artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৪:৪৭   |  ৪,চৈত্র ১৪২৫
বুধবার, আগষ্ট ২২, ২০১৮ ২:০৭

সিডনিতে ঈদুল আজহা উদযাপিত

media

যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিডনিতে মঙ্গল ও বুধবার উদযাপিত হচ্ছে মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা।

আল্লাহর নৈকট্য লাভের আশায় সিডনিতে বসবাসকারী প্রবাসী মুসলমান ও বাংলাদেশিরা সকালে ব্যাংকস টাউন, আরলউড, গ্রানভিল, গ্রিন-ভ্যালি, হক্সটন পার্ক, কিন্সগ্রোভ, লাকেম্বা, লিউমিয়াহ, ম্যাসকট, মিন্টু, মাউন্ট ডুরিথ, রকডেল, সেফটন, সারি-হিলস, ইঙ্গেলবার্ন, ম্যাকুরিফিল্ড গ্লেনফিল্ড, কাম্পবেলটাউন ও লিভারপুল এলাকায় মসজিদ, ইসলামিক সেন্টার, পার্ক, মাসালা কিংবা কনভেনশন হলে ঈদের নামাজের জন্য সমবেত হন।

নামাজের জামাতগুলোতে মুসল্লির উপস্থিতি মুসলিম ঐক্যের মহামিলনে পরিণত হয়। জামাত শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

রঙ বেরঙের পোশাক পড়ে রাস্তায় ছোট ছোট বাচ্চাদের চলাচল, মসজিদ ও ইসলামিক সেন্টারগুলোর সামনে মুসল্লিদের ভিড় ও বাড়িতে বাড়িতে বন্ধু বান্ধবদের বাসায় ঘুরতে যাওয়া সারা সিডনিতে এনে দিয়েছে ঈদের আলাদা এক চিত্র।

প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন হালাল দোকান ও মুসলিম কমিউনিটিতে কোরবানির ব্যবস্থা করেছেন। তবে কোরবানির মাংস পাওয়া যাবে ঈদের পরদিন।

অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে মুসুল্লিদের সাথে ম্যাকুড়িফিল্ডের এমপি অনুলাক চান্টিভং উপস্থিত ছিলেন। প্রতি বছরের এবারেও তারা কুরবানির ব্যবস্থা করে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬ মাছের খামার করলেই নিবন্ধন আত্মহত্যার চেষ্টা করেছিলেন জ্যাকসনকন্যা প্যারিস? ভ্যাট ফাঁকির অর্থ পরিশোধ করেছে আশা মৃত তিমির পেটে ৪০ কেজি প্লাস্টিক! বিনা ভোটে জয়ীরা ইলেকটেড না সিলেকটেড: মাহবুব তালুকদার ‘হত্যাকারীর জন্য দোয়া করি, আল্লাহ তাকে সঠিক পথ দেখাবেন’ বিশ্বসেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় তিন টাইগার এবার নেদারল্যান্ডসে বন্দুকধারীর হামলা, নিহত ১ উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট শেষ, চলছে গণনা আমারি ঢাকায় আকর্ষণীয় থাই পাওয়ার লাঞ্চ অফার তোষকে তুলার বদলে গাঁজা ভরে ওমান যাওয়ার চেষ্টা জাহালমকে নিয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চাইবে ‍দুদক গণতন্ত্রকে যারা বিপন্ন করেছে তাদের বিরুদ্ধে একদিন লড়াই হবে: শামসুজ্জামান দুদু