artk
বুধবার, জুন ১৯, ২০১৯ ৪:২৬   |  ৫,আষাঢ় ১৪২৬
শনিবার, জানুয়ারি ৫, ২০১৯ ৬:৩৮

আপিল বিভাগ পুনর্গঠন

স্টাফ রিপোর্টার
media

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য পৃথক দুটি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সেই অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে। ৬ জানুয়ারি থেকে এই দুটি বেঞ্চ বিচারিক কাজ পরিচালনা করবে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ-সংক্রান্ত্র তথ্য দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, আপিল বিভাগে ৬ জানুয়ারি থেকে এক নং ও দুই নং কোর্ট এ (মোট ২টি) বিচারকার্য পরিচালিত হবে। সেই মোতাবেক কজলিস্ট প্রস্তুত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি জিনাত আর ও বিচারপতি মো. নূরুজ্জামান এর সমন্বয়ে এক নং কোর্ট এবং বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি আবু বকর সিদ্দিকী এর সমন্বয়ে ২ নং কোর্টে বিচারকার্য পরিচালিত হবে মর্মে প্রধান বিচারপতি সিদ্ধান্ত প্রদান করেছেন। সে অনুযায়ী দৈনিক কার্যতালিকা প্রস্তত করা হয়েছে।’

এতদিন প্রধান বিচারপতির নেতৃত্বে সাত বিচারপতির বেঞ্চে এক নং কোর্টে বিচারকার্য পরিচালনা হতো।

নতুন চেম্বার জজ মনোনীত

আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে নিয়মিত চেম্বার জজ হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিয়মিত চেম্বার জজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করেছেন।

কিশোরগঞ্জে চয়ন হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা-টুকু তাকে অমিতাভ বচ্চন ভেবে ভুল করবেন না বিকেলে অস্তিত্বের লড়াইয়ে দ. আফ্রিকা-নিউজিল্যান্ড ভাই নয়, কঙ্গনাকে সমর্থন হৃতিকের বোনের বিএনপি কার্যালয়ের সামনে ফের ছাত্রদলের অবস্থান ভারতের সাথে হার: পাক ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সমর্থকের মামলা সৌরভের নম্বর থেকে বাবা-মায়ের কাছে ফোন যেভাবে শিশুকে বাঁচালো পোষা কুকুর! (ভিডিও) হত্যা মামলায় স্থায়ী জামিন পেলেন সাবেক এমপি রানা বিকল্প পথে ঢাকা থেকে সিলেট, দীর্ঘ যানজট আকাশের তৈরি সেই পরিবেশবান্ধব গাড়ি চালালেন ডিসি ‘পাসওয়ার্ড’ ছবির বিরুদ্ধে সেন্সর বোর্ডে অভিযোগ রেস্টুরেন্টে আফগান ক্রিকেটারদের ঝগড়াঝাঁটি প্রেমের টানে জার্মান নারী স্বামী-সংসার ফেলে খুলনায় যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত উবার চালককে পেটানোর ভিডিও করায় নিগৃহীত মিস ইন্ডিয়া বর্ষা ঋতুতে ব্যাঙ দাঁতে পেনসিল রেখে, বুড়ো আঙুলে ফুঁ দিয়েও সমস্যায় মুক্তি সৌদির প্রথম নারী পাইলট ইয়াসমিন মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ৮ মামলার আসামির মৃত্যু মিষ্টি কুমড়ায় যেসব ফাস্টফুড খাবার তৈরি করা যায় গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলের হেসেখেলেই আফগানদের হারালো ইংল্যান্ড বিষাক্ত পোল্ট্রি-ফিস ফিড: ৬ কারখানা সিলগালা, ১০ জনের কারাদণ্ড ডোমিনিকান রিপাবলিক: মার্কিন পর্যটকদের মৃত্যুকূপ ঢাকাগামী সুন্দরবন-১০ লঞ্চে আগুন জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন