artk
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ১০:৩৯   |  ১১,চৈত্র ১৪২৫

ঝালকাঠি সংবাদদাতা

শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ৭:০৯

ঝালকাঠিতে হাঁস-মুরগিকে জোর করে খাওয়ানোয় ব্যবসায়ীর দণ্ড

media

শনিবার সকালে শহরের প্রধান বাজারে হাতেনাতে ধরে ওই বিক্রেতাকে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী। সকালেই তাকে ঝালকাঠি কারাগারে পাঠানো হয়। আনিচ দক্ষিণ পিপলিতা গ্রামের গফুর হাওলাদারের ছেলে।

ঝালকাঠিতে হাঁস, মুরগি ও কবুতরকে জোর করে ভারি খাবার ও পানি খাইয়ে ওজন বাড়িয়ে বিক্রির অপরাধে আনিচ হাওলাদার নামে এক ব্যবসায়ীকে সাত দিনের সশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকালে শহরের প্রধান বাজারে হাতেনাতে ধরে ওই বিক্রেতাকে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী। সকালেই তাকে ঝালকাঠি কারাগারে পাঠানো হয়। আনিচ দক্ষিণ পিপলিতা গ্রামের গফুর হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঝালকাঠি শহরের প্রধান বাজারে দীর্ঘদিন ধরে হাঁস, মুরগি ও কবুতর বিক্রি করে আসছিলেন সদর উপজেলার দক্ষিণ পিপলিতা গ্রামের আনিচ হাওলাদার।

গ্রামের বিভিন্ন স্থান থেকে গবাদিপশু কিনে খুব সকালে বাজারে নিয়ে আসেন তিনি। তার দোকানের সামনে বসেই জোর করে গবাদিপশুকে ভারি খাবার ও বেশি করে পানি খাইয়ে ওজন বাড়ান। পরে ওজন বেশি বলে বেশি দামে হাঁস, মুরগি ও কবুতর বিক্রি করতেন।

ক্রেতাদের সঙ্গে দীর্ঘদিন ধরে তিনি প্রতারণা করে আসছিলেন। বিষয়টি সম্প্রতি জেলা প্রশাসক (ডিসি) মো. হামিদুল হকের নজরে আসে। তার নির্দেশে শনিবার সকালে ভ্রাম্যমাণ আদালত বাজারে আনিচের দোকানে গিয়ে এসব কর্মকাণ্ড দেখতে পেয়ে সাত দিনের কারাদণ্ড দেন।

ঝালকাঠি থানার উপপরিদর্শক মো. আবু হানিফ বলেন, আদালতের সাজার পরে তাকে ঝালকাঠির কারাগারে পাঠানো হয়েছে।

আইপিএল: রাতে পাঞ্জাব-রাজস্থান মুখোমুখি চুয়াডাঙ্গায় ১টি নৌকা, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী লাইটের ব্যাটারিতে ২ কোটি ৭৮ লাখ টাকার স্বর্ণ সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া সিডনিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজন অনুষ্ঠিত রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন সিডনিতে ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস সোমবার ‘মার্কিন নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি’ ত্বক ও চুলের সমস্যা? নিমপাতায় সমাধান রানী প্রথম এলিজাবেথ রক্ত পরিশোধন করতে খান পটল আনন্দ মিছিলে যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ সিরিয়া থেকে ৫০ টন সোনা লুট করেছে মার্কিন সেনারা বিএনপি অংশ নেয়নি বলে ভোটার উপস্থিতি কম: হানিফ মুসলিম দেশগুলো ভয়ে মুখ খোলে না: মাহাথির ‘ভেনেজুয়েলার অর্থ চুরি করেছে আমেরিকা’ ক্ষমতাচ্যুত হচ্ছেন থেরেসা মে! বক্স অফিসে ঝড় তুলেছে ‘কেসারি’ হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস রাজধানীর গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার আ. লীগ প্রার্থীর বাবার মতো চেহারা দেখেই হামলা বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মবিরতি স্থগিত ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী নিউ লাইন ক্লোথিংসের আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত করপোরেট ট্যাক্স কমানোর দাবি আইসিএবির আন্দোলন কখনো ভেসে যায় না: রব ভোটের ‘পার্সেন্টেজ’ নিয়ে ইসির মাথা ব্যথা নেই: হেলালুদ্দীন শিশু বয়সেই খ্যাতি পেয়েছিলেন শাহনাজ রহমত উল্লাহ বিআরটিএ-পিডিবি-পাসপোর্ট অফিসে দুদকের অভিযান