artk
বুধবার, জুন ১৯, ২০১৯ ৪:২৪   |  ৫,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, জানুয়ারি ৯, ২০১৯ ৯:০০

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি, একজনের ৭ বছরের জেল

media

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ছবি বিকৃত করে ছড়িয়ে দেয়ার অপরাধে একজনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত।

দণ্ডিত মনির হোসেন টাঙ্গাইলের নাগরপুরের বাসিন্দা।

২০১৩ সালে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি দায়ের করা হয়েছিল। বুধবার মামলাটির রায় ঘোষণা করেন বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস্ সামছ জগলুল হোসেন।

রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন মনির। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামীম এ তথ্য নিশ্চিত করেন। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বলেন, ৫৭ ধারার এ মামলায় মনিরকে ৭ বছর কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় আলমগীর হোসেন ও সুব্রত নামের দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

পেশকার শামীম আল মামুন আরও জানান, মোবাইল ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ছবি বিকৃত করার অভিযোগে ২০১৩ সালে সাটুরিয়া থানায় মামলা হয়। এতে চারজনকে আসামি করা হয়। তাঁরা হলেন মোহাম্মদ মনির, আলমগীর, সুব্রত ও প্রভাব চন্দ্র সরকার। পরের বছর এই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। অভিযোগ গঠনের সময় অব্যাহতি পান আসামি প্রভাব চন্দ্র। আর আসামি মনিরসহ অপর তিনজনের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

কিশোরগঞ্জে চয়ন হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা-টুকু তাকে অমিতাভ বচ্চন ভেবে ভুল করবেন না বিকেলে অস্তিত্বের লড়াইয়ে দ. আফ্রিকা-নিউজিল্যান্ড ভাই নয়, কঙ্গনাকে সমর্থন হৃতিকের বোনের বিএনপি কার্যালয়ের সামনে ফের ছাত্রদলের অবস্থান ভারতের সাথে হার: পাক ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সমর্থকের মামলা সৌরভের নম্বর থেকে বাবা-মায়ের কাছে ফোন যেভাবে শিশুকে বাঁচালো পোষা কুকুর! (ভিডিও) হত্যা মামলায় স্থায়ী জামিন পেলেন সাবেক এমপি রানা বিকল্প পথে ঢাকা থেকে সিলেট, দীর্ঘ যানজট আকাশের তৈরি সেই পরিবেশবান্ধব গাড়ি চালালেন ডিসি ‘পাসওয়ার্ড’ ছবির বিরুদ্ধে সেন্সর বোর্ডে অভিযোগ রেস্টুরেন্টে আফগান ক্রিকেটারদের ঝগড়াঝাঁটি প্রেমের টানে জার্মান নারী স্বামী-সংসার ফেলে খুলনায় যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত উবার চালককে পেটানোর ভিডিও করায় নিগৃহীত মিস ইন্ডিয়া বর্ষা ঋতুতে ব্যাঙ দাঁতে পেনসিল রেখে, বুড়ো আঙুলে ফুঁ দিয়েও সমস্যায় মুক্তি সৌদির প্রথম নারী পাইলট ইয়াসমিন মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ৮ মামলার আসামির মৃত্যু মিষ্টি কুমড়ায় যেসব ফাস্টফুড খাবার তৈরি করা যায় গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলের হেসেখেলেই আফগানদের হারালো ইংল্যান্ড বিষাক্ত পোল্ট্রি-ফিস ফিড: ৬ কারখানা সিলগালা, ১০ জনের কারাদণ্ড ডোমিনিকান রিপাবলিক: মার্কিন পর্যটকদের মৃত্যুকূপ ঢাকাগামী সুন্দরবন-১০ লঞ্চে আগুন জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন