artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৮:১০

‘গো-সুন্দরী লেডি গাগা’!

media


‘হলস্টাইন শো’ নামের এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় জার্মানির ওল্ডেনবার্গে। বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মতো হলস্টাইন শো-তেও  বিচারকরা এমন সব সুন্দরীদের বেছে নেন যাদের দুজোড়া শক্ত পায়ের ওপর রয়েছে সবল, মসৃন ও সুদৃঢ় কাঠামোর শরীর। হাঁটাচলা, দাঁড়ানো, মনকাড়া চাহনি সব মিলিয়ে এমন প্রতিযোগীই অংশ নেয় এতে। জার্মানির ওল্ডেনবার্গে প্রতি দুবছর পরপর অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

তবে আসল বিস্ময়টি হলো- সত্যিকার অর্থে এটি কোনো লাস্যময়ী তরুণীদের প্রাতিযোগিতা নয়। অদ্ভুত এ প্রতিযোগিটি থেকে নির্বাচন করা হয় ‘বিশ্ব গরু সুন্দরীদের’। তারপর মানবসুন্দরীদের মতোই তাদের মধ্য থেকে ‘সেরা গরু সুন্দরী’কে দেয়া হয় বিশেষ পুরস্কার।

দ্য লোকাল নামের জার্মান সংবাদমাধ্যমটি জানায়, জার্মানি আর লুক্সেমবুর্গের এ প্রতিযোগিতায় আট বছর বয়সি ‘সুন্দরী লেডি গাগা’ জিতে নিয়েছে এবারের ‘হলস্টাইন শো’। পপস্টার লেডি গাগার নামে নাম রাখার পর এবার তাদের প্রিয় গরুটি সেরা সৃস্বীকৃতিও পেল। তার গরুটি এবারের প্রতিযোগিতায় সেরা হবার পর এমন মন্তব্যই কৃষক হেনরিক ভিলের। তিনি বলেন, “আমি সত্যিই ভীষণ গর্বিত!”

এবার ফাইনালের আগে ছিল হাড্ডাহাড্ডি প্রতিযোগিতাপূর্ণ বাছাই পর্ব। শুধুমাত্র জার্মানি আর লুক্সেমবুর্গের অন্তত ২০ লাখ সুন্দরী, স্বাস্থ্যবতী গরু অংশ নেয় এ পর্বে। কিন্তু ২০ লাখ থেকে ‘গ্র্যান্ড চ্যাম্পিয়ন’ হবার আশা নিয়ে ফাইনালে উঠেছিল মাত্র দুশ সুন্দরী!

হলস্টাইন প্রজাতির গরুদের জার্মানি, লুক্সেমবুর্গসহ ইউরোপের এ অঞ্চলে বেশ কদর। দুধ দেয়া গরুদের মধ্যে হলস্টাইন গরুই সবচেয়ে বেশি আছে এ অঞ্চলে। এমন গরুর ক্রেতার অভাব নেই। এ প্রতিযোগিতায় অনেক কৃষকই এসেছিলেন। তারা প্রতিযোগিতার জন্য নিজেকে তৈরি করা সুন্দরী গরু দর্শনের পাশাপাশি খুঁজে নিয়েছেন গরুর মালিককেও। এবং পরে যথারীতি নিলামে কিনেও নিয়েছেন পছন্দের ‘গরু-সুন্দরীকে’!

নাদুসনুদুস চেহারা আর আকর্ষণীয় ফিগার গড়ার জন্য জার্মানি আর লুক্সেমবুর্গের গরুরা গড়ে প্রতিদিন ২৫ কেজি ঘাস খায়। এর সাথে অন্যান্য খাবার তো আছেই।  

প্রতিযোগিতার প্রথম দিকে গরু সুন্দরীদের সাজগোজের জন্য ছিল বর্ণাঢ্য আয়োজন। গরুদের গায়ের লম্বা লোম কাটার জন্য ছিল বিশেষ সেলুন। চুল রং করানোর জন্যও ছিল বিশেষ ব্যবস্থা। চিকচিকে আর মসৃনতা বাড়ানোর জন্য পাঁজর আর দুধের বাটে মাখানো হতো বেবি অয়েল।

মজার বিষয় হলো, শুধুমাত্র নিজের শরীর আর রং-রূপের বাহারেই প্রতিযোগিতার বাঁধা উতরাতে পারেনি এসব সুন্দরীরা। বিশ্ববিখ্যাত মডেলদের মতো ক্যাটওয়াকেও অংশ নিতে হয়েছে তাদের। কান খাড়া করে, নিতম্বটা একটু যৌনাবেদনময়ীর ভঙ্গিতে তুলে, সামনের দিকে সতর্ক দৃষ্টি রেখে আত্মবিশ্বাসী পদক্ষেপ ফেলে...যারা এগিয়ে যেতে পেরেছে, তারাই মন জয় করতে পেরেছে সুন্দরী-প্রেমিক বিচারকদের!

প্রশিক্ষকরা প্রতিযোগীদের পরিমিত খাবার এবং ঘুমানোর নির্দেশনা দিয়েছেন সাধ্যমত। শরীর কখনো নোংরা না করা, প্রতিদিন শাওয়ারের নীচে দাঁড়ানো এমনকি চার পায়ের খুরও পরিষ্কার করা হতো নিময় করে। বিশ্রামেও ছিল টাইমফ্রেম। ফাইনালে হাজির হওয়া সব গরু সুন্দরীদের এসব সুঅভ্যাস রপ্ত করেই বিচারকদের প্যানেলের সামনে হাজির হতে হয়েছিল।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা