artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৮:০১   |  ১১,মাঘ ১৪২৫
বুধবার, আগষ্ট ২২, ২০১৮ ২:০৭

সিডনিতে ঈদুল আজহা উদযাপিত

media

যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিডনিতে মঙ্গল ও বুধবার উদযাপিত হচ্ছে মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা।

আল্লাহর নৈকট্য লাভের আশায় সিডনিতে বসবাসকারী প্রবাসী মুসলমান ও বাংলাদেশিরা সকালে ব্যাংকস টাউন, আরলউড, গ্রানভিল, গ্রিন-ভ্যালি, হক্সটন পার্ক, কিন্সগ্রোভ, লাকেম্বা, লিউমিয়াহ, ম্যাসকট, মিন্টু, মাউন্ট ডুরিথ, রকডেল, সেফটন, সারি-হিলস, ইঙ্গেলবার্ন, ম্যাকুরিফিল্ড গ্লেনফিল্ড, কাম্পবেলটাউন ও লিভারপুল এলাকায় মসজিদ, ইসলামিক সেন্টার, পার্ক, মাসালা কিংবা কনভেনশন হলে ঈদের নামাজের জন্য সমবেত হন।

নামাজের জামাতগুলোতে মুসল্লির উপস্থিতি মুসলিম ঐক্যের মহামিলনে পরিণত হয়। জামাত শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

রঙ বেরঙের পোশাক পড়ে রাস্তায় ছোট ছোট বাচ্চাদের চলাচল, মসজিদ ও ইসলামিক সেন্টারগুলোর সামনে মুসল্লিদের ভিড় ও বাড়িতে বাড়িতে বন্ধু বান্ধবদের বাসায় ঘুরতে যাওয়া সারা সিডনিতে এনে দিয়েছে ঈদের আলাদা এক চিত্র।

প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন হালাল দোকান ও মুসলিম কমিউনিটিতে কোরবানির ব্যবস্থা করেছেন। তবে কোরবানির মাংস পাওয়া যাবে ঈদের পরদিন।

অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে মুসুল্লিদের সাথে ম্যাকুড়িফিল্ডের এমপি অনুলাক চান্টিভং উপস্থিত ছিলেন। প্রতি বছরের এবারেও তারা কুরবানির ব্যবস্থা করে।

নিউজবাংলাদেশ.কম/এমএস