artk
বুধবার, জুন ১৯, ২০১৯ ৪:২৩   |  ৫,আষাঢ় ১৪২৬
রোববার, সেপ্টেম্বার ২, ২০১৮ ৬:২৪

কবি নজরুলের মৃত্যুবার্ষিকীতে ইউডার স্মরণ

media

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভলপমেন্ট অলটারনেটিভ (ইউডা) পালন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২ তম মৃত্যুবার্ষিকী।

গত শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে নজরুল বিষয়ক আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও গান পরিবেশনার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

আলোচনা সভায় ইউডার প্রতিষ্ঠাতা ও চেয়্যারমান অধ্যাপক মুজিব খান বলেন, “নজরুল চর্চা করতে হবে মূল্যবোধ আর দেশপ্রেমকে উজ্জীবিত করার জন্য। আমাদের অন্তরে ধারণ করে নজরুলের বাণীকে প্রতিষ্ঠা করতে হবে। তিনি আরও বলেন, কবি নজরুলের মানবতাবাদী চেতনা, সাম্য ও মুক্তবুদ্ধির ধারণায় নতুন প্রজন্মকে সচেতন করে তুলতে হবে। তার দর্শন একীভূত করে শিক্ষায়, সংস্কৃতিতে, সমাজ ও প্রতিষ্ঠানে সকলের মাঝে সৃষ্টি করতে হবে নজরুল চেতনার জাগরণ।”

অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউডার সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এসময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি ডালিয়া নাহিদ খান, রেজিস্ট্রার ড. ইফফাত চৌধূরী বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, উর্ধ্বতন সকল কর্মকর্তাসহ ইউডা, কোডা ও সোডা এর শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

নিউজবাংলাদেশ.কম/এসজে

কিশোরগঞ্জে চয়ন হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা-টুকু তাকে অমিতাভ বচ্চন ভেবে ভুল করবেন না বিকেলে অস্তিত্বের লড়াইয়ে দ. আফ্রিকা-নিউজিল্যান্ড ভাই নয়, কঙ্গনাকে সমর্থন হৃতিকের বোনের বিএনপি কার্যালয়ের সামনে ফের ছাত্রদলের অবস্থান ভারতের সাথে হার: পাক ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সমর্থকের মামলা সৌরভের নম্বর থেকে বাবা-মায়ের কাছে ফোন যেভাবে শিশুকে বাঁচালো পোষা কুকুর! (ভিডিও) হত্যা মামলায় স্থায়ী জামিন পেলেন সাবেক এমপি রানা বিকল্প পথে ঢাকা থেকে সিলেট, দীর্ঘ যানজট আকাশের তৈরি সেই পরিবেশবান্ধব গাড়ি চালালেন ডিসি ‘পাসওয়ার্ড’ ছবির বিরুদ্ধে সেন্সর বোর্ডে অভিযোগ রেস্টুরেন্টে আফগান ক্রিকেটারদের ঝগড়াঝাঁটি প্রেমের টানে জার্মান নারী স্বামী-সংসার ফেলে খুলনায় যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত উবার চালককে পেটানোর ভিডিও করায় নিগৃহীত মিস ইন্ডিয়া বর্ষা ঋতুতে ব্যাঙ দাঁতে পেনসিল রেখে, বুড়ো আঙুলে ফুঁ দিয়েও সমস্যায় মুক্তি সৌদির প্রথম নারী পাইলট ইয়াসমিন মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ৮ মামলার আসামির মৃত্যু মিষ্টি কুমড়ায় যেসব ফাস্টফুড খাবার তৈরি করা যায় গোল করেও গোলশূন্য ড্র ব্রাজিলের হেসেখেলেই আফগানদের হারালো ইংল্যান্ড বিষাক্ত পোল্ট্রি-ফিস ফিড: ৬ কারখানা সিলগালা, ১০ জনের কারাদণ্ড ডোমিনিকান রিপাবলিক: মার্কিন পর্যটকদের মৃত্যুকূপ ঢাকাগামী সুন্দরবন-১০ লঞ্চে আগুন জাপানে শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা জারি গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন