artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৪:৫০   |  ৪,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, আগষ্ট ৭, ২০১৮ ৪:৫২

বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে বার্লিনে মানববন্ধন

media

সড়কে নিরাপত্তা নিশ্চিতে সরকারের উদাসীনতা ও সদিচ্ছার অভাব এবং সড়ক ও জনপথ কর্তৃপক্ষের দুর্বল ব্যবস্থাপনার বিরুদ্ধে বাংলাদেশে চলমান শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়ে মানববন্ধন করেছেন জার্মানির বার্লিনপ্রবাসী অভিবাসী বাংলাদেশিরা।

সোমবার (৬ আগস্ট) বিকেলে বার্লিনের ঐতিহাসিক ব্রান্ডেনবুর্গার টরের সামনে দেশের সড়কগুলোতে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাস নিক্ষেপসহ আন্দোলনরতদের ওপর হামলার প্রতিবাদে বার্লিনের সর্বস্তরের প্রবাসীরা অংশগ্রহণ করেন।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীদের হাতে বাংলাদেশের পতাকা, ‘নিরাপদ সড়ক চাই’, ‘আমার ভাই কবরে খুনি কেন বাইরে’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা বন্ধ কর’সহ শিরোনামে প্ল্যাকার্ড ছিল আন্দোলনে সংহতি জানাতে আসাদের হাতে হাতে। মানববন্ধন থেকে সড়কে মৃত্যুর মিছিল কমানো, লাইসেন্সবিহীন চালকদের নিষিদ্ধকরণ ও শাস্তির ব্যবস্থা করা একং মেয়াদোত্তীর্ণ ও ফিটনেসবিহীন যানবাহন চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

বক্তব্য দেন তাবাসসুম, টুম্পা, জেসি, সীমা, আশিক, অর্ণব, সাঈদ, জুনায়েদ, খালেদ, মাসুম, জানিকা ও আলিম সায়েমাসহ আরও অনেকে। মানববন্ধনে অবিলম্বে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং নৌপরিবহনমন্ত্রীর পদত্যাগের দাবি জানানো হয়।

নিউজবাংলাদেশ.কম/এসডি

চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬ মাছের খামার করলেই নিবন্ধন আত্মহত্যার চেষ্টা করেছিলেন জ্যাকসনকন্যা প্যারিস? ভ্যাট ফাঁকির অর্থ পরিশোধ করেছে আশা মৃত তিমির পেটে ৪০ কেজি প্লাস্টিক! বিনা ভোটে জয়ীরা ইলেকটেড না সিলেকটেড: মাহবুব তালুকদার ‘হত্যাকারীর জন্য দোয়া করি, আল্লাহ তাকে সঠিক পথ দেখাবেন’ বিশ্বসেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় তিন টাইগার এবার নেদারল্যান্ডসে বন্দুকধারীর হামলা, নিহত ১ উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট শেষ, চলছে গণনা আমারি ঢাকায় আকর্ষণীয় থাই পাওয়ার লাঞ্চ অফার তোষকে তুলার বদলে গাঁজা ভরে ওমান যাওয়ার চেষ্টা জাহালমকে নিয়ে সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা চাইবে ‍দুদক গণতন্ত্রকে যারা বিপন্ন করেছে তাদের বিরুদ্ধে একদিন লড়াই হবে: শামসুজ্জামান দুদু