artk
সোমবার, জুন ২২, ২০১৫ ২:২৬

পত্নীতলায় জমি নিয়ে সংঘর্ষে গুলি, নিহত দুই আহত ৯

media

নওগাঁ: জেলার পত্নীতলা উপজেলার আকবরপুর গ্রামে জমি নিয়ে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মিঠু উড়াও (১২) নামের আদিবাসী এক কিশোর ও বেলাল হোসেন (৪৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে নয়জন।

 

সোমবার বেলা পৌনে ১১টার দিকে সংঘর্ষ শুরু হয়ে প্রায় এক ঘণ্টা চলে।

 

জানা গেছে, নিহতরা আকবরপুর গ্রামেরই বাসিন্দা। এ ঘটনায় গুলি বিদ্ধ হয়ে আরো নয়জন নারী-পুরুষ আহত হয়েছে। ঘটনার পর আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় পাওয়া না গেলেও জানা গেছে, তারা নিহতদের স্বজন।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েক বছর ধরে গ্রামের পাশের একটি বিবাদমান জমিতে আট-দশটি গরিব পরিবার বসবাস করছিল। সোমবার সকালে স্থানীয় প্রভাবশালী আব্দুল মতিন লাঠিয়াল বাহিনী নিয়ে ওই জমি দখল করতে গেলে ওই পরিবারগুলোর লোকজনের সঙ্গে সংঘর্ষ বাধে।

 

সূত্রে আরো জানা গেছে, এসময় আব্দুল মতিন তার লাইসেন্স করা বন্ধুকের গুলি চালালে গুলি বিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায় মিঠুন। আহত হন দশজন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে বেলাল হোসেন মারা যান।

 

ঘটনার পর থেকেই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

 

পত্নীতলা থানার পরিদর্শক (ওসি) আব্দুর রফিক ঘটনার সত্যতা নিশ্চিত করে নিউজবাংলাদেশকে বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। মৃতদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে।”

 

ওসি আরো বলেন, “তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে বন্দুকসহ আব্দুল মতিন ও তার দুই সহযোগীকে আটক করা হয়েছে। ঘটনার পর থেকে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।”

 

নিউজবাংলাদেশ.কম/এটিএস

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ