artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৫:২৪   |  ৪,আশ্বিন ১৪২৬
শনিবার, জানুয়ারি ৫, ২০১৯ ৮:০৪

চলচ্চিত্র পরিচালক সালাউদ্দীন জাকী আইসিইউতে

স্টাফ রিপোর্টার
media

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

দুইদিন পার হয়ে গেলেও এখনও অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি বলে জানালেন চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন।

শনিবার দুপুরে বদিউল আলম খোকন বলেন, ‘প্রবীন পরিচালক সৈয়দ সালাউদ্দীউন জাকী ভালো নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। এখনও অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে তাকে। সবাই তার জন্য দোয়া করবেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।’

জানা গেছে, তিনি হৃদরোগ, নিম্ন রক্তচাপ, কিডনিজনিত সমস্যায় ভুগছেন। অনেক দিন থেকেই হুইল চেয়ারে চলা ফেরা করেন তিনি। সত্তর ঊর্ধ্ব এই প্রবীণ পরিচালক ‘বোবামাটি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন সম্প্রতি। চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখাও শেষ করেছেন। এখন শুটিং শুরু হওয়ার অপেক্ষা।

সৈয়দ সালাউদ্দীন জাকী চলচ্চিত্র নির্মাতা, কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক। ১৯৮০ সালে তিনি তৈরি করেন প্রথম ছবি ‘ঘুড্ডি’। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই ছবিটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত রাজনীতি-প্রশাসনের কাউকে ছাড় নয় নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলাকেটে হত্যা সফলভাবে ডেঙ্গু মোকাবেলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী পুঁজিবাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শুক্রবার ‘ফেসবুকে স্ট্যাটাসের জন্য কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে না’ পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি সাকিল আহমেদ আফগানিস্তানে দুই হামলায় নিহত ৪০ ক্যাসিনো মালিকরা যত প্রভাবশালীই হোক রেহাই নেই: ডিএমপি কমিশনার নারায়ণগঞ্জে ২ শিশুসহ নারীকে গলা কেটে হত্যা জাতিসংঘের অধিবেশনে যেতে ভিসা পাচ্ছেন না রুহানি কানাডায় নূর চৌধুরীর অবস্থান জানার আবেদন মঞ্জুর মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভাণ্ডার দুদুর বাড়িতে হামলা আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি নায়ক সালমান শাহর ৪৮তম জন্মবার্ষিকী দুর্ঘটনায় প্রেমিক নিহত, প্রেমিকার আত্মহত্যা কমলাপুরে যুবলীগ নেতা খালেদের টর্চার সেল ২৮ বছর পর সরাসরি ভোটে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার