artk
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ১০:৪০   |  ১১,চৈত্র ১৪২৫
বুধবার, জানুয়ারি ৯, ২০১৯ ৯:৩৩

রাজশাহী কিংসের সাথে ৭ উইকেটে হার খুলনার

স্পোর্টস রিপোর্টার
media

বিপিএলের অষ্টম ম্যাচে খুলনাকে গুড়িয়ে দিয়েছে মেহেদী হাসানের রাজশাহী কিংস। বুধবার মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে মুমিনুল হক ও মেহেদী হাসান মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে খুলনাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছেন রাজশাহী কিংস। দুই ম্যাচ খেলে এটি জয় পেল রাজশাহী। অন্যদিকে খুলনার এটি টানা তৃতীয় হার।

১১৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৮.৩ ওভারে তিন উইকেটে ১১৮ রান তুলে নেয় রাজশাহী। ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানের মাথায় তাইজুলের বলে ক্যাচ আউট হন মোহাম্মাদ হাফিজ। সাজঘরে ফেরার আগে তিনি ৬ রান করেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতেই অসাধারণ জুটি গড়েন মুমিনুল হক ও মেহেদী হাসান মিরাজ। তাদের দায়িত্বশীল জুটিতে আসে ৯০ রান। ১৪.২ ওভারে দলীয় ১০০ রান পূর্ণ করে ছক্কা হকাতে গিয়ে বিদায় নেন মুমিনুল। স্টারলিংয়ের বলে শরিফুলের হাতে ক্যাচ দেন তিনি। তার ৪৩ বলে ৪৪ রানের ইনিংসে চারটি বাউন্ডারি রয়েছে। 

তবে অধিনায়ক মিরাজ তার টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন। ক্যারিয়ার সেরা ইনিংস খেল আর বেশিক্ষণ উইকেট টিকতে পারেনি রাজশাহীর অধিনায়ক। দলীয় ১০৯ রানের মাথায় ব্যক্তিগত ৫১ রান করে স্টারলিংয়েল বলে বোল্ড হন। তার ইনিংসে ছয়টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। শেষ মুহূর্তে সৌম্য সরকার ৮ ও লরি ইভান্স ১৪ রান করে অপরাজিত থাকেন। খুলনার পক্ষে তাইজুল,জাকির ও স্টারলিং একটি করে উইকেট নেন।

এর আগে রাজশাহী কিংসের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১১৭ রান সংগ্রহ করে খুলনা। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে খুলনার দুই ওপেনার পল স্টারলিং ও জুনায়েদ সিদ্দিকী। তবে ওপেনিং জুটিতে ৪০ রান তুলেই ছন্দ পতন। স্টারলিং ব্যক্তিগত ১৬ রান করে মুস্তাফিজুর রহমানের বলে মুমিনুলের তালুবন্দি হন। পরের ওভারেই ওপেনার জুনায়েদকে ফেরান ইসুরু উদানা। ১৮ বলে ব্যক্তিগত ২৩ রান করে বিদায় নেন তিনি। 

এরপর জহুরুল ইসলামকে ১ রানে ফেরান স্পিনার আরাফাত সানি। দলীয় ৬৪ রানের মাথায় অধিনায়ক মাহমুদউল্লাহকে ফেরান মুস্তাফিজ। ১৮ বলে মাত্র ১১ রান করে ফেরেন তিনি। এরপর দ্রুতই বিদায় নেন ডেভিড মালান দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২২, আরিফুল হক ১২ ও ডেভিড উইজ ১৪ রান। এছাড়া শরিফুল হক ১ ও শুভাশীষ রয় শূন্য রানে বিদায় নেন। রাজশাহীর পক্ষে উদানা ৪ ওভারে ১৫ রানে তিনটি এবং মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ১৮ রানে দুটি উইকেট শিকার করেন।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে 

আইপিএল: রাতে পাঞ্জাব-রাজস্থান মুখোমুখি চুয়াডাঙ্গায় ১টি নৌকা, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী লাইটের ব্যাটারিতে ২ কোটি ৭৮ লাখ টাকার স্বর্ণ সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া সিডনিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজন অনুষ্ঠিত রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন সিডনিতে ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস সোমবার ‘মার্কিন নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি’ ত্বক ও চুলের সমস্যা? নিমপাতায় সমাধান রানী প্রথম এলিজাবেথ রক্ত পরিশোধন করতে খান পটল আনন্দ মিছিলে যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ সিরিয়া থেকে ৫০ টন সোনা লুট করেছে মার্কিন সেনারা বিএনপি অংশ নেয়নি বলে ভোটার উপস্থিতি কম: হানিফ মুসলিম দেশগুলো ভয়ে মুখ খোলে না: মাহাথির ‘ভেনেজুয়েলার অর্থ চুরি করেছে আমেরিকা’ ক্ষমতাচ্যুত হচ্ছেন থেরেসা মে! বক্স অফিসে ঝড় তুলেছে ‘কেসারি’ হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস রাজধানীর গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার আ. লীগ প্রার্থীর বাবার মতো চেহারা দেখেই হামলা বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মবিরতি স্থগিত ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী নিউ লাইন ক্লোথিংসের আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত করপোরেট ট্যাক্স কমানোর দাবি আইসিএবির আন্দোলন কখনো ভেসে যায় না: রব ভোটের ‘পার্সেন্টেজ’ নিয়ে ইসির মাথা ব্যথা নেই: হেলালুদ্দীন শিশু বয়সেই খ্যাতি পেয়েছিলেন শাহনাজ রহমত উল্লাহ বিআরটিএ-পিডিবি-পাসপোর্ট অফিসে দুদকের অভিযান