artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ১১:১৪

পরিচালকের ‘মুণ্ডু’ দিলে মিলবে ৫১টি মহিষ!

media

২৬ জুন রিলিজ হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত আর আলোচিত ছবি ‘মিস টানাকপুর হাজির হো’।

তবে ছবি রিলেজের আগেই এর বিতর্কিত বিষয়বস্তু নিয়ে বিরোধ জমে উঠেছে ভারত জুড়ে। ছবিরি ট্রেলার মুক্তি পেয়েছে কদিন আগে। দাবি উঠেছে, ছবিটি রিলিজ না করার।

ছবির ট্রেলারের ‍শুরুতেই লেখা রয়েছে- যেখানে পশুদের পূজা করা হয় সেখানে সবকিছুই সম্ভব! ফিল্মের ট্রেলারও কম মজাদার না। সেখানে দেখা যায়, মিস টানাকপুর নামের একটি মহিষের ওপর বলাৎকার চালানো নিয়ে গ্রামের পরিস্থিতি চরম উত্তেজনাকর। এ নিয়ে পঞ্চায়েতের আদেশ এরপর আদালত পর্যন্ত গড়ায় বিষয়টি।

বিরোধীরা মনে করছেন, ছবিটির মাধ্যমে দেশের রাজনৈতিক আর সামাজিক আবহকে চরম কটাক্ষ করা হয়েছে। এমন আক্রমণাত্মক আর খোলামেলা বিষয় নিয়ে তৈরি ছবি সমাজে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

ছবিটিতে প্রেম-বিবাহিত সম্পর্কের বিষয়ের সঙ্গে সঙ্গে গ্রাম পঞ্চায়েতের কিম্ভূত কর্মকাণ্ডকে তুলে ধরা হয়েছে। ছবিতে হরিয়ানার এক গ্রামের একটি প্রেমকাহিনী উপজীব্য করা হয়েছে।
বিরোধীরা বলছেন, ছবিতে এমন কিছু দৃশ্য আছে যেখানে পঞ্চায়েতকে হেয় করা হয়েছে। তারা চান ওইসব দৃশ্য বাদ দেয়া হোক। না হলে কী হবে? যা হবে তা বলেছে উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলার মহিষগ্রাম (ভেঁয়সিগাঁও) নামে খ্যাত আহলাবাত খাপ অর্থাৎ পঞ্চায়েত ফরমান শুনিয়েছে- ছবির পরিচালক বিনোদ কাপড়ির মুণ্ডু যে এনে দিতে পারবে তাকে ৫১টি মহিষ উপহার দেওয়া হবে।

এখন দেখা যাক, কেউ এই পুরস্কারের লোভে তৎপর হয় কি না।

উল্লেখ্য, ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা বিনোদ কাপরি পরিচালনা করেছেন ছবিটি। অমিতাভ বচ্চন থেকে রাজু হিরানী- সবাই প্রসংশা করেছেন ছবিটি। আগামী ২৬ জুন মুক্তি পাবে অনু কাপুর, হৃশিতা ভাট, ওম পুরী, সঞ্জয় মিশ্রা অভিনীত এ ছবিটি।

নিউজবাংলাদেশ.কম/এমএম/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা