artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৬:০৯

স্কুল ছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন

media

মিরসরাই: চট্টগ্রামের মিরসরাইয়ে জেবি উচ্চবিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ফারহানা সাকিবকে নির্মমভাবে জবাই করে হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছেন সাধারণ শিক্ষার্থীরা। খুনিদের ফাঁসির দাবিতে কালো ব্যাজ ধারণ করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে তারা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুরাতন সড়ক জোরারগঞ্জ বাজার এলাকায় স্কুল প্রাঙ্গণে শনিবার দুপুরে মানববন্ধন কর্মসূচিতে কান্নায় ভেঙে পড়েন সহপাঠীরা। শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন সাধারণ জনতা, শিক্ষক ও অভিভাবকরা। কর্মসূচি থেকে অবিলম্বে সাকিব হত্যার সাথে জড়িত প্রধান আসামি সরওয়ারকে গ্রেফতারের দাবি জানানো হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছে শিক্ষার্থীরা।

নৃশংসভাবে খুনের শিকার স্কুল ছাত্র সাকিবের সহপাঠী নুসরাত জাহান, সানজিদা তাবাচ্চুম, সীমা চক্রবর্তী, তুহিন, তারেক, হৃদয়, ইমন কান্নাজড়িত কণ্ঠে বলেন, “ক্যাম্পাসের হাস্যোজ্জ্বল বন্ধুটি আমাদের পাশে নেই, এটা কোনোভাবেই মানতে পারছি না। সাকিবকে খুব মিস করছি। সাকিবের খুনিদের ফাঁসি চাই।’

হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে সহকারী প্রধান শিক্ষক সুভাষ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্কুলের সভাপতি চেয়ারম্যান মকছুদ আহম্মদ চৌধুরী, প্রধান শিক্ষক তুষার কান্তি বড়ুয়া, বাজার কমিটির সভাপতি প্রসার কান্তি বড়ুয়া, নিহত স্কুল ছাত্র সাকিবের বড় ভাই শহীদুল ইসলাম রুবেল, প্রাক্তণ ছাত্র পরিষদের উপদেষ্টা টুইংকেল বড়ুয়া, মো. জাবেদ, সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুগ্ম সম্পাদক মানারাত আহম্মদ চৌধুরী বাবু প্রমুখ।

প্রসঙ্গত, জেবি স্কুলের ১০ম শ্রেণির ছাত্র ফারহান সাকিবকে মুঠোফোনে ডেকে অপহরণের করে জবাই করে হত্যার পর পাহাড়ের নিচে নিক্ষেপ করে। অপহরণের ছয়দিন পর শুক্রবার সাকিবের গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা