artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৫:৫২

বাবা-ছেলেসহ পৃথক বজ্রপাতের ঘটনায় নিহত ৪, আহত ২

media

ঢাকা: যশোরের কেশবপুর উপজেলায় বজ্রপাতে বাবা-ছেলেসহ নওগাঁ ও চুয়াডাঙ্গায় একইদিনে পৃথক বজ্রপাতের ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

যশোর: শনিবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার গোবিন্দপুরে ক্ষেতে কাজ করার সময় আব্দুল হামিদ ফকির (৪৫) এবং তার ছেলে আবু হুরাইরা (১৩) মারা যান।

নিহতদের পরিবারের সদস্যদের বরাত দিয়ে কেশবপুর থানার উপপরিদর্শক নজরুল ইসলাম জানান, “গোবিন্দুপুরের আব্দুল হামিদ ফকির (৪৫) স্থানীয় বিলে ফসলের মাঠে কাজ করছিলেন। বেলা ১২টার দিকে ছেলে আবু হুরাইরা (১৩) বাবার জন্য দুপুরের খাবার নিয়ে সেখানে যায়। সাড়ে ১২টার দিকে বৃষ্টির সময় বজ্রপাতে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। নিহত হুরাইরা স্থানীয় একটি মাদ্রাসায় হাফেজি পড়তেন। কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক বাবলি দে জানান, “মৃত অবস্থায়ই তাদেরকে হাসপাতালে আনা হয়।”

নওগাঁ: নওগাঁর মহাদেবপুর উপজেলার খোসালবাড়ী এলাকায় বজ্রপাতে আবুল কাশেম (৪০) নামে এক ক্ষেতমজুরের মৃত্যু হয়েছে। শনিবার বিকেল ৪ টার দিকে এই ঘটনা ঘটে। এ ঘটনায় বাচ্চু (২৫) ও শহীদুল (৩২) নামে আরও দুই শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।  নিহত আবুল কাশেম খোসালপুর গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। আহতরা নিহতের প্রতিবেশী।

স্থানীয়রা জানান, বিকেলে গ্রামের পাশের মাঠে একটি জমিতে আবুল কাশেম, বাচ্চু ও শহীদুল কাজ করছিলেন। এ সময় হঠাৎ বর্জপাত ঘটলে ঘটনাস্থলেই মারা যান আবুল কাশেম। ঘটনা টের পেয়ে মাঠের অন্যান্য চাষিরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। মহাদেবপুর থানার ওসি শরীফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পরাণপুরে বজ্রপাতে আবু সাইদ (৩২) নামের এক কৃষক মারা গেছেন। শনিবার সকাল ১০টার দিকে ক্ষেতে কৃষিকাজ করার সময় এ ঘটনা ঘটে। নিহত আবু সাইদ পরাণপুর গ্রামের আলী হোসেনের ছেলে।

এলাকাবাসি জানায়, শনিবার সকালে আবু সাইদ ক্ষেতে কৃষিকাজ করতে যান। সকাল ১০টার দিকে ওই এলাকায় বৃষ্টিসহ বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে আবু সাইদ মারাত্মক আহত হলে মাঠে থাকা কৃষকরা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে এবং পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেন।

নিউজবাংলাদেশ.কম/এএইচকে


পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা