artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ১০:০৬   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, জানুয়ারি ৫, ২০১৯ ৮:০৪

চলচ্চিত্র পরিচালক সালাউদ্দীন জাকী আইসিইউতে

স্টাফ রিপোর্টার
media

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

দুইদিন পার হয়ে গেলেও এখনও অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি বলে জানালেন চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন।

শনিবার দুপুরে বদিউল আলম খোকন বলেন, ‘প্রবীন পরিচালক সৈয়দ সালাউদ্দীউন জাকী ভালো নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। এখনও অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে তাকে। সবাই তার জন্য দোয়া করবেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।’

জানা গেছে, তিনি হৃদরোগ, নিম্ন রক্তচাপ, কিডনিজনিত সমস্যায় ভুগছেন। অনেক দিন থেকেই হুইল চেয়ারে চলা ফেরা করেন তিনি। সত্তর ঊর্ধ্ব এই প্রবীণ পরিচালক ‘বোবামাটি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন সম্প্রতি। চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখাও শেষ করেছেন। এখন শুটিং শুরু হওয়ার অপেক্ষা।

সৈয়দ সালাউদ্দীন জাকী চলচ্চিত্র নির্মাতা, কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক। ১৯৮০ সালে তিনি তৈরি করেন প্রথম ছবি ‘ঘুড্ডি’। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই ছবিটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি কুমিল্লার পর এবার নারায়ণগঞ্জে বিয়েতে পেঁয়াজ উপহার সরকার জড়িত বলে পেঁয়াজ সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করা যাচ্ছে না: গয়েশ্বর ইরানে পেট্টোলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ: নিহত ১ মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা ভারতে ৩৫৪ টাকায় বিশুদ্ধ অক্সিজেন লাল না সবুজ, কোন আপেল বেশি উপকারী? গুদামে পেঁয়াজ পচে যাওয়ায় ফেলে দিচ্ছে আড়তদাররা বগুড়ায় জেল জরিমানার ভয়ে ৬ রুটে বাস চলাচল বন্ধ বিয়ের উপহারে পেঁয়াজ! ভারতকে হেসেখেলে হারাল বাংলাদেশ প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু রোববার মিসর থেকে পেঁয়াজের প্রথম চালান পৌঁছাবে মঙ্গলবার চুয়াডাঙ্গায় পেঁয়াজের আড়তে অবরুদ্ধ ম্যাজিস্ট্রেট বিএনপির মূল কাজ এই সরকারকে সরানো : ফখরুল স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক আফজাল পেঁয়াজ বিমানে উঠে গেছে, চিন্তার কারণ নেই: প্রধানমন্ত্রী মালয়েশিয়ায় বাংলাদেশি যুবককে কুপিয়ে হত্যা ৪ খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস রোহিঙ্গা ইস্যুতে আইসিসির তদন্ত প্রত্যাখ্যান মিয়ানমারের ফরিদপুর মেডিক্যালের নিখোঁজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ ইনিংস ছেড়ে দিল ভারত, বাংলাদেশের সামনে কঠিন চ্যালেঞ্জ নতুন নেতা বাছতে ভোট দিচ্ছে শ্রীলংকানরা