artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৯:২১

কাল থেকে শুরু নৌ নিরাপত্তা সপ্তাহ

media

ঢাকা: কাল থেকে শুরু হচ্ছে সপ্তমবারের মতো নৌ নিরাপত্তা সপ্তাহ ২০১৫। ১৪ জুন থেকে শুরু হয়ে তা চলবে ২০ জুন পর্যন্ত।

শনিবার সমুদ্র পরিবহণ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ কে এস ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এ উপলক্ষে নৌ পরিবহণ মন্ত্রণালয় এবং সমুদ্র পরিবহণ অধিদপ্তর যৌথভাবে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করবে।

ফখরুল ইসলাম বলেন, “এবারের নৌ নিরাপত্তা সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘সচেতন হই এবং নৌ দুর্ঘটনা পরিহার করি’। প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন কারণে নৌপথে চলাচলে ঝুঁকি মোকাবেলায় যাত্রী, মালিক, শ্রমিকসহ আপামর জনসাধারণের সচেতনতা সৃষ্টিতে নৌ নিরাপত্তা সপ্তাহ পালন করছে সমুদ্র পরিবহণ অধিদপ্তর।”

সমুদ্র পরিবহণ অধিদপ্তর এবং নৌ পারবহন মন্ত্রণালয় নৌ নিরপাত্তা সপ্তাহকে কেন্দ্র করে নৌ র‌্যালি, পোস্টার, সচেতনতামূলক বিজ্ঞাপন, লিফলেট দেশের বিভিন্ন জায়গায় বিতরণ করছে। দেশের বিভিন্ন নৌ বন্দরেও এ বিষয়ে কাজ করা হচ্ছে। বিভিন্ন পত্রপত্রিকায় বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করা হবে। নৌ নিরাপত্তামূলক গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হবে।

জানা গেছে, দিবস উপলক্ষে আগামীকাল ঢাকা সদরঘাটে এক নৌ র‌্যালি এবং এমভি সুরভী ৯ লঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। নৌ নিরাপত্তা সপ্তাহের উদ্বোধন করবেন নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান।

নিউজবাংলাদেশ.কম/টিআইএস/এমএম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা