artk
বুধবার, জুন ১৭, ২০১৫ ১:১৩

হরতালের প্রভাব নেই খুলনায়, আটক ২৩

media

খুলনা: জামায়াতে ইসলামীর ডাকা হরতালের তেমন কোনও তেমন প্রভাব নেই খুলনায়। খুলনা থেকে বিভিন্ন রুটে বাস-মিনিবাস চলাচল স্বাভাবিক রয়েছে। ট্রেন চলাচলে কোনও প্রতিবন্ধকতার সৃষ্টি হয়নি।

বুধবার সকাল ৬টা থেকে জামায়াতের ডাকে ২৪ ঘণ্টার হরতাল শুরু হয়। সকাল ১০টা পর্যন্ত নগরীতে হরতালের সর্মথনে কোনও মিছিল বা পিকেটিং দেখা যায়নি। নগরীর জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। ব্যাংক-বীমা ও আদালতে জনসমাগম স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খুলতে শুরু করেছে দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান।

খুলনা বিভাগীয় বাস মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. ওয়াদুদ রহমান জানান, সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ঢাকা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রামসহ সব রুটে বাস, মিনিবাস ও অন্যান্য পরিবহন ছেড়ে গেছে।

খুলনা রেলস্টেশনের লোকোশেড কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী বেনজির আহমেদ জুয়েল জানান, হরতালে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে। দেশের বিভিন্ন রুট থেকে আসা সব ট্রেন নির্ধারিত সময়ে খুলনা স্টেশনে পৌঁছেছে। খুলনা থেকে সকল রুটে সময় মতো নির্ধারিত ট্রেন ছেড়ে গেছে।

এদিকে মেট্রোপলিটন পুলিশ নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ২৩ নেতাকর্মীকে আটক করেছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা যায়, হরতালের সময়ে নাশকতা সৃষ্টি করতে পারে এমন আশঙ্কায় নগরীর বিভিন্ন থানা এলাকা থেকে ২৩ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন জামায়াতের রুকন ইনামূল হক (৩৮), ৩১ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি আব্দুর রশিদ (৫০), ৩১ নম্বর ওয়ার্ড সভাপতি লোকমান (৫২), নগর জামায়াতের নেতা হায়দার আলী, দৌলতপুর থানা শাখার সুরা সদস্য আব্দুল খালেক (৫৮), ১৯ নম্বর ওয়ার্ড জামায়াতের আমির আব্দুল্লাহ, ১৬ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি মো. কামরুল ইসলাম। অন্যরা জামায়াত ও শিবিরের কর্মী বলে পুলিশ জানায়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, গ্রেফতারদের বিরুদ্ধে হরতালের সময়ে নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগ রয়েছে। তাদেরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

মানবতাবিরোধী অপরাধের মামলায় মঙ্গলবার জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আপিলের রায়ে মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে দলটি বুধবার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার হরতালের ডাক দেয়।

নিউজবাংলাদেশ.কম/এফএ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা