artk
সোমবার, জুন ২২, ২০১৫ ১:৫৭

টাইগাররা এখন ‘সাবালক’

media

ঢাকা: প্রতিশোধের আগুনে ভস্মিভূত হয়েছে ভারত। বাংলাদেশের স্বপ্নের দৌড় অব্যাহত রয়েছে। এক মুস্তাফিজুর রহমানের সামনে বানভাসিদের মতো ভেসে গেছে ভারতের বিখ্যাত ব্যাটিং লাইনআপ। জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও পাকিস্তানের পর এবার মহেন্দ্র ধোনিরাও বাংলাওয়াশের লজ্জার সামনে। এটাকে বাংলাদেশ ক্রিকেটের ‘সাবালকত্ব’ হিসেবে মানছেন ভারতীয়রা।

রোববারের স্বর্ণোজ্জ্বল একুশ তারিখে মাশরাফি মুর্তজা বাহিনীর বিপক্ষে সিরিজ হারের পর ভারতীয়রা বলছে, “বয়সন্ধি পেরিয়ে সাবালক হয়েছে সাকিবরা।” এই সময়ের ওই প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, “এই বাংলাদেশ আর আগের মতো নেই। এরা পাল্টা মার দিতে জানে। আসলে শেরে বাংলার এগারো জনই বাংলার বাঘ।”

তবে তরুণ টাইগার পেসার মুস্তাফিজের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পরও তার প্রশংসায় মেতেছে ভারতীয়রা। তাই ‘এই সময়’ লিখেছে, “রবি-রাতে কোনো কিছুই ছিল না ভারতের। আর ছিল না কোনও মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের বিস্ময়। আগের ম্যাচে ধোনির ধাক্কায় পড়ে গিয়েছিলেন। এদিন তারই পাল্টা ধাক্কা দিলেন।”

পত্রিকাটি আরো লিখেছে, “এ ধাক্কা কাটারের ধাক্কা। বাঁ হাতে তরোয়াল চালানোর মতো কাটার দেন মুস্তাফিজ। সেটা বিপজ্জনক। কিন্তু তার চেয়েও বিপজ্জনক সেই গতির হেরফের করে দেওয়া। তাই ধোনির মতো আড়াইশোর বেশি ম্যাচ খেলা ব্যাটসম্যানও যেন স্রেফ ভুলভুলাইয়া! বিপদগ্রস্থ।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ