artk
শনিবার, জানুয়ারি ৫, ২০১৯ ৮:০৪

চলচ্চিত্র পরিচালক সালাউদ্দীন জাকী আইসিইউতে

স্টাফ রিপোর্টার
media

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

দুইদিন পার হয়ে গেলেও এখনও অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি বলে জানালেন চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন।

শনিবার দুপুরে বদিউল আলম খোকন বলেন, ‘প্রবীন পরিচালক সৈয়দ সালাউদ্দীউন জাকী ভালো নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। এখনও অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে তাকে। সবাই তার জন্য দোয়া করবেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।’

জানা গেছে, তিনি হৃদরোগ, নিম্ন রক্তচাপ, কিডনিজনিত সমস্যায় ভুগছেন। অনেক দিন থেকেই হুইল চেয়ারে চলা ফেরা করেন তিনি। সত্তর ঊর্ধ্ব এই প্রবীণ পরিচালক ‘বোবামাটি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন সম্প্রতি। চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখাও শেষ করেছেন। এখন শুটিং শুরু হওয়ার অপেক্ষা।

সৈয়দ সালাউদ্দীন জাকী চলচ্চিত্র নির্মাতা, কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক। ১৯৮০ সালে তিনি তৈরি করেন প্রথম ছবি ‘ঘুড্ডি’। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই ছবিটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

রাজনীতিতে নামছেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য দিনাজপুরে সড়কে প্রাণ গেলো ৩ যুবকের চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২ ঢাবির ৬৭ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার আমাদের গ্যাস আমরা জনকল্যাণে ব্যবহার করব: প্রধানমন্ত্রী কমলায় বিপ্লব: স্কুল প্রতিষ্ঠা করে পদ্মশ্রী বিজয় সিজিসির সংযোজন ও সংশোধন অনুমোদন ঢাকার ২ সিটি নির্বাচন: শুক্রবার থেকে ঢাকায় যান চলাচল বন্ধ শর্ত না মানায় কন্টিনেন্টাল ইনস্যুরেন্সকে সতর্ক সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর রিজেন্ট টেক্সটাইলের প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা আমান ফিডের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা কক্সবাজারকে ব্যয়বহুল শহর হিসেবে ঘোষণা সোলেইমানি হত্যার নীল নকশাকারী ডি আন্দ্রিয়া বিমান দুর্ঘটনায় নিহত পুঁজিবাজারে সূচকের উত্থান কার্ডের স্বল্পতার কারণে ড্রাইভিং লাইসেন্স প্রিন্ট হচ্ছে না: কাদের এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোটকেন্দ্র এবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, ৫ জনের বিরুদ্ধে মামলা মেট্রোরেল উদ্বোধন ২০২১ সালের ১৬ ডিসেম্বর ঝিনাইদহ পলিটেকনিকের দুই শিক্ষার্থীর কৃষিভিত্তিক রোবট পাহাড়তলীতে বাস উল্টে নারীসহ নিহত ২ আহাদুজ্জামান আলীর নক্ষত্র নিভে যায় পদ ছাড়লেন আবদুল্লাহ, কাতারের নতুন প্রধানমন্ত্রী খালিদ টি-টোয়েন্টি সিরিজ জিতে মিসবাহ’র স্বস্তির নিঃশ্বাস করোনা আতঙ্ক: এবার তামাবিল স্থলবন্দরে মেডিকেল টিম গভীর রাতে নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল রোমান সানাকে ল্যান্সনায়েক পদে সম্মানিত প্রধানমন্ত্রী ইতালি সফরে যাচ্ছেন ফেব্রুয়ারিতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে সরকার প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী দেনমোহর হিসেবে স্ত্রীর বই দাবি