artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৪:১৫

আ.লীগই আ.লীগকে নিয়ন্ত্রণ করতে পারছে না: নোমান

media

ঢাকা: আওয়ামী লীগ এখন আওয়ামী লীগকেই নিয়ন্ত্রণ করতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আলোচনার বিষয় ছিল, ‘শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী ও ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরে প্রত্যাশা ও প্রাপ্তি’। সভার আয়োজন করে ‘জাতীয়তাবাদী বন্ধুদল’ নামের একটি সংগঠন।

প্রধান অতিথির বক্তব্যে নোমান বলেন, “দেশের আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে, দেশে আইনের শাসন নেই। ১০ দিনে ১০টি শিশু হত্যা করা হয়েছে। আওয়ামী লীগ আওয়ামী লীগকেই নিয়ন্ত্রণ করতে পারছে না। ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ যে যার মতো সন্ত্রাসী করে দখল বাণিজ্য করছে। এসব সম্ভব হয়েছে প্রশাসনে সরকারের দলীয় করণের ফলে। এ সরকার আইনের শাসন তো দূরে থাক, জঙ্গি শাসন করতেও ব্যর্থ হয়েছে।”

তিনি আরো বলেন, “ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের আগে কুমিল্লায় সরকার পেট্রলবোমা মেরে মোদিকে বোঝাতে চেয়েছে বিএনপি-জামায়াত সহিংসতা করছে। বিএনপি এখন আন্দোলনে নেই। এরপরও সরকার কয়েক দিন পরপর এভাবে হামলা করে বিএনপি-জামায়াতের নাম দিচ্ছে। বিএনপি নেতাদের নামে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর ষড়যন্ত্র করছে।”

তিস্তার পানি প্রসঙ্গে নোমান বলেন, “তিস্তার পানি পাইনি। তিস্তার পানি থেকে বঞ্চিত রয়েছি। তিস্তার পানি বণ্টন না করে ফেনী নদীর কথা বলা হচ্ছে। ফেনী নদী একটি পাহাড় থেকে এসেছে। তিস্তার সাথে ফেনী নদীর সর্ম্পক নেই।”

তিনি বলেন, “জাতীয় ঐক্য গঠন করতে হবে গণতন্ত্র প্রতিষ্ঠায়। জনগণের ওপর ফ্যাসিবাদী কায়দায় নির্যাতন চালানো হচ্ছে। সরকার গুম-খুন আর মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীকে ঘরছাড়া করেছে।”

তিনি বলেন, “ভারত-বাংলাদেশের মধ্যে যে ২২টি চুক্তি হয়েছে তার সর্বজনীন আলোচনা চায় না সরকার। যে চুক্তিগুলো হয়েছে তা ভারতের পক্ষে। আমরা এখন বিশ্বাস করি, সবাইকে নিয়ে আলোচনা করলে, বাস্তবায়ন নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা করলে তার সুফল এখন পেতে পারে বাংলাদেশ।”

নোমান বলেন, “আওয়ামী লীগ আওয়ামী লীগ দ্বন্দ্বে ১৫ আগস্ট সৃষ্টি হয়েছিল। রাজনৈতিক শূন্যতায় জিয়াউর রহমান বাংলাদেশের হাল ধরেছিলেন। তিনি বাকশাল থেকে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনে দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে স্বয়ংস্পূর্ণ করেছিলেন।”

আয়োজক সংগঠনের সভাপতি শরীফ মোস্তফাজামান লিটুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. আহমেদ আজম খান, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, সহ দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/আরআর/এটিএস/এজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা