artk
সোমবার, জুন ২২, ২০১৫ ২:৩০

মন্ত্রী কামরুল-মাহমুদ আলীর পদত্যাগ দাবি বিএনপির

media

ঢাকা:  পৃথক দুই ঘটনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও পররাষ্ট্রমন্ত্রী এইচ মাহমুদ আলীর পদত্যাগ দাবি করেছে বিএনপি।

সোমবার দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত এক ব্রিফিংয়ে বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।

তিনি বলেন, “আমরা পররাষ্ট্রমন্ত্রী এইচ মাহমুদ আলীর কাছে জানতে চাই, বিজিবি নায়েক আবদুর রাজ্জাককে ফিরিয়ে আনতে মিয়ানমারের সাথে কূটনৈতিক অগ্রগতি কতটুকু, তাদের সঙ্গে কি আলোচনা হয়েছে? কেন দুই দেশের মধ্যে পতাকা বৈঠক হয় নাই?”

তিনি আরো বলেন, “পাঁচদিন হয়ে গেল, বিজিবি নায়েক আবদুর রাজ্জাকের মুক্তির বিষয়টি এখনো নিশ্চিত নয়। আমরা আশা করেছিলাম, তিনি খুব শিগগিরই ফিরে আসবেন। পররাষ্ট্রমন্ত্রী যদি কুটনৈতিক আলোচনায় ব্যর্থ হন তাহলে তার পদত্যাগ করা উচিত।”

পররাষ্ট্রমন্ত্রী এইচ মাহমুদ আলীর সমালোচনা করে রিপন বলেন, “ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসলে তিনি বললেন বেগম জিয়ার সঙ্গে তার বৈঠক হবে না। তিনি নেতিবাচক তথ্য তো ঠিকই তুলে ধরতে পারেন, কিন্তু এখন নায়েক আবদুর রাজ্জাকের বিষয়ে মুখে কুলুপ এঁটে রেখেছেন কেন?”

বিজিবি মহাপরিচালক আবদুল আজিজের কঠোর সমালোচনা করে তিনি বলেন, “তিনি রাজনীতিকদের ভাষায় কথা বলেন। তার কাছেই আবদুর রাজ্জাকের অবস্থান সম্পর্কে জানতে চাই। তাকেই জনগণকে জানাতে হবে। কারণ তিনি এ বাহিনীর প্রধান।”

গম কেলেঙ্কারির ঘটনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের পদত্যাগ দাবি করে আসাদুজ্জামান রিপন বলেন, “কেলেঙ্কারি এ সরকারের পিছু ছাড়ে না। রাষ্ট্রীয় কোষাকারে গম মজুদ থাকা সত্ত্বেও মন্ত্রী, এমপি ও নেতাদের স্বার্থের জন্য রাষ্ট্রের অর্থ লুট করে পচাগম আমদানি করা হয়েছে। যা খাওয়ার একেবারেই অযোগ্য।”

বিএনপির এ মুখপাত্র আরো বলেন, “এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে। বিচারের জন্য একটি তদন্ত কমিটি গঠন করতে হবে। তবে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামকে স্বপদে রেখে তদন্ত করলে তা সুষ্ঠু হবে না। সুষ্ঠু বিচারের স্বার্থে তাকে সরে যেতে হবে।”

রিপন বলেন, “রাষ্ট্রের টাকা তছরুপ করে গম কেনার নামে যে লুটপাট চলছে তা বন্ধ করা উচিত। এ লুটপাট গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করে দেবে।”

নৌমন্ত্রীর সমালোচনা করে বলেন, “১০ টাকা লাভে নৌমন্ত্রী শাহজাহান খানও গম দেয়ার কথা বলেছেন। সরকারের মন্ত্রী, এমপি ও নেতাকর্মীরা এখন সাপ্লাইয়ার হয়েছে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, বিএনপির যুব বিষয়ক ও যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শিল্প বিষয়ক সম্পাদক শাহজাদা মিয়া প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা