artk
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ১০:৩৯   |  ১১,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, জানুয়ারি ৮, ২০১৯ ১২:৩৬

ঋণের পরিবর্তে শেয়ারবাজার থেকে অর্থ নেয়া লাভজনক

স্টাফ রিপোর্টার
media

শেয়ারবাজারের উন্নয়নের স্বার্থে সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেও বিএসইসিকে আশ্বস্ত করেছেন নতুন অর্থমন্ত্রী।

অর্থনীতিকে এগিয়ে নেওয়ার জন্য দীর্ঘমেয়াদি অর্থায়নের ক্ষেত্রে উদ্যোক্তাদের শেয়ারবাজারকে গুরুত্ব দেওয়া দরকার। এক্ষেত্রে ঋণের পরিবর্তে শেয়ারবাজার থেকে অর্থ নেয়া লাভজনক বলে মন্তব্যে করেন নতুন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। একই সঙ্গে বন্ড মার্কেট উন্নত করা দরকার বলেও জানান। 

সোমবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নেতৃবৃন্দরা তাকে শুভেচ্ছা জানাতে গেলে নতুন অর্থমন্ত্রী একথা বলেন।

এসময় অর্থমন্ত্রীর কার্যালয়ে কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের নেতৃত্বে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

গত কয়েক বছরে দেশের শেয়ারবাজার অনেক উন্নত হয়েছে এমন উক্তি করে নতুন অর্থমন্ত্রী বলেন, “পূর্বের চেয়ে এই শেয়ারবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বেড়েছে।”

মোস্তফা কামাল আরও বলেন, “পরিকল্পনা মন্ত্রণালয়ে থাকাকালীন সময়ে শেয়ারবাজারের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেছি। বিগত কয়েক বছরে শেয়ারবাজারের অনেক উন্নয়ন হয়েছে। এছাড়া শেয়ারবাজার একটি স্বাভাবিক পর্যায়ে রয়েছে। সব মিলিয়ে দেশের শেয়ারবাজার ইতিবাচক ধারায় রয়েছে।”

শেয়ারবাজারের উন্নয়নের স্বার্থে সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলেও বিএসইসিকে আশ্বস্ত করেছেন নতুন অর্থমন্ত্রী।

শুভেচ্ছা প্রদানে বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন বলেন, “নতুন অর্থমন্ত্রীর দক্ষতায় দেশের শেয়ারবাজার তথা সামগ্রিক অর্থনীতি এগিয়ে যাবে। এবং ভবিষ্যতে শেয়ারবাজারের উন্নয়নে নতুন অর্থমন্ত্রীর সহযোগিতা চান।”

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস

 

আইপিএল: রাতে পাঞ্জাব-রাজস্থান মুখোমুখি চুয়াডাঙ্গায় ১টি নৌকা, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী লাইটের ব্যাটারিতে ২ কোটি ৭৮ লাখ টাকার স্বর্ণ সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া সিডনিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজন অনুষ্ঠিত রাজধানীতে হেলে পড়েছে ছয়তলা ভবন সিডনিতে ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস সোমবার ‘মার্কিন নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করেনি’ ত্বক ও চুলের সমস্যা? নিমপাতায় সমাধান রানী প্রথম এলিজাবেথ রক্ত পরিশোধন করতে খান পটল আনন্দ মিছিলে যুবলীগ নেতাকে হত্যার অভিযোগ সিরিয়া থেকে ৫০ টন সোনা লুট করেছে মার্কিন সেনারা বিএনপি অংশ নেয়নি বলে ভোটার উপস্থিতি কম: হানিফ মুসলিম দেশগুলো ভয়ে মুখ খোলে না: মাহাথির ‘ভেনেজুয়েলার অর্থ চুরি করেছে আমেরিকা’ ক্ষমতাচ্যুত হচ্ছেন থেরেসা মে! বক্স অফিসে ঝড় তুলেছে ‘কেসারি’ হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন খালাস রাজধানীর গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার আ. লীগ প্রার্থীর বাবার মতো চেহারা দেখেই হামলা বেরোবি অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মবিরতি স্থগিত ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী নিউ লাইন ক্লোথিংসের আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত করপোরেট ট্যাক্স কমানোর দাবি আইসিএবির আন্দোলন কখনো ভেসে যায় না: রব ভোটের ‘পার্সেন্টেজ’ নিয়ে ইসির মাথা ব্যথা নেই: হেলালুদ্দীন শিশু বয়সেই খ্যাতি পেয়েছিলেন শাহনাজ রহমত উল্লাহ বিআরটিএ-পিডিবি-পাসপোর্ট অফিসে দুদকের অভিযান