artk
বুধবার, জুন ১৭, ২০১৫ ২:৪৬

‘বিজিবি সদস্য গুলিবিদ্ধ হওয়ার ঘটনা তদন্ত করা হবে’

media

ঢাকা: মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে বিজিপির মধ্যে গুলি বিনিময়ের ঘটনা তদন্ত করে কারণ উদ্ঘাটন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, “মিয়ানমার-বাংলাদেশ সীমান্তে বিজিপির মধ্যে গুলি বিনিময়ের ঘটনা তদন্ত করে কারণ উদঘাটন করা হবে। পতাকা বৈঠকের মাধ্যমে সমস্যা সমাধানের ব্যবস্থা নেওয়া হবে।”

গোলাগুলির ঘটনার কারণ জানতে ও উত্তেজনা থামাতে দু-পক্ষের মধ্যে পতাকা বৈঠকের আয়োজন করা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘দুপক্ষের ভুল বোঝাবুঝিই ঘটনার কারণ বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমাদের এখান থেকেও গুলি ছোড়া হয়েছিল। এখন পতাকা বৈঠকের মাধ্যমে বাকিটুকু সমাধান করা হবে। আর এই ভুল বোঝাবোঝি কেন হলো তার একটা কারণ বের করে আমরা ভবিষ্যতে দুই পক্ষই আরও সতর্কতা অবলম্বন করব।’

প্রসঙ্গত, বুধবার ভোরে কক্সবাজারের টেকনাফের নাফ নদীর জাদিমুরা পয়েন্টে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। এ ঘটনায় গুলিবিদ্ধ হন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য সিপাহি বিপ্লব ও নিখোঁজ রয়েছেন নায়েক আবদুর রাজ্জাক নামের বিজিবির আরেক সদস্য।

আহত বিজিবি সদস্য বিপ্লবকে প্রথমে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম সিএমএইচে ভর্তি করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, নায়েক আবদুর রাজ্জাককে ধরে নিয়ে গেছে বিজিপির সদস্যরা।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এটিএস/এফই

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ