artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৮:০৪   |  ১১,মাঘ ১৪২৫
বুধবার, জানুয়ারি ৯, ২০১৯ ৯:৩৩

রাজশাহী কিংসের সাথে ৭ উইকেটে হার খুলনার

স্পোর্টস রিপোর্টার
media

বিপিএলের অষ্টম ম্যাচে খুলনাকে গুড়িয়ে দিয়েছে মেহেদী হাসানের রাজশাহী কিংস। বুধবার মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে মুমিনুল হক ও মেহেদী হাসান মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে খুলনাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছেন রাজশাহী কিংস। দুই ম্যাচ খেলে এটি জয় পেল রাজশাহী। অন্যদিকে খুলনার এটি টানা তৃতীয় হার।

১১৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৮.৩ ওভারে তিন উইকেটে ১১৮ রান তুলে নেয় রাজশাহী। ব্যাটিংয়ে নেমে দলীয় ১১ রানের মাথায় তাইজুলের বলে ক্যাচ আউট হন মোহাম্মাদ হাফিজ। সাজঘরে ফেরার আগে তিনি ৬ রান করেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতেই অসাধারণ জুটি গড়েন মুমিনুল হক ও মেহেদী হাসান মিরাজ। তাদের দায়িত্বশীল জুটিতে আসে ৯০ রান। ১৪.২ ওভারে দলীয় ১০০ রান পূর্ণ করে ছক্কা হকাতে গিয়ে বিদায় নেন মুমিনুল। স্টারলিংয়ের বলে শরিফুলের হাতে ক্যাচ দেন তিনি। তার ৪৩ বলে ৪৪ রানের ইনিংসে চারটি বাউন্ডারি রয়েছে। 

তবে অধিনায়ক মিরাজ তার টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন। ক্যারিয়ার সেরা ইনিংস খেল আর বেশিক্ষণ উইকেট টিকতে পারেনি রাজশাহীর অধিনায়ক। দলীয় ১০৯ রানের মাথায় ব্যক্তিগত ৫১ রান করে স্টারলিংয়েল বলে বোল্ড হন। তার ইনিংসে ছয়টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। শেষ মুহূর্তে সৌম্য সরকার ৮ ও লরি ইভান্স ১৪ রান করে অপরাজিত থাকেন। খুলনার পক্ষে তাইজুল,জাকির ও স্টারলিং একটি করে উইকেট নেন।

এর আগে রাজশাহী কিংসের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১১৭ রান সংগ্রহ করে খুলনা। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে খুলনার দুই ওপেনার পল স্টারলিং ও জুনায়েদ সিদ্দিকী। তবে ওপেনিং জুটিতে ৪০ রান তুলেই ছন্দ পতন। স্টারলিং ব্যক্তিগত ১৬ রান করে মুস্তাফিজুর রহমানের বলে মুমিনুলের তালুবন্দি হন। পরের ওভারেই ওপেনার জুনায়েদকে ফেরান ইসুরু উদানা। ১৮ বলে ব্যক্তিগত ২৩ রান করে বিদায় নেন তিনি। 

এরপর জহুরুল ইসলামকে ১ রানে ফেরান স্পিনার আরাফাত সানি। দলীয় ৬৪ রানের মাথায় অধিনায়ক মাহমুদউল্লাহকে ফেরান মুস্তাফিজ। ১৮ বলে মাত্র ১১ রান করে ফেরেন তিনি। এরপর দ্রুতই বিদায় নেন ডেভিড মালান দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২২, আরিফুল হক ১২ ও ডেভিড উইজ ১৪ রান। এছাড়া শরিফুল হক ১ ও শুভাশীষ রয় শূন্য রানে বিদায় নেন। রাজশাহীর পক্ষে উদানা ৪ ওভারে ১৫ রানে তিনটি এবং মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ১৮ রানে দুটি উইকেট শিকার করেন।

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে