artk
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ১:০৭   |  ৮,ভাদ্র ১৪২৬
শনিবার, জানুয়ারি ৫, ২০১৯ ৮:০৪

চলচ্চিত্র পরিচালক সালাউদ্দীন জাকী আইসিইউতে

স্টাফ রিপোর্টার
media

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাউদ্দীন জাকী অসুস্থ হয়ে আছেন অনেক দিন থেকেই। বৃহস্পতিবার হঠাৎ গুরুতর অসুস্থ হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। এখন ওই হাসপাতালের আইসিইউতে আছেন তিনি।

দুইদিন পার হয়ে গেলেও এখনও অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি বলে জানালেন চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন।

শনিবার দুপুরে বদিউল আলম খোকন বলেন, ‘প্রবীন পরিচালক সৈয়দ সালাউদ্দীউন জাকী ভালো নেই। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে আছেন তিনি। এখনও অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে তাকে। সবাই তার জন্য দোয়া করবেন তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন।’

জানা গেছে, তিনি হৃদরোগ, নিম্ন রক্তচাপ, কিডনিজনিত সমস্যায় ভুগছেন। অনেক দিন থেকেই হুইল চেয়ারে চলা ফেরা করেন তিনি। সত্তর ঊর্ধ্ব এই প্রবীণ পরিচালক ‘বোবামাটি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন সম্প্রতি। চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখাও শেষ করেছেন। এখন শুটিং শুরু হওয়ার অপেক্ষা।

সৈয়দ সালাউদ্দীন জাকী চলচ্চিত্র নির্মাতা, কাহিনিকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার ও লেখক। ১৯৮০ সালে তিনি তৈরি করেন প্রথম ছবি ‘ঘুড্ডি’। ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই ছবিটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা