artk
সোমবার, জুন ২২, ২০১৫ ২:৩০

মন্ত্রী কামরুল-মাহমুদ আলীর পদত্যাগ দাবি বিএনপির

media

ঢাকা:  পৃথক দুই ঘটনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও পররাষ্ট্রমন্ত্রী এইচ মাহমুদ আলীর পদত্যাগ দাবি করেছে বিএনপি।

সোমবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত এক ব্রিফিংয়ে বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।

তিনি বলেন, “আমরা পররাষ্ট্রমন্ত্রী এইচ মাহমুদ আলীর কাছে জানতে চাই, বিজিবি নায়েক আবদুর রাজ্জাককে ফিরিয়ে আনতে মিয়ানমারের সাথে কূটনৈতিক অগ্রগতি কতটুকু, তাদের সঙ্গে কি আলোচনা হয়েছে? কেন দুই দেশের মধ্যে পতাকা বৈঠক হয় নাই?”

তিনি আরো বলেন, “পাঁচদিন হয়ে গেল, বিজিবি নায়েক আবদুর রাজ্জাকের মুক্তির বিষয়টি এখনো নিশ্চিত নয়। আমরা আশা করেছিলাম, তিনি খুব শিগগিরই ফিরে আসবেন। পররাষ্ট্রমন্ত্রী যদি কুটনৈতিক আলোচনায় ব্যর্থ হন তাহলে তার পদত্যাগ করা উচিত।”

পররাষ্ট্রমন্ত্রী এইচ মাহমুদ আলীর সমালোচনা করে রিপন বলেন, “ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসলে তিনি বললেন বেগম জিয়ার সঙ্গে তার বৈঠক হবে না। তিনি নেতিবাচক তথ্য তো ঠিকই তুলে ধরতে পারেন, কিন্তু এখন নায়েক আবদুর রাজ্জাকের বিষয়ে মুখে কুলুপ এঁটে রেখেছেন কেন?”

বিজিবি মহাপরিচালক আবদুল আজিজের কঠোর সমালোচনা করে তিনি বলেন, “তিনি রাজনীতিকদের ভাষায় কথা বলেন। তার কাছেই আবদুর রাজ্জাকের অবস্থান সম্পর্কে জানতে চাই। তাকেই জনগণকে জানাতে হবে। কারণ তিনি এ বাহিনীর প্রধান।”

গম কেলেঙ্কারির ঘটনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের পদত্যাগ দাবি করে আসাদুজ্জামান রিপন বলেন, “কেলেঙ্কারি এ সরকারের পিছু ছাড়ে না। রাষ্ট্রীয় কোষাকারে গম মজুদ থাকা সত্ত্বেও মন্ত্রী, এমপি ও নেতাদের স্বার্থের জন্য রাষ্ট্রের অর্থ লুট করে পচাগম আমদানি করা হয়েছে। যা খাওয়ার একেবারেই অযোগ্য।”

বিএনপির এ মুখপাত্র আরো বলেন, “এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে। বিচারের জন্য একটি তদন্ত কমিটি গঠন করতে হবে। তবে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে স্বপদে রেখে তদন্ত করলে তা সুষ্ঠু হবে না। সুষ্ঠু বিচারের স্বার্থে তাকে সরে যেতে হবে।”

রিপন বলেন, “রাষ্ট্রের টাকা তছরুপ করে গম কেনার নামে যে লুটপাট চলছে তা বন্ধ করা উচিত। এ লুটপাট গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করে দেবে।”

নৌমন্ত্রীর সমালোচনা করে বলেন, “১০ টাকা লাভে নৌমন্ত্রী শাহজাহান খানও গম দেয়ার কথা বলেছেন। সরকারের মন্ত্রী, এমপি ও নেতাকর্মীরা এখন সাপ্লাইয়ার হয়েছে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, বিএনপির যুব বিষয়ক ও যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শিল্প বিষয়ক সম্পাদক শাহজাদা মিয়া প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এটিএস

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ