artk
সোমবার, জুন ১৭, ২০১৯ ৮:০৩   |  ৩,আষাঢ় ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার, জানুয়ারি ১২, ২০১৯ ৫:৩২

মার্কিন কংগ্রেসের হিন্দু সদস্য তুলসি প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন

media

তিনি বলেন, আমার এ সিদ্ধান্ত নেয়ার পেছনে অনেকগুলো যুক্তি আছে। মার্কিন জনগণ এখন ব্যাপক প্রতিকূলতার মোকাবেলা করছেন। সে ব্যাপারে আমি উদ্বিগ্ন এবং তা সমধানে আমি সাহায্য করতে চাই।

মার্কিন কংগ্রেসে ডেমোক্র্যাট দলীয় সদস্য তুলসি গ্যাবার্ড দেশটির ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন।

প্রতিনিধি পরিষদে হাওয়াইয়ে থেকে নির্বাচিত তুলসি শনিবার সিএনএনকে এক সাক্ষাতকারে বলেন, আগামী সপ্তাহে নির্বাচনে তিনি নিজের প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করবেন।

তিনি বলেন, আমার এ সিদ্ধান্ত নেয়ার পেছনে অনেকগুলো যুক্তি আছে। মার্কিন জনগণ এখন ব্যাপক প্রতিকূলতার মোকাবেলা করছেন। সে ব্যাপারে আমি উদ্বিগ্ন এবং তা সমধানে আমি সাহায্য করতে চাই।

কংগ্রেসে নির্বাচিত প্রথম হিন্দু প্রতিনিধি ৩৭ বছর বয়সী তুলসি। ইরাক যুদ্ধে তিনি অংশ নিয়েছিলেন। আমেরিকান সামোয়ায় তিনি জন্মগ্রহণ করেন।

সিরিয়া যুদ্ধ চলার সময় প্রেসিডেন্ট বাসার আল আসাদের সঙ্গেও তিনি সাক্ষাত করেছিলেন।

পরবর্তী মার্কিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ডেমোক্র্যাট সদস্যদের ভিড় একেবারে কম না। ইতিমধ্যে ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেধ ওয়ারেন একটি অনুসন্ধানী কমিটি গঠন করেছেন। প্রাইমারি রাজ্যগুলোতে তিনি সফরেও যাচ্ছেন।

এছাড়া ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিস, নিউ জার্সির সিনেটর কোরি বুকার, ভেরমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সও প্রার্থী হচ্ছেন বলে ধরে নেয়া হচ্ছে।

গ্যাবার্ড বলেন, নির্বাচনে তার মূল ইস্যু হবে যুদ্ধ ও শান্তি। তিনি জলবায়ু পরিবর্তন, ফোজদারি বিচার ব্যবস্থা ও স্বাস্থ্যসেবা নিয়ে সংকট কাটিয়ে ওঠার প্রতি জোর দেবেন।

যৌন সুবিধা চাওয়া পুরুষের সংখ্যা অগণিত: ম্যাডোনা বিকেলে উইন্ডিজের বিপক্ষে সেমির স্বপ্ন বাঁচানোর লড়াই এবারও ভারতের কাছে হারলো পাকিস্তান শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ২ হোতা গ্রেপ্তার বিএনপি যোগ দিলেও সংসদ বৈধতা পাবে না: হারুনুর রশিদ আ. লীগ এমপি গোলাম মোস্তফার বিরুদ্ধে হিন্দু সম্পত্তি দখলের মামলা এজলাসেই মারা গেলেন বিচারক ফাইবার অপটিক ক্যাবলের রেগুলেটরি ডিউটি প্রত্যাহার চায় আইএসপিএবি সেই ১২ ডিসিকে বদলির আদেশ বাতিল এতো দিন কোথায় ছিলেন? পাচারকালে গাছসহ সরকারি গাড়ি আটকে দিলো স্থানীয়রা বাজেটে দুর্নীতির টাকা সাদা করার সুযোগ রাখা হয়েছে: মওদুদ সেনাবাহিনীকে জনগণের পাশে থাকতে হবে: প্রধানমন্ত্রী বাজেট ঘোষণার পরবর্তী সূচকে পতন ভোক্তার অভিযোগ শুনতে হটলাইন চালুর নির্দেশ সংসদকে অবৈধ বলবেন, আবার সুযোগ-সুবিধা নেবেন: মতিয়া চৌধুরী প্রতি উপজেলায় কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান হবে: শিক্ষামন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৩৯টি ভারতে তীব্র দাবদাহে একদিনেই ৭০ জনের মৃত্যু যুগ্ম সচিব হলেন ১৩৬ জন ‘পুঁজিবাজারের জন্য আরো প্রণোদনা জরুরি’ খালেদা জিয়ার জামিন চলতি সপ্তাহেই: মওদুদ ওসি মোয়াজ্জেম গ্রেপ্তার ডিআইজি মিজান কি দুদকের চেয়ে বেশি শক্তিশালী: হাইকোর্ট গায়ে হলুদে বাবাকে জড়িয়ে নুসরাতের কান্না নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা কারাগারের আড়াইশো বছরের নাস্তার মেন্যুতে পরিবর্তন নিউজিল্যান্ডে ৭.২ মাত্রার ভূমিকম্প অনুভূত গণমাধ্যম প্রতিনিধিদের সাথে ওয়েজবোর্ড বিষয়ে বৈঠকে ওবায়দুল কাদের বাজেটের প্রস্তাবগুলো বাস্তবায়ন হলে পুঁজিবাজার ইতিবাচক হবে