artk
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ১০:৪০   |  ১১,চৈত্র ১৪২৫
শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ৬:০৯

সুপার ওভারে চিটাগং ভাইকিংসের নাটকীয় জয়

স্পোর্টস রিপোর্টার
media

বিপিএলে খুলনাই টাইটানস ও চিটাগং ভাইকিংসের মধ্যকার নাটকীয় ম্যাচের ফলাফল নির্ধারিত হয়েছে সুপর ওভারে। খুলনার দেয়া ১৫১ রানের জবাবে চিটাগং ভাইকিংস ৮ উইকেটে ১৫১ রান তোলে। ফলে ম্যাচের ফলাফল নির্ধারিত হয় সুপার ওভারে। বিপিএলে সব আসর মিলে এটাই প্রথম সুপার ওভারের ম্যাচ।

বিপিএলে খুলনাই টাইটানস ও চিটাগং ভাইকিংসের মধ্যকার নাটকীয় ম্যাচের ফলাফল নির্ধারিত হয়েছে সুপর ওভারে। খুলনার দেয়া ১৫১ রানের জবাবে চিটাগং ভাইকিংস ৮ উইকেটে ১৫১ রান তোলে। ফলে ম্যাচের ফলাফল নির্ধারিত হয় সুপার ওভারে। বিপিএলে সব আসর মিলে এটাই প্রথম সুপার ওভারের ম্যাচ।

সুপার ওভারের সেই লড়াইয়ে চিটাগং ভাইকিংস এক উইকেটে ১১ সংগ্রহ করে। খুলনার লক্ষ্য দাঁড়ায় ১২ রানের। এই লক্ষ্যও পার করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। ১ উইকেট হারিয়ে তারা তুলে ১০ রান।

এদিন খুলনার দেয়া ১৫১ রানের জবাবে দারুণ শুরু করে চিটাগং ভাইকিংস। ওপেনার মোহাম্মদ শেহজাদ ১০ ও ডেলপোড ১৭ রান করে বিদায় নেন। এরপর ইয়াসির আলী দলের পক্ষে সর্বোচ্চ ৪১ ও মুশফিকুর রহিম ৩৪ রান করে বিদায় নেন। শেষ ওভারে জয়ের জন্য চিটাগং ভাইকিংসের প্রয়োজন ছিল ১৯ রান। শেষ ওভারে ফ্ল্যাইলিংক তান্ডবে ৫ বলেই ১৮ রান তুলে নেন। শেষ বলে জয়ের জন্য এক রান নিয়ে গিয়ে রানআউটের শিকার হন ফ্ল্যাইলিংক। তিনি ১৩ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন।

এর আগে মিরপুরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫১ রান তুলেছে খুলনা। টস হেরে ব্যাটিংয়ে নামা খুলনাকে বিস্ফোরক সূচনা এনে দেন পল স্টার্লিং ও জুনায়েদ সিদ্দিক। টুর্নামেন্টের অন্যতম সেরা বোলার রবি ফ্রাইলিঙ্কের প্রথম ওভারে টানা দুই বলে চার ও ছক্কা মারেন স্টার্লিং। পরের ওভারে সানজামুল ইসলামকে পরপর ছক্কা ও চার মারেন জুনায়েদ।

প্রথম ২ ওভারেই খুলনা তোলে ৩০ রান। তৃতীয় ওভারে অফ স্পিনার নাঈম ফিরিয়ে দেন ১০ বলে ১৮ রান করা স্টার্লিংকে। ১৫ বলে ২০ রান করে জুনায়েদ ফেরেন ফ্রাইলিঙ্কের বলে। তৃতীয় উইকেটে মালান ও মাহমুদউল্লাহ গড়েন ৭৭ রানের জুটি। তাতে খুলনা পায় শেষ দিকে ঝড় তোলার মঞ্চ। কিন্তু সেই ঝড় ওঠেনি। ৪৩ বলে ৪৫ করে আউট হয়ে যান মালান। মাহমুদউল্লাহ করেন ৩১ বলে ৩৩। ১ রানে জীবন পেয়ে ভয়ঙ্কর হয়ে ওঠার ইঙ্গিত দিয়েছিলেন কার্লোস ব্র্যাথওয়েট। ৫ বলে ১২ করে আউট হয়ে যান তিনিও। শেষ ৩ ওভারে খুলনা করতে পারে কেবল ২০ রান।

নিউজবাংদেশ.কম/এসএস/এএইচকে

 

আইপিএল: রাতে পাঞ্জাব-রাজস্থান মুখোমুখি চুয়াডাঙ্গায় ১টি নৌকা, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী লাইটের ব্যাটারিতে ২ কোটি ৭৮ লাখ টাকার স্বর্ণ সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া সিডনিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজন অনুষ্ঠিত রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন সিডনিতে ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস সোমবার ‘মার্কিন নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি’ ত্বক ও চুলের সমস্যা? নিমপাতায় সমাধান রানী প্রথম এলিজাবেথ রক্ত পরিশোধন করতে খান পটল আনন্দ মিছিলে যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ সিরিয়া থেকে ৫০ টন সোনা লুট করেছে মার্কিন সেনারা বিএনপি অংশ নেয়নি বলে ভোটার উপস্থিতি কম: হানিফ মুসলিম দেশগুলো ভয়ে মুখ খোলে না: মাহাথির ‘ভেনেজুয়েলার অর্থ চুরি করেছে আমেরিকা’ ক্ষমতাচ্যুত হচ্ছেন থেরেসা মে! বক্স অফিসে ঝড় তুলেছে ‘কেসারি’ হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস রাজধানীর গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার আ. লীগ প্রার্থীর বাবার মতো চেহারা দেখেই হামলা বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মবিরতি স্থগিত ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী নিউ লাইন ক্লোথিংসের আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত করপোরেট ট্যাক্স কমানোর দাবি আইসিএবির আন্দোলন কখনো ভেসে যায় না: রব ভোটের ‘পার্সেন্টেজ’ নিয়ে ইসির মাথা ব্যথা নেই: হেলালুদ্দীন শিশু বয়সেই খ্যাতি পেয়েছিলেন শাহনাজ রহমত উল্লাহ বিআরটিএ-পিডিবি-পাসপোর্ট অফিসে দুদকের অভিযান