artk
বুধবার, জুন ১৭, ২০১৫ ১:১৩

হরতালের প্রভাব নেই খুলনায়, আটক ২৩

media

খুলনা: জামায়াতে ইসলামীর ডাকা হরতালের তেমন কোনও তেমন প্রভাব নেই খুলনায়। খুলনা থেকে বিভিন্ন রুটে বাস-মিনিবাস চলাচল স্বাভাবিক রয়েছে। ট্রেন চলাচলে কোনও প্রতিবন্ধকতার সৃষ্টি হয়নি।

বুধবার সকাল ৬টা থেকে জামায়াতের ডাকে ২৪ ঘণ্টার হরতাল শুরু হয়। সকাল ১০টা পর্যন্ত নগরীতে হরতালের সর্মথনে কোনও মিছিল বা পিকেটিং দেখা যায়নি। নগরীর জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। ব্যাংক-বীমা ও আদালতে জনসমাগম স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে খুলতে শুরু করেছে দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান।

খুলনা বিভাগীয় বাস মিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. ওয়াদুদ রহমান জানান, সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ঢাকা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রামসহ সব রুটে বাস, মিনিবাস ও অন্যান্য পরিবহন ছেড়ে গেছে।

খুলনা রেলস্টেশনের লোকোশেড কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী বেনজির আহমেদ জুয়েল জানান, হরতালে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে। দেশের বিভিন্ন রুট থেকে আসা সব ট্রেন নির্ধারিত সময়ে খুলনা স্টেশনে পৌঁছেছে। খুলনা থেকে সকল রুটে সময় মতো নির্ধারিত ট্রেন ছেড়ে গেছে।

এদিকে মেট্রোপলিটন পুলিশ নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ২৩ নেতাকর্মীকে আটক করেছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা যায়, হরতালের সময়ে নাশকতা সৃষ্টি করতে পারে এমন আশঙ্কায় নগরীর বিভিন্ন থানা এলাকা থেকে ২৩ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন জামায়াতের রুকন ইনামূল হক (৩৮), ৩১ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি আব্দুর রশিদ (৫০), ৩১ নম্বর ওয়ার্ড সভাপতি লোকমান (৫২), নগর জামায়াতের নেতা হায়দার আলী, দৌলতপুর থানা শাখার সুরা সদস্য আব্দুল খালেক (৫৮), ১৯ নম্বর ওয়ার্ড জামায়াতের আমির আব্দুল্লাহ, ১৬ নম্বর ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি মো. কামরুল ইসলাম। অন্যরা জামায়াত ও শিবিরের কর্মী বলে পুলিশ জানায়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, গ্রেফতারদের বিরুদ্ধে হরতালের সময়ে নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগ রয়েছে। তাদেরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

মানবতাবিরোধী অপরাধের মামলায় মঙ্গলবার জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের আপিলের রায়ে মৃত্যুদণ্ড বহাল রাখার প্রতিবাদে দলটি বুধবার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার হরতালের ডাক দেয়।

নিউজবাংলাদেশ.কম/এফএ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ