artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৫:৩০

জামায়াত ছাড়ার চাপ নেই, বি চৌধুরীর বক্তব্য নিজস্ব: রিপন

media

ঢাকা: জোট থেকে জামায়াত ছাড়ার বিষয়ে অন্তর্জাতিক কোনো চাপ অনুভূত হয় না বলে জানিয়েছেন বিএনপি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্মেলন শেষে জামায়াত ছাড়ার বিষয়ে আন্তর্জাতিক কোনো চাপ আছে কিনা-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে একথা বলেন দলটির মুখপাত্র রিপন। আসাদুজ্জামান রিপন বলেন, “জামায়াতের সঙ্গে বিএনপির জোট গণতান্ত্রিক আন্দোলন ও ভোটের। এ জোট সম্পূর্ণ কৌশলগত। এই জোটে আন্দালিভ রহমান পার্থের বিজেপিও আছে। সাম্যবাদী দলও আছে। তারা তাদের রাজনীতি করে। আর বিএনপি জিয়াউর রহমানের দর্শনের রাজনীতি করে।

বি. চৌধুরীর বক্তব্য তার ব্যক্তিগত

বিএনপির প্রতিষ্ঠাকালীন মহাসচিব অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর ‘খালেদা জিয়ার বিএনপি এখন জামায়াত নির্ভর’-এ মন্তব্যের প্রসঙ্গ তুলে রিপন বলেন, “তিনি (বি চৌধুরী) আমাদের দলের প্রতিষ্ঠাকালীন মহাসচিব ছিলেন। তিনি আরেকটি দল করলেও তার দর্শনও জিয়াউর রহমানের আদর্শ। তার ওই মন্তব্য একান্তই তার ব্যক্তিগত বিষয়। তবে বিএনপি জামায়াত নির্ভর দল নয়। বিএনপি জিয়াউর রহমানের দর্শন ও মূলনীতি দিয়ে পরিচালিত হয়।”

ব্যাংকগুলোতে ডাকাত পড়েছে

সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান রিপন অভিযোগ করেন, “সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অর্থমন্ত্রীর দায়িত্বপালনকালে দেশের অর্থখাত বিশেষ করে রাষ্ট্রায়াত্ব ব্যাংকখাতকে লুটপাটতন্ত্রে পরিণত করা হয়েছে। তিনি বলেন, “অর্র্থমন্ত্রী ‘স্টুপিড’ ও ‘রাবিশ’ বলতে পছন্দ করেন। আমরা তার সঙ্গে যোগ করছি বোগাস।”

তিনি বলেন, “রাষ্ট্রায়াত্ব ব্যাংকগুলোতে ডাকাত পড়েছে। বেসিক ব্যাংকের লুটপাট নিয়ে গণমাধ্যমে অভিযোগ উঠলে অর্থমন্ত্রী বলেছিলেন, ব্যাংকের এমডি আ. হাই বাচ্চুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অথচ ব্যবস্থা নেওয়াতো হয়ইনি বরং অনেক অভিযুক্ত ও লুটপাটে সহযোগিতাকারীকে অন্যান্য ব্যাংকের এমডি নিযুক্ত করা হয়েছে।”

রিপন বলেন, “বিএনপির শাসনামলে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো ঝুঁকিমুক্ত ছিল। অথচ এ সরকারের ৭ বছরে এসব ব্যাংকগুলোয় লুটপাটের মাধ্যমে দূরবস্থায় ফেলা হয়েছে। লুণ্ঠনের মাধ্যমে প্রতিটি ব্যাংককে ঝাঝড়া ও ফোকলা করা হয়েছে। অনির্বাচিত সংসদে আমরা এর জবাবদিহিতা চাই না। তবে জনগণ তাকে ছাড়বে না। জনগণের কাছে তাকে অবশ্যই জবাবদিহিতা করতে হবে।”

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আযাদ প্রমুখ।

নিউজবাংলাদেশ/আরআর/একে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা