artk
শনিবার, জুন ১৩, ২০১৫ ৪:১১

ক্ষমা করা যাবে না আর্জেন্টিনাকে, যদি...

media

ঢাকা: এই আর্জেন্টিনা দল তারায় তারায় পূর্ণ।

তাদের আক্রমণ ভাগে আছেন লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, কার্লোস তেভেজ ও গনজালো হিগুয়েনের মতো চার ভয়ংকর ফরোয়ার্ড। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটির মাঝমাঠ অলংকৃত করেন হাভিয়ের মাসচেরানো, অ্যাঞ্জেল ডি মারিয়া ও এভার বানেগার মতো উজ্জ্বল ফুটবলাররা। পিছিয়ে নেই ব্যাকফোরও। পাবলো জাবালেতার সাথে কাধ মিলিয়ে দাঁড়ান মার্কোস রোহো, নিকোলাস ওটামেন্ডি ও মার্টিন ডেমিকেলিসরা। কিন্তু তারপরও ২২ বছর শিরোপা শূন্য থেকেছে আর্জেন্টিনা।

এই বিষয়টি মানতে পারছেন না আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো। তাই কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরুর আগে সাবেক বার্সা কোচ বলছেন, “প্রতিভাধর এই প্রজন্মও যদি কোনো শিরোপা জিততে না পারে তাহলে তা ক্ষমার অযোগ্য বিষয় হবে।” আজ শনিবার লাতিন ফুটবলযজ্ঞে‘বি’ গ্রুপে প্যারাগুয়ে দ্বৈরথের আগে মার্টিনো বলছেন, “আমরা ভালো অবস্থায় আছি। আর টুর্নামেন্টে ভালো শুরুর জন্য মুখিয়ে আছি। বার্সেলোনার হয়ে ট্রেবল জেতার পর মেসিও দুর্দান্ত অবস্থায় আছে।”

আর্জেন্টিনা ফুটবল দল সর্বশেষ ১৯৯৩ সালে কোপা আমেরিকা টুর্নামেন্ট জিতেছিল। এরপর আকাশি-সাদা জার্সিধারীরা গত ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হারে। আর শিরোপা স্বপ্ন জলাঞ্জলি দেয়। এবারের কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপে প্যারাগুয়ে, উরুগুয়ে ও জ্যামাইকার সামনে দাঁড়াবে আলবেসেলেস্তিরা। ম্যাচ তিনটি ১৩, ১৬ ও ২০ জুন অনুষ্ঠিত হবে।

নিউজবাংলাদেশ.কম/এফকে    

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা