artk
রোববার, জুন ২১, ২০১৫ ৩:০২
কিবরিয়া হত্যা মামলা

অনুপস্থিত আরিফ-বাবর, শুনানি ৬ জুলাই

media

সিলেট: কিবরিয়া হত্যা মামলা আমলে নিয়ে শুনানির তারিখ ৬ জুলাই নির্ধারণ করেছে সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল। সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলা হবিগঞ্জ আদালত থেকে সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করা হলে রোববার তা গ্রহণ করে শুনানির দিন ধার্য করে দেন দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মনির আহমদ পাটোয়ারি।

এই মামলার অন্যতম আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে আজ (রোববার) আদালতে হাজির করা হয়নি। এছাড়া অসুস্থতার কারণে হাজির করা হয়নি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র (বরখাস্ত) আরিফুল হক চৌধুরীকে। তবে হাজির করা হয়েছিল মামলার অন্য ২২ আসামীকে। তাদের মধ্যে হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি আব্দুল হান্নান ও হবিগঞ্জ পৌরসভার মেয়র (বরখাস্ত) জি কে গৌছ।

সিলেট জজ আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মিসবাহউদ্দিন সিরাজ জানান, রোববার সকাল ১০টায় সিলেট বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনাল কিবরিয়া হত্যা মামলাটি আমলে নেন। তারপর তিনি মামলাটির শুনানির দিন ৬ জুলাই ধার্য করে দেন।

প্রসঙ্গত, গত ২ জুন হবিগঞ্জ জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নিশাত সুলতানার আদালত থেকে মামলাটি সিলেট বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছিল।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন ।

বর্তমানে এই মামলার চার্জশিটভুক্ত আরিফুল হক চৌধুরী ও জিকে গৌছসহ ৩২ আসামির ১৪ জন কারান্তরীণ। জামিনে রয়েছেন আটজন। বাকিরা পলাতক।

নিউজবাংলাদেশ.কম/এএস/এফই

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ