artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৫:৩৪   |  ২,শ্রাবণ ১৪২৬
শনিবার, জানুয়ারি ৫, ২০১৯ ৮:০৪

চলচ্চিত্র পরিচালক সালাউদ্দীন জাকী আইসিইউতে

স্টাফ রিপোর্টার
media

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

দুইদিন পার হয়ে গেলেও এখনও অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি বলে জানালেন চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন।

শনিবার দুপুরে বদিউল আলম খোকন বলেন, ‘প্রবীন পরিচালক সৈয়দ সালাউদ্দীউন জাকী ভালো নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। এখনও অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে তাকে। সবাই তার জন্য দোয়া করবেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।’

জানা গেছে, তিনি হৃদরোগ, নিম্ন রক্তচাপ, কিডনিজনিত সমস্যায় ভুগছেন। অনেক দিন থেকেই হুইল চেয়ারে চলা ফেরা করেন তিনি। সত্তর ঊর্ধ্ব এই প্রবীণ পরিচালক ‘বোবামাটি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন সম্প্রতি। চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখাও শেষ করেছেন। এখন শুটিং শুরু হওয়ার অপেক্ষা।

সৈয়দ সালাউদ্দীন জাকী চলচ্চিত্র নির্মাতা, কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক। ১৯৮০ সালে তিনি তৈরি করেন প্রথম ছবি ‘ঘুড্ডি’। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই ছবিটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আমেরিকার সঙ্গে কখনোই আলোচনা হবে না: ইরান প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম ডক্টরেট ডিগ্রি অর্জনের পথে মুশফিকুর রহিম দলে অনেক অতিথি পাখি ঢুকেছে: তথ্যমন্ত্রী শ্রীলঙ্কায় সব ম্যাচ জিততে চায় বাংলাদেশ ‘পুঁজিবাজার ধসের জবাব চাই’ স্লোগানে মতিঝিলে বিক্ষোভ শ্রীলঙ্কা সফরে টাইগারদের ব্যাটিং কোচ ভারতের ওয়াসিম জাফর বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ নারী-শিশু নির্যাতনের ঘটনা আগেও ঘটেছে: প্রতিমন্ত্রী ইন্দিরা