artk
বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯ ৮:০৭   |  ১১,মাঘ ১৪২৫
মঙ্গলবার, আগষ্ট ৭, ২০১৮ ৪:৫২

বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে বার্লিনে মানববন্ধন

media

সড়কে নিরাপত্তা নিশ্চিতে সরকারের উদাসীনতা ও সদিচ্ছার অভাব এবং সড়ক ও জনপথ কর্তৃপক্ষের দুর্বল ব্যবস্থাপনার বিরুদ্ধে বাংলাদেশে চলমান শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়ে মানববন্ধন করেছেন জার্মানির বার্লিনপ্রবাসী অভিবাসী বাংলাদেশিরা।

সোমবার (৬ আগস্ট) বিকেলে বার্লিনের ঐতিহাসিক ব্রান্ডেনবুর্গার টরের সামনে দেশের সড়কগুলোতে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাস নিক্ষেপসহ আন্দোলনরতদের ওপর হামলার প্রতিবাদে বার্লিনের সর্বস্তরের প্রবাসীরা অংশগ্রহণ করেন।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীদের হাতে বাংলাদেশের পতাকা, ‘নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাই কবরে খুনি কেন বাইরে’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা বন্ধ কর’সহ শিরোনামে প্ল্যাকার্ড ছিল আন্দোলনে সংহতি জানাতে আসাদের হাতে হাতে। মানববন্ধন থেকে সড়কে মৃত্যুর মিছিল কমানো, লাইসেন্সবিহীন চালকদের নিষিদ্ধকরণ ও শাস্তির ব্যবস্থা করা একং মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন যানবাহন চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

বক্তব্য দেন তাবাসসুম, টুম্পা, জেসি, সীমা, আশিক, অর্ণব, সাঈদ, জুনায়েদ, খালেদ, মাসুম, জানিকা ও আলিম সায়েমাসহ আরও অনেকে। মানববন্ধনে অবিলম্বে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগের দাবি জানানো হয়।

নিউজবাংলাদেশ.কম/এসডি