artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৮:০৫   |  ১১,মাঘ ১৪২৫
সোমবার, জানুয়ারি ৭, ২০১৯ ২:০০

সূবর্ণচরে গণধর্ষণের প্রতিবাদে সিডনিতে মানববন্ধন

নাইম আবদুল্লাহ, সিডনি (অস্ট্রেলিয়া) সংবাদদাতা
media

যদি আমাদের ভোট ভূলুণ্ঠিত হয় রাষ্ট্র ব্যবস্থা ভূলুণ্ঠিত হবে আর তাহলে আমরা অন্ধকার ছাড়া কিছুই দেখতে পাবো না

গত ৫ জানুয়ারি (শনিবার) সিডনির লাকেম্বার রেলওয়ে প্যারেডে ‘আই রাইট’ নামে একটি সংস্থা এক প্রতিবাদ সভা ও মানববন্ধনের আয়োজন করে। 

গত ৩০ ডিসেম্বর ভোটের দিন রাতে সূবর্ণচরের মধ্যবাগ্যা গ্রামে স্বামী-সন্তানকে বেঁধে রেখে চল্লিশোর্ধ এক নারীকে গণধর্ষণের নিন্দা জানিয়ে এ প্রতিবাদ সভায় বিভিন্ন পেশাজীবী প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করে।

দেশে সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে নানান বক্তব্য সম্বলিত ব্যানার ও ফেস্টুন হাতে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আমরা এ ঘটনার ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি এবং আশা করছি সরকার অপরাধীদের সর্বোচ্চ শাস্তি দেবে। এটা দেশের অস্তিত্বের লড়াই। তাই সবাইকে ফাঁসিসহ দৃষ্টান্তমূলক শাস্তি দিলে কেউ আর এমন অপরাধ করতে সাহস পাবে না।

বক্তারা আরও বলেন, ভোট রাষ্ট্রের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। যদি আমাদের ভোট ভূলুণ্ঠিত হয় রাষ্ট্র ব্যবস্থা ভূলুণ্ঠিত হবে আর তাহলে আমরা অন্ধকার ছাড়া কিছুই দেখতে পাবো না।

আই রাইট এর চেয়ারম্যান হাবিবুর রহমান জেনারেল সেক্রেটারি মিজানুর রহমান সুমন এবং উপদেষ্টা ইকবাল মাহমুদ সোহেল একটি সুশৃঙ্খল পরিবেশে প্রতিবাদ সভায় অংশগ্রহণ করার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

নিউজবাংলাদেশ.কম/এমএস