artk
রোববার, জুন ১৪, ২০১৫ ৯:৫৩

সাংবাদিক হাবিবুর রহমান মিলনের মৃত্যু

media

ঢাকা: মারা গেলেন একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক হাবিবুর রহমান মিলন (ইন্নালিল্লাহি... রাজিউন)।

শনিবার দিনগত রাত ৩টায় রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালে তার মৃত্যু হয়। সোমবার তাকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করা হবে। বর্তমানে তার মরদেহ ইস্কাটনের ৫/৬ নম্বর বাসায় রাখা হয়েছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিডনি ও জন্ডিসসহ নানা জটিল রোগে ভুগছিলেন মিলন। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে গত ২ জুন ল্যাবএইডে ভর্তি করা হয়।

হাবিবুর রহমানের মেয়ে অদিতি রহমান জানান, রোববার দুপুর ১টায় বাসায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় জানাজা বাদজোহর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে। তিনি জানান, এরপর হাবিবুর রহমানের মরদেহ প্রেস ইনস্টিটিউটে নেওয়া হবে। সেখানে সবার শ্রদ্ধা জানানোর জন্য কিছু সময় রাখা হবে। সেখান থেকে বারডেমের হিমাগারে রাখা হবে তার মরদেহ।

হাবিবুর রহমানের আরেক মেয়ে ডা. লোপা অস্ট্রেলিয়ায় থাকেন। তিনি সোমবার ঢাকা এসে পৌঁছালে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে তাকে দাফন করা হবে।

হাবিবুর রহমান বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান ও দৈনিক ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক ছিলেন। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তিনি ২০১২ সালের ২১শে পদকে ভূষিত হন।

প্রধানমন্ত্রীর শোক: হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, হাবিবুর রহমান মিলনের মৃত্যুতে দেশের সাংবাদিকতার জগতে একটি বিশাল শূন্যতার সৃষ্টি হলো।

তিনি বলেন, বাক ও ব্যক্তিস্বাধীনতা প্রতিষ্ঠার সংগ্রাম ও গণতান্ত্রিক আন্দোলনে হাবিবুর রহমান মিলনের অবদান, বিশেষ করে ১৯৭৫-এ জাতির পিতা বঙ্গবন্ধু-হত্যা পরবর্তী স্বৈরশাসনামলে তার দৃঢ় ও সাহসী ভূমিকা জাতি চিরদিন গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যবৃন্দ ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানান।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এফই

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা