artk
রোববার, জুন ১৪, ২০১৫ ২:২১

এমপিপুত্র তাতে কী!

media

ঢাকা: এমপির ছেলে বলে মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের এমপি পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনিকে কোনো রকম ছাড় দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।     
রোববার দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

রাজধানীর নিউ ইস্কাটন এলাকায় গুলি করে দুজনকে হত্যার মামলায় গ্রেফতার বখতিয়ার আলম রনি এমপির ছেলে বলে ছাড় দেওয়া হচ্ছে বলে যে অভিযোগ করা হয়েছে তার জবাবে এ মন্তব্য করেন এই গোয়েন্দা কর্মকর্তা।

তিনি বলেন, “এমপির ছেলে হয়েছে, তাতে কী! এটি একটি ক্লুলেস ঘটনা ছিল, তাই এ হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটন করতে পুলিশকে অনেক পরিশ্রম করতে হয়েছে। ক্লুলেস ঘটনা তদন্তে ডিবি পুলিশ যে প্রক্রিয়া ব্যবহার করে এখানেও একই প্রক্রিয়া ব্যবহার করা হয়েছে। রহস্য উদ্ঘাটনের পর তাকে গ্রেফতার করা হয়েছে। সুতরাং এমপির ছেলে বলে তাকে ছাড় দেয়া হচ্ছে বলে যে অভিযোগ উঠেছে, তা ভিত্তিহীন।”

তিনি আরো বলেন, “প্রতিটি হত্যাকারীকে যেভাবে দেখা হয়, তাকেও সেভাবে দেখা হচ্ছে। তাই এখানে কারো সামাজিক পরিচয় দেখার সুযোগ নেই। আইন অনুযায়ী যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন তাই নেওয়া হচ্ছে।”

মনিরুল ইসলাম বলেন, “হত্যাকাণ্ডের ঘটনায় উদ্ধার হওয়া লাইসেন্স করা পিস্তলটি পরীক্ষার জন্য সিআইডির কাছে পাঠানো হয়েছে। সেটি পরিক্ষা করে দেখা হবে নিহতদের গায়ে যে গুলি লেগেছিল তা এ পিস্তলের কীনা।”

এর আগে হত্যাকাণ্ডের ঘটনায় চার দিনের রিমান্ড শেষে শনিবার বখতিয়ারকে আদালতে হাজির করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস আদালতে রিমান্ড আবেদন না করে মামলা শেষ না হওয়া পর্যন্ত বখতিয়ারকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

অপরদিকে, বখতিয়ারের পক্ষে জামিন চেয়ে ও চিকিৎসার জন্য দুটি পৃথক আবেদন করেন তার আইনজীবী কাজী নজিবুল্লাহ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন এবং জামিন আবেদনের বিষয়ে ১৬ জুন শুনানির দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল গভীররাতে নিউ ইস্কাটনে যানজটে আটকে থাকা বখতিয়ার আলম রনি গাড়ি থেকে গুলি ছুড়লে রিকশাচালক হাকিম ও অটোরিকসাচালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ এপ্রিল রমনা থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দয়ের করেন। মহানগর গোয়েন্দা পুলিশ ২৪ মে মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে আটক করে। রনি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের এমপি পিনু খানের ছেলে। রনি আদালতে জানান, ঘটনার সময় তিনি গাড়িতে বসে মাদক গ্রহণ করছিলেন।

নিউজবাংলাদেশ.কম/এনএইচ/এটিএস/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা