিমানে মাতাল যাত্রীর কাণ্ড!

media

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকাগামী (লন্ডন-সিলেট-ঢাকা) ফ্লাইটে ‘মাতাল’ যাত্রীকে সামলাকে তুলকালামকাণ্ড ঘটে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এক পর্যায়ে ওই যাত্রীকে দড়ি দিয়ে সিটে বেঁধে রাখা হয়। তারপরও তাকে বাগে আনতে না পেরে শেষ পর্যন্ত তার হাত-পা বেঁধে মেঝেতে ফেলে রাখা হয়। 

এভাবেই ৩৫ হাজার ফিট উচ্চতায় থাকা উড়োজাহাজের ভেতরে সিলেটের বাসিন্দা এক যাত্রীর সাথে কেবিন ক্রুদের রীতিমতো ‘যুদ্ধ’ করতে হয়েছে। সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরনের পর পরই ওই যাত্রীকে পাইলটের নির্দেশে এয়ারপোর্ট সিকিউরিটির হাতে সোপর্দ করা হয়।

ঘটনাটি এক যাত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে ভাইরাল হয়ে যায়। সেখানে যাত্রীদের মধ্যে কেউ কেউ মন্তব্য করেন, ‘৩৫ হাজার ফুট উপরে আকাশসীমায় বিমান বাংলাদেশ, সেখানেই চলছে মারামারি!!! বাঙালি বীরের জাতি।

বিমানের বলাকা ভবন সূত্রে জানা গেছে, বিমান বাংলারেদশ এয়ারলাইন্সের ৩০ ডিসেম্বর লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে সিলেট হয়ে ঢাকাগামী (বোয়িং-৭৭৭-৩০০ ইআর, বিজি-২০২ এলএইচআর-জেডওয়াইএল) ফ্লাইটের ভেতর এ অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল একজন কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বলেন, ওই ফ্লাইটের যাত্রীর নামটি এই মুহূর্তে বলতে পারবো না। তবে সেদিনের ফ্লাইটে এক যাত্রী বিমানে উঠার সময় ব্যাগে পারসোনাল মদ নিয়ে উঠেছিলেন। ওই মদ পান করেই তিনি মাতাল হয়ে পড়েন। আপনারা হয়তো জানেন, বিমানের ভেতরে কেবিন ক্রুরা মদ বিক্রি করেন। ওই যাত্রী মাতাল অবস্থায় আবারো মদ চাইছিল। তখন কেবিন ক্রু তার কাছে মদ বিক্রি করতে অস্বীকার করেন। এই অবস্থায় যাত্রীদের খাবার দিতে গেলে খাবারটি যাত্রী ছুড়ে ফেলে দেয়। তখন খাবারগুলো অন্য সিটে থাকা একাধিক যাত্রীর গায়ে লাগে। এক পর্যায়ে একজনের মুখে ঘুষি মারে । কাপড় টেনে ছিঁড়ে ফেলে। খারাপ আচরণ করতে থাকে। পুরো ঘটনাটি ঘটে সিলেট এয়ারপোর্টে অবতরণ করার প্রায় দুই ঘণ্টা আগে উড়ন্ত বিমানে। পরে কেবিন ক্রুরা তাকে সিটের মধ্যে বেঁধে ফেলেন। পরে ওই যাত্রীকে পুলিশে দেয়া হয়। 

এরআগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও চিত্রে দেখা যায়, এক যাত্রী বিমানের ভেতরে চিৎকার করছেন। কেবিন ক্রুরা তাকে শান্ত করতে গেলে যাত্রী তাদের উপর চড়াও হচ্ছেন। তখন এক কেবিন ক্রু তাকে উদ্দেশ্য করে বলেন, আই সে সিট ডাউন, ডোন্ট মুভ বলে সিটের পেছনে মুখ ঘুরিয়ে মোটা দড়ি দিয়ে তার দুই হাত কোমর দিয়ে পেচিয়ে বেধে ফেলেন। ওই অবস্থায় যাত্রী কেবিন ক্রুকে উদ্দেশ্য করে বলতে থাকেন, তুই আমারে মারছত, সিটে বাধা অবস্থায় মাথা দিয়ে তাকে আঘাত করার চেষ্টা করেন। এসময় পাশের সিটে বসা এক ভদ্র মহিলা অন্য যাত্রী বলতে শোনা যায়, ‘জানি না ব্যাটার কিতা হইছে, বেটা তো ড্রাংক। মত খায়্যা বেট্যা টাল’। এসময় চারপাশ থেকে পুরো ঘটনাটি মোবাইলে ধারণ করতে দেখা যায় অন্যদের। সিটেও যখন তাকে স্থির করা যাচ্ছিল না, তখন কেবিন ক্রুরা তাকে সেখান থেকে টেনে এনে চলাচলের ফ্লোরে ফেলে রাখেন দীর্ঘক্ষণ।

নিউজবাংলাদেশ.কম/এনডি

ঐশ্বরিয়ার এই ছবি নিয়ে গুঞ্জন কেন? যুদ্ধের শঙ্কা আছে, পাকিস্তান প্রস্তুত: ইমরান খান ভোট কেনার অভিযোগে আ. লীগ নেতা বহিষ্কার! পুলিশ ডেকে খালি করতে হলো সোহরাওয়ার্দী উদ্যান ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফির ভাবনায় ‘ফিনিশিং’ বিশ্বকাপের প্রস্তুতি প্রিমিয়ার লিগে নয়: মাশরাফি ইতালিতে গণহত্যা দিবস পালিত রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে বাঁশ পড়ে নারীর মৃত্যু উত্তরা থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার, হত্যার অভিযোগ গোলান নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ বিএনপির চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরিফ শাবি উপাচার্য বললেন, ‘এরা ছাত্রলীগ নামধারী জঙ্গি’ বাথরুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন ভারতের আকাশ দিয়ে মাহাথিরকে পাকিস্তানে যেতে দেয়া হয়নি রাস্তায় গাড়িবহর থামিয়ে তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী মশারি টানানোর লাঠি নিয়ে ৭ মার্চের ভাষণ শুনতে গিয়েছিলাম: সিইসি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার ফুল দিয়ে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা বাংলাদেশে আমিত্ব একটি বড় সমস্যা: দুদক চেয়ারম্যান একসঙ্গে অন্তঃসত্ত্বা হাসপাতালের ৯ নার্স স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্রী নিহত ষোলো আনা মুক্তির জন্য আন্দোলন অব্যাহত রাখতে হবে: ড. কামাল যশোরে প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর জমজ সন্তান প্রসব! হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ