artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৯:২৯   |  ১২,চৈত্র ১৪২৫
শনিবার, সেপ্টেম্বার ১, ২০১৮ ৯:৫৫

এবার ভয়ঙ্কর গেইম গ্র্যানি!

media

অনেক দিন ধরেই ব্লু হোয়েল আতঙ্কে ছিল মানুষ। এরপর হঠাৎ মোমো নামের গেইমের কথা শুনা যায়। এর রেশ কাটতে না কাটতেই নতুন আরেকটি ভয়ঙ্কর গেইমের কথা শুনা যাচ্ছে। 

গ্র্যানি নামের নতুন এই গেইমটি আতঙ্ক ছড়িয়েছে ভারতের জলপাইগুড়িতে। বুধবার রাত থেকে রীতিমতো হুলস্থূল কাণ্ড জলপাইগুড়ির ময়নাগুড়ি এলাকায়।

ভারতের গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, ময়নাগুড়ির তিন স্কুল ছাত্র বুধবার রাতে হঠাৎ করেই অসংলগ্ন আচরণ শুরু করে। কেউ আত্মহত্যার চেষ্টা করে, আবার কেউ পরিবারের লোকজনকে মারধর করে। পরিস্থিতি এমনই হয়ে ওঠে যে, থানার পুলিশকে খবর দিতে হয়।

ময়নাগুড়ির খুকশিয়ার বাসিন্দা সুকুমার রায় বুধবার রাতে হঠাৎ করে অসংলগ্ন আচরণ শুরু করে। পরিবারের ঘুমন্ত সদস্যদের উপর ঝাঁপিয়ে পড়ে মারধর করতে থাকে। পরিবারের সদস্যরা আতঙ্কে চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে আসেন।

পুলিশের কাছে সুকুমার দাবি করেছে, বুধবার রাতে মোবাইল দেখছিল সে। তখন ফেসবুকের অ্যাপটি হ্যাং হয়ে যায়। সেটি চালু করতে গেলে পাসওয়ার্ড চায়। আর তারপরই ফেসবুকে গ্র্যানি গেমটি আসে।

সুকুমারের দাবি, ওই গেমটির তিনটি ধাপ খেলেছে সে । তার পরই নাকি, অজান্তেই তার মধ্যে একটা অদ্ভুত পরিবর্তন শুরু হয়।

এদিকে একাদশ শ্রেণির আরেক ছাত্র শিবু লোহার দাবি করেছে, ফেসবুকে সে গেমটি পায়। তারপর গেমটি খেলতে শুরু করে।

শিবুর বোন রুমা বলেন, রাতে শিবু হঠাৎ করেই আমাকে ঘুম থেকে ডেকে তোলে। বলে সে আত্মহত্যা করবে। মোবাইল ফোনটা হাত থেকে ছুঁড়ে ফেলে দেয় সে। একই রকম আচরণ করে খুকশিয়ারই আর এক কিশোর রণজিৎ রায়। এ ঘটনায় বৃহস্পতিবার ওই গ্রামে তদন্তে যান ময়না গুড়ি থানার আধিকারিকরা।

পুলিশের সাইবার বিশেষজ্ঞরা তদন্তের পর প্রাথমিকভাবে জানিয়েছেন, গ্র্যানি নামের এই গেমটি মোমো বা ব্লু হোয়েলের মত লিঙ্ক নির্ভর নয়। গেমটি মূলত ভয়ের। এই গেমের বিভিন্ন ধাপে রক্ত, ভূত বিভিন্ন রকম হিংসার ঘটনা রয়েছে।

ময়নাগুড়ি থানার আইসি নন্দকুমার দত্ত জানিয়েছেন, ওই ছাত্রদের পরিবার মোবাইলগুলো জমা দিয়ে গেছে। সেগুলো খতিয়ে দেখা হবে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

ঐশ্বরিয়ার এই ছবি নিয়ে গুঞ্জন কেন? যুদ্ধের শঙ্কা আছে, পাকিস্তান প্রস্তুত: ইমরান খান ভোট কেনার অভিযোগে আ. লীগ নেতা বহিষ্কার! পুলিশ ডেকে খালি করতে হলো সোহরাওয়ার্দী উদ্যান ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফির ভাবনায় ‘ফিনিশিং’ বিশ্বকাপের প্রস্তুতি প্রিমিয়ার লিগে নয়: মাশরাফি ইতালিতে গণহত্যা দিবস পালিত রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে বাঁশ পড়ে নারীর মৃত্যু উত্তরা থেকে শিশু গৃহকর্মীর লাশ উদ্ধার, হত্যার অভিযোগ গোলান নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ বিএনপির চিকিৎসার জন্য জামিন পেলেন নওয়াজ শরিফ শাবি উপাচার্য বললেন, ‘এরা ছাত্রলীগ নামধারী জঙ্গি’ বাথরুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন ভারতের আকাশ দিয়ে মাহাথিরকে পাকিস্তানে যেতে দেয়া হয়নি রাস্তায় গাড়িবহর থামিয়ে তরমুজ বিক্রেতাকে ডাকলেন অর্থমন্ত্রী মশারি টানানোর লাঠি নিয়ে ৭ মার্চের ভাষণ শুনতে গিয়েছিলাম: সিইসি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে কাঁদলেন মাহবুব তালুকদার ফুল দিয়ে ফেরার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা বাংলাদেশে আমিত্ব একটি বড় সমস্যা: দুদক চেয়ারম্যান একসঙ্গে অন্তঃসত্ত্বা হাসপাতালের ৯ নার্স স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এসে সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্রী নিহত ষোলো আনা মুক্তির জন্য আন্দোলন অব্যাহত রাখতে হবে: ড. কামাল যশোরে প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর জমজ সন্তান প্রসব! হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ